বার্মিজ পণ্য বর্জন করুন নির্যাতিত রোহিঙ্গাদের সহযোগিতায় এগিয়ে আসুন ——–অধ্যক্ষ জাহিদ

32

মিয়ানমারের রাখাইন রাজ্যে রোহিঙ্গ মুসলমানদের উপর অং সান সুচির সেনাবাহিনী ও বৌদ্ধ সন্ত্রাসীদের অমানবিক Sahjalal Foundetion Somabedh Picনির্যাতন, খুন, ধর্ষণ, বাড়িঘর পুড়িয়ে দেয়া, বার্মিজ পণ্য বর্জনের প্রতিবাদে ও গণহত্যা বন্ধের দাবিতে শাহজালাল (রহ.) ফাউন্ডেশন সিলেটের উদ্যোগে সিলেট শহর ও শহরতলীর ৫টি স্থানে সমাবেশ করেছে পূর্ব ঘোষিত কর্মসূচি অনুযায়ী শুক্রবার বিকাল ৩ টা থেকে কোর্ট পয়েন্ট, কদমতলী পয়েন্ট, টিলাগড় পয়েন্ট, শাহপরাণ গেইট ও টুকেরবাজারে শাহজালাল ফাউন্ডেশন সিলেটের নেতাকর্মীরা সমাবেশ সম্পন্ন করেছে।
ফাউন্ডেশনের সভাপতি অধ্যক্ষ মাওলানা জাহিদ উদ্দিনের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক হাফিজ মাওলানা এখলাছুর রহমান ও সহ-সাধারণ সম্পাদক মাওলানা আরিফুল হক ইদ্রিসের যৌথ পরিচালনায়  অনুষ্ঠিত সমাবেশে বক্তারা বলেন কথিত  শান্তিতে লেবেল পুরস্কারপ্রাপ্ত অং সান সুচি পৃথিবীতে সবচেয়ে ঘৃণিত হত্যাকারী। সুচি পৃথিবীর সর্বকালের সকল হত্যাকান্ডের চেয়েও বীভৎসভাবে মানুষ খুন করছেন। সুচির সেনাবাহিনী যেভাবে মানুষ খুন করছে, সেভাবে মানুষ জানোয়ারকে হত্যা করে না। সুচি মানুষ ও মানবতার কলংক। তারা  মানুষরূপী এই রাক্ষুসী সুচির বীভৎস হত্যাকান্ডের দৃষ্টান্তমূলক বিচারের জন্য বিশ^ নেতৃবৃন্দের  প্রতি আহবান জানান। নেতৃবৃন্দ রোহিঙ্গা নির্যাতন বন্ধের মিয়ানমার সরকারকে উপর্যুপরি চাপ প্রয়োগ করর জন্য মুসলিম বিশে^র শীর্ষ নেতৃবৃন্দের প্রতি কার্যকর পদক্ষেপ গ্রহণ করার জোর দাবি জানিয়ে বলেন, সময় এবং প্রয়োজনের দাবি হচ্ছে বার্মিজ পণ্য বর্জন করে রোহিঙ্গা শরণার্থীদের সহযোগিতায় এগিয়ে আসার।
সমাবেশে উপস্থিত ছিলেন ফাউন্ডেশনের সিনিয়র সহ-সভাপতি ডা: মোস্তফা আহমদ আজাদ, সহ-সভাপতি কাজী জুনেদ আহমদ, সাংগঠনিক সম্পাদক মাওলানা সামছুল ইসলাম, সহ-সাংগঠনিক সম্পাদক হাফিজ আক্তার হোসেন, প্রচার সম্পাদক হাফিজ ময়নুল ইসলাম আশরাফ, সাংস্কৃতিক সম্পাদক খালেদ মুর্শেদ, মাওলানা তাজুল ইসলাম, মাওলানা লুৎফুর রহমান, মাওলানা আব্দুল মালিক, মাওলানা হিফজুর রহমান, মাওলানা ছানা উল্লাহ, মাওলানা আতিকুর রহমান, মাওলানা জুনেদ আহমদ, মাওলানা আব্দুর রহীম, মাওলানা আবু বকর সিদ্দিক প্রমুখ। বিজ্ঞপ্তি