প্রধানমন্ত্রী স্বর্ণপদক পাচ্ছেন শাবির ১২ কৃতি শিক্ষার্থী

28

স্টাফ রিপোর্টার :
কৃতিত্বপূর্ণ ফলাফলের জন্য প্রধানমন্ত্রী স্বর্ণপদক-২০১৫ ও ২০১৬ এর জন্য মনোনীত হয়েছেন শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ১২ জন মেধাবী শিক্ষার্থী। বাংলাদেশ বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশনের (ইউজিসি) নিজস্ব ওয়েবসাইটে প্রকাশিত ২৬৪ জন মনোনীত শিক্ষার্থীর মধ্যে ১১ জন শাবির ও একজন বিশ্ববিদ্যালয়ের অধিভুক্ত মেডিকেল কলেজের শিক্ষার্থী।
স্বর্ণ পদকের জন্য মনোনীতরা হলেন- সামাজিক বিজ্ঞান অনুষদ থেকে অর্থনীতি বিভাগের তানিয়া সুলতানা তন্বী (২০১৫) ও একই বিভাগের ইশরাত সাদিয়া (২০১৬), এগ্রিকালচার অ্যান্ড মিনারেল সায়েন্স অনুষদ থেকে বনবিদ্যা ও পরিবশে বিজ্ঞান সৈয়দ তুহিন আলী (২০১৬), ভৌত বিজ্ঞান অনুষদ থেকে পদার্থ বিজ্ঞান বিভাগের রবি কর্মকার (২০১৫) ও পরিসংখ্যান বিভাগের মোহাম্মদ আমিনুল কায়সার (২০১৬), ফলিত বিজ্ঞান অনুষদ থেকে কেমিক্যাল ইঞ্জিনিয়ারিং এন্ড পলিমার সায়েন্স( সিইপি) বিভাগের সৌরভ চৌধুরী (২০১৫) ও কম্পিউটার বিজ্ঞান ও প্রকৌশল (সিএসই) বিভাগের মো. মেহেদী হাসান নাহিদ (২০১৬), ম্যানেজমেন্ট অ্যান্ড বিজনেস এডমিনিস্ট্রেশন অনুষদ থেকে ব্যবসায় প্রশাসন বিভাগের মাহমুদা আক্তার (২০১৫) ও তানজিনা রহমনা লুবনা (২০১৬), লাইফ সায়েন্স অনুষদ থেকে জেনেটিক ইঞ্জিনিয়ারিং এন্ড বায়োটেকনোলজি( জিইবি) বিভাগের জিয়াউল ফারুক জয় (২০১৫) ও একই বিভাগের জেনিফার কাইউম অমি (২০১৬) এবং মেডিক্যাল সায়েন্স অনুষদ থেকে মোডিক্যাল সায়েন্স বিভাগের  রাজা আহমেদ নেওয়াজ চৌধুরী (২০১৫)।
পদকের জন্য মনোনীত জেনেটিক ইঞ্জিনিয়ারিং এন্ড বায়োটেকনোলজি( জিইবি) বিভাগের সাবেক শিক্ষার্থী ও একই বিভাগের প্রভাষক জিয়াউল ফারুক জয় এক প্রতিক্রিয়ায় বলেন, আমি অনেক আনন্দিত। এ অর্জনের পেছনে বাবা-মা, বিভাগের শিক্ষক ও ব্যাচের বন্ধুদের অবদান অনেক।