শহরতলীতে স্বামীর বিরুদ্ধে বাক প্রতিবন্ধী স্ত্রীর যৌতুক মামলা

44

স্টাফ রিপোর্টার :
শহরতলীর সাহেববাজারে স্বামীর বিরুদ্ধে বাক প্রতিবন্ধী স্ত্রী যৌতুক মামলা দায়ের করেছেন। এয়ারপোর্ট থানার Sopna photoসাহেববাজার এলাকার কুনিপাড়া গজেন্দ্র লাল ধরের মেয়ে বাক প্রতিবন্ধি স্বপ্না রাণী ধর বাদী হয়ে স্বামী বিহারী রঞ্জন দেবনাথকে আসামী করে সিলেটের অতিরিক্ত চীফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আদালতে তিনি এ (১৬৩-১৯/০৯/২০১৭ইং) মামলাটি দায়ের করেন।
গতকাল আদালতের বিচারক উম্মে সরাবন তহুরা মামলাটি আমলে নিয়ে আসামী বিহারী রঞ্জন দেবনাথকে আগামী ২৫ অক্টোবরের মধ্যে স্বশরীরে আদালতে উপস্থিত হওয়ার জন্য সমন ইস্যু করার নির্দেশ দেন।
মামলার সংক্ষিপ্ত বিবরণে জানা গেছে, গত ২১ জুলাই সকাল ১১ টার দিকে একই এলাকার ব্রজেন্দ্র দেবনাথের ছেলে বিহারী রঞ্জন দেবনাথ (৫৫) সনাতন ধর্মের রীতিনীতি অনুযায়ী নগরীর চালিবন্দরস্থ শ্রী শ্রী ভৈরব তলায় বাক প্রতিবন্ধী স্বপ্না রাণী ধরকে বিয়ে করেন। বিয়ের পর কিছুদিন তার ঘরে আসা যাওয়া করেন স্বপ্না। কিন্তু একই বাড়ির পাশাপাশি বাসিন্দা হওয়ায় স্বত্ত্বও তাকে এখন পর্যন্ত স্ত্রী হিসেবে তার ঘরে তুলে নেননি বিহারী রঞ্জন দেবনাথ। বরং তার কাছে ২ লাখ টাকা যৌতুক ও ফার্ণিচার দাবী করেন এবং তাকে ঘরে তুলে নেওয়ার আশ্বাস দেন বিহারী রঞ্জন দেবনাথ। তার দাবীকৃত ২ লাখ টাকার মধ্যে স্বপ্না রাণী ধর স্বামীকে মামলার সাক্ষীগণের সামনে ৫০ হাজার টাকা দেন। তারপরও বিহারী রঞ্জন ঘরে নিতে অস্বীকার করেন এবং স্ত্রী স্বপ্নাকে ত্যাগ করে দেবার আকারে ইঙ্গিতে হুমকি প্রদর্শন করেছেন বলে মামলায় তিনি অভিযোগ করেন।
বাদীর আইনজীবী এডভোকেট মো: আবু সিদ্দীক জানান, আদালত মামলাটি আমলে নিয়ে মামলার আসামী বিহারী রঞ্জন দেবনাথকে আগামী ২৫ অক্টোবর স্বশরীরে মধ্যে আদালতে উপস্থিত হওয়ার জন্য বিচারক তার বিরুদ্ধে সমন ইস্যু করার নির্দেশ দিয়েছেন।