রাস্তা সম্প্রসারণে মিরবক্সটুলা মাদ্রাসার ভবন ভাঙ্গার কাজ শুরু

42

স্টাফ রিপোর্টার :
scc mayor-26.9.17-01নয়াসড়ক-চৌহাট্টা রাস্তার সম্প্রসারণ কাজের অংশ হিসেবে জামেয়া ইসলামিয়া হোসাইনিয়া মিরবক্সটুলা মাদ্রাসার উত্তর পাশের ভবন ভাঙ্গার কাজ শুরু করেছে সিলেট সিটি কর্পোরেশন। যানজট নিরসনসহ নগরবাসীর স্বাচ্ছন্দ্যে চলাচল নিশ্চিত করতেই সিসিক মেয়রের আহবানে সাড়া দিয়ে মাদ্রাসা কর্তৃপক্ষ রাস্তার সম্প্রসারণে মাদ্রাসা ভবনটির জায়গা ছেড়ে দিয়েছেন।
গতকাল মঙ্গলবার বিকেলে উপমহাদেশের প্রখ্যাত আলেম আল্লামা হোসাইন আহমদ মদনী (র.) এর স্মৃতি বিজড়িত এই মাদ্রসার সম্মুখের ভবন ভাঙ্গার কাজ শুরু করেন সিসিক মেয়র আরিফুল হক চৌধুরী। এ সময় সিটি কর্পোরেশনের উপ-প্রকৌশলী ইসমাইলুর রহমানসহ সিসিকের কর্মকর্তা ও মাদ্রাসার দায়িত্বশীল ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।
ভবন ভাঙ্গার কাজের উদ্বোধনকালে সিসিক মেয়র আরিফুল হক চৌধুরী বলেন, রাস্তা সম্প্রসারণ কাজে নগরীর মানুষ স্বতঃস্ফুর্ত সমর্থন পেয়েছি। এরই ধারাবাহিকতায় মিরবক্সটুলা মাদ্রাসার ম্যানেজিং কমিটি রাস্তার সম্প্রসারণ কাজে সহযোগিতার হাত প্রসারিত করেছেন। তিনি বলেন, যুক্তরাজ্য প্রবাসীরা লন্ডন থেকে ফোন করে রাস্তা সম্প্রসারণের জন্য জায়গা ছেড়ে দিচ্ছেন। এই এলাকার জমির মূল্য শতক প্রতি ৫০ লাখ টাকা হলেও সম্পূর্ণ বিনামূল্যে জায়গা ছেড়ে দিচ্ছেন মালিকরা। এটি বাংলাদেশে একটি বিরল উদাহরণ হয়ে থাকবে বলেও জানান মেয়র আরিফ। তিনি আরো বলেন, সকলের সহযোগিতার কারণে অল্প সময়ে সড়কটি প্রশস্ত হবে। তিনি আল্লামা হোসাইন আহমদ মদনী (র.) এর নামে নয়াসড়ক পয়েন্টে চত্বর নির্মাণ করা হবে বলেও উল্লেখ করেন। মেয়র জানিয়েছেন, নগরীর চৌহাট্টা থেকে নয়াসড়ক পয়েন্ট পর্যন্ত সড়ক প্রশস্তকরণে ব্যয় হচ্ছে প্রায় ৩ কোটি টাকা। প্রয়োজনে বরাদ্দ আরো বাড়ানো হবে বলে জানান তিনি। সড়ক প্রশস্থকরণ কাজ করায় নগরবাসীর সাময়িক অসুবিধার জন্য দুঃখ প্রকাশ করে মেয়র বলেন, এই সড়কের কাজ দ্রুত এগিয়ে চলছে। কাজ শেষ হলে এই সড়কে আর কোন যানজট থাকবে না বলে আশা প্রকাশ করেন তিনি।