দল-মতের ঊর্ধ্বে উঠে মজলুম রোহিঙ্গা মুসলিম শরণার্থীদের সাহায্য করুন ——-আনজুমানে খেদমতে কুরআন

41

মিয়ানমার সরকার ও বার্মিজ সেনাবাহিনী কর্তৃক রোহিঙ্গা মুসলমানের উপর বর্বর, অমানুষিক নির্যাতন করে গণহত্যা, গ্রামের পর গ্রাম পুড়িয়ে ছাই ও তাদের দেশত্যাগে বাধ্য করার অমানবিক ঘটনার তীব্র নিন্দা জানিয়েছেন আনজুমানে খেদমতে কুরআন সিলেট-এর নেতৃবৃন্দ।
গতকাল বাদ মাগরিব অনুষ্ঠিত আনজুমানে খেদমতে কুরআন সিলেট-এর কার্যনির্বাহী পরিষদের বৈঠক থেকে উপরোক্ত নিন্দা জানানো হয়। আনজুমানে খেদমতে কুরআন সিলেট-এর সভাপতি প্রফেসর সৈয়দ মাওলানা ইকরামুল হক-এর সভাপতিত্বে ও সেক্রেটারী হাফিজ মাওলানা মিফতাহুদ্দীন আহমদের পরিচালনায় অনুষ্ঠিত বৈঠকে নেতৃবৃন্দ বলেন- মিয়ানমারে সুচী সরকার রোহিঙ্গা মুসলমানদের উপর ইতিহাসের সবচেয়ে ন্যাক্কারজনক নৃশংস, বর্বর গণহত্যা ও গণধর্ষন চালাচ্ছে। জীবিত মানুষকে কেটে টুকরো টুকরো করা হচ্ছে, জীবন্ত মানুষকে পুড়িয়ে ফেলা হচ্ছে। বার্মিজ বাহিনীর বর্বরতা থেকে নিষ্পাপ শিশু ও অসহায় নারীরাও রেহাই পাচ্ছেনা। রোহিঙ্গা মুসলিমদের ঘর-বাড়ি পুড়িয়ে দিয়ে তাদেরকে দেশত্যাগে বাধ্য করা হচ্ছে। লক্ষ লক্ষ রোহিঙ্গা মুসলিম বাংলাদেশে আশ্রয় নিয়েছে। বাংলাদেশে আশ্রিত রোহিঙ্গা শরণার্থীদের জন্য দল-মত, ধর্ম-বর্ণ নির্বিশেষে সকল শ্রেণী পেশার মানুষকে এগিয়ে আসার আহ্বান জানান তারা।
বৈঠকে উপস্থিত ছিলেন- আনজুমানে খেদমতে কুরআন সিলেট-এর সহ-সভাপতি মাওলানা মিসবাহুল ইসলাম চৌধুরী, হাফিজ আব্দুল হাই হারুন, কার্যনির্বাহী সদস্যদের মধ্যে থেকে এডভোকেট আলিম উদ্দিন, ড. এএইচএম সুলায়মান, মাওলানা আব্দুল মুকিত, হাফিজ মাওলানা মশাহিদ আহমদ, মাওলানা সাঈদ নুরুজ্জামান আল মাদানী, হাফিজ মাওলানা মাহবুবুর রহমান, মাওলানা ওলীউর রহমান সিরাজী, অধ্যক্ষ সালেহ আহমদ তারেক, ইঞ্জিনিয়ার মাহবুবুর রহমান জাকারিয়া, এডভোকেট মো: আব্দুল খালিক, ডা: হোসাইন আহমদ, আহমেদ আব্দুল জলিল, মো: আনসার উদ্দিন, ফারুকুজ্জামান খান, মাওলানা ওলীউর রহমান, ইফতেখার আহমদ, আওলাদ হোসেন বাচ্ছু ও আব্দুল ওয়াহিদ জাবেদ প্রমুখ। বিজ্ঞপ্তি