৮৫ মুক্তিযোদ্ধা পরিবারকে সিটি কর্পোরেশনের অনুদান প্রদান

69

স্টাফ রিপোর্টার :
শারদীয় দুর্গাপূজা উপলক্ষে সিলেট সিটি করপোরেশনের পক্ষ থেকে সিলেট নগরীর বসবাসরত অস্বচ্ছল ও শহীদ DSC_0394মুক্তিযোদ্ধাদের পরিবারকে আর্থিক অনুদান প্রদান করা হয়েছে। বাংলাদেশ মুক্তিযোদ্ধা সংসদ মহানগর ইউনিট কমান্ড সিলেট-এর পক্ষ থেকে ইউনিট কমান্ডার ভবতোষ রায় বর্মণ শারদীয় দুর্গাপূজাকে কেন্দ্র করে সিলেট নগরীতে বসবাসরত অস্বচ্ছল ও শহীদ মুক্তিযোদ্ধাদের পরিবারকে আর্থিক অনুদান প্রদান করা জন্য মেয়রের কাছে আবেদন করলে তা গৃহিত হয়। বৃহস্পতিবার বিকেলে এক অনুষ্ঠানের মধ্যে দিয়ে সিটি করপোরেশনের হলরুমে মুক্তিযোদ্ধা ও শহীদ মুক্তিযোদ্ধাদের পরিবারের সদস্যদের মধ্যে আর্থিক অনুদান প্রদান করেন মেয়র আরিফুল হক চৌধুরী। মুক্তিযোদ্ধা সংসদ মহানগর ইউনিট কমান্ড সিলেটের তালিকা অনুসারে ৮৫ মুক্তিযোদ্ধা পরিবারকে এ অনুদান প্রদান করা হয়।
এ সময় মেয়র আরিফ বলেন, সম্প্রদায় আর সম্প্রতির অটুট বন্ধনে আবদ্ধ সিলেট। আমরা চাই ধর্মীয় সম্প্রতিতে অটুট থাকবে এ নগরী। প্রতিটি ধর্মীয় উৎসবে বিভিন্ন ধর্মের মানুষের মধ্যে সিটি করপোরেশনের পক্ষ থেকে সবসময়ই আলাদাভাবে অনুদান প্রদান করা হয়। সেই সাথে ধর্মীয় উদযাপন কমিটির পাশাপাশি স্কুল-কলেজে যারা ধর্মীয় অনুষ্ঠানে আয়োজন করে তাদেরকেও অনুদান দেয়া হয়। এবারের পূজায় মুক্তিযোদ্ধা পরিবারের মধ্যে আর্থিক সম্মননা প্রদান করতে পেরে আমি গর্বিত।
অনুষ্ঠানের সিসিকের প্রধান নির্বাহী কর্মকর্তা এনামুল হাবীব, মুক্তিযোদ্ধা সংসদ মহানগর ইউনিট কমান্ডার ভবতোষ রায় বর্মণ প্রমুখ উপস্থিত ছিলেন।
বাংলাদেশ মুক্তিযোদ্ধা সংসদ মহানগর ইউনিট কমান্ডার ভবতোষ রায় বর্মণ জানান, মুক্তিযোদ্ধা সংসদ থেকে পূজা উপলক্ষে মুক্তিযোদ্ধা পরিবারের জন্য আর্থিক সম্মননা চেয়ে আবেদন এই প্রথমবার করা হয়েছে। প্রথম আবেদন করার পরই মেয়র সহযোগিতার হাত বাড়িয়ে দিয়েছেন। তার দেয়া এই আর্থিক সম্মাননা অনুদানটি ধর্মীয় বন্ধন আরও শক্তিশালী করেছে। এর আগে মুসলমানদের পবিত্র ঈদ-উল-ফিতরের সময়ও মেয়র আর্থিক সম্মাননা অনুদান প্রদান করেন। আমরা আশাবাদি এই ধারাবাহিকতা অব্যাহত থাকবে।