তথ্যপ্রযুক্তির জোয়ারে ভাসছে বিশ্ব ——- জেলা প্রশাসক

26

সিলেটের জেলা প্রশাসক মোঃ রাহাত আনোয়ার বলেছেন, তথ্যপ্রযুক্তির জোয়ারে ভাসছে বিশ্ব। নিত্যনতুন আবিষ্কার DSC_1855 copyসৃষ্টি করছে বিস্ময়। বাংলাদেশও পিছিয়ে নেই। বিজ্ঞানকে আকর্ষণীয়, মজার এবং উপভোগ্য করে তুলতে হবে, যাতে নতুন প্রজন্মের শিক্ষার্থীরা সহজেই বিজ্ঞান শিখতে পারে। ভবিষ্যতে ক্ষুদে বিজ্ঞানীদের মধ্য থেকেই উদ্ভাবক বেরিয়ে আসবে। তাদের উদ্ভাবিত প্রযুক্তি ব্যবহার করবে বিশ্বের মানুষ। মেধা ও যোগ্যতার স্বাক্ষর রেখে তরুণ প্রজন্মের শিক্ষার্থীরা জাতীয় পর্যায়ে এসেছে। এর মাধ্যমে তাদের মধ্যে বিজ্ঞান চর্চার আগ্রহ গড়ে উঠছে। তিনি বলেন, যে জাতি বিজ্ঞানমনস্ক নয়, সে জাতি সমৃদ্ধির বিভিন্ন স্তরে পিছিয়ে পড়বে। কারণ জীবন বাঁচাতে, জীবন সাজাতে এবং জীবনকে এগিয়ে নিতে বিজ্ঞান চর্চার প্রয়োজন।
তিনি রবিবার বিকেল ৩টায় সরকারি অগ্রগামী বালিকা উচ্চ বিদ্যালয় ও কলেজে তৃতীয় বিজ্ঞান মেলার সমাপনী দিন ও পুরস্কার বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে উপরোক্ত কথাগুলো বলেন।
সরকারি অগ্রগামী বালিকা উচ্চ বিদ্যালয় ও কলেজের প্রধান শিক্ষিকা বাবলি পুরকায়স্থের সভাপতিত্বে বিশেষ অতিথির বক্তব্য রাখেন, সিলেটের অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) সৈয়দ মোহাম্মদ আমিনুর রহমান, অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) আবু সাফায়েত মোঃ সাহেদুল ইসলাম।
সহকারী শিক্ষক কোহেলী রায়ের উপস্থাপনায় উপস্থিত ছিলেন, সহকারী প্রধান শিক্ষিকা (দিবা) নুসরত হক, সহকারী প্রধান শিক্ষক (প্রভাতী) মমতাজ বেগম, বিজ্ঞান মেলা কমিটির আহ্বায়ক সহকারী শিক্ষিকা শাহানা বেগম, সমন্বয়কারী ছিলেন, সহকারী শিক্ষক রেজাউল করিম, সার্বিক সহযোগিতায় ছিলেন, মোঃ গোলাম দস্তগীর। বিজ্ঞপ্তি