ওয়ার্কার্স পার্টির প্রতিবাদ সমাবেশ ॥ রোহিঙ্গাদের উপর অমানবিক নির্যাতন ধর্ষণ, খুন, গণহত্যা বন্ধ করুন

21

বাংলাদেশের ওয়ার্কার্স পার্টি সিলেট জেলা কমিটির উদ্যোগে মিয়ানমারে রোহিঙ্গা জনগোষ্ঠির উপর সে দেশের Oarkars Parti Pic 23.09.17সামরিক জান্তার বর্বরোচিত হামলা, নির্যাতন, গণহত্যা এবং মানবতার চরম বিপর্যয়ের প্রতিবাদে শনিবার নগরীর কোর্ট পয়েন্টে এক মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হয়।
বাংলাদেশের ওয়ার্কার্স পার্টির সিলেট জেলা সভাপতি কমরেড আবুল হোসেরন সভাপতিত্বে ও সম্পাদক মন্ডলীর সদস্য ইন্দ্রানী সেন সম্পার পরিচালনায় প্রতিবাদে সমাবেশে মূল বক্তার বক্তব্যে পার্টির কেন্দ্রীয় অন্যতম সদস্য ও সিলেট জেলার সংগ্রামী সাধারণ সম্পাদক কমরেড সিকান্দর আলী বলেন, রোহিঙ্গাদের উপর অমানবিক নির্যাতন ধর্ষণ, খুন, গণহত্যা অবিলম্বে বন্ধ করার আহবান জানান। তিনি আরো বলেন, মিয়ানমারের গণহত্যা আন্তর্জাতিক রাজনৈতিক সমস্যা। তাই এই সমস্যাকে রাজনৈতিক ভাবে সমাধান করতে হবে। সামরাজ্যবাদী গোষ্ঠী তাদের পুঁজিবাদী স্বার্থ রক্ষার্থে মিয়ানমারের রাখাইন রাজ্যে যে খনিজ ও ভূসম্পদ রয়েছে তা দখল কায়েমের স্বার্থে নিশ্চুপ ভূমিকা পালন করছে। ১৪ দলীয় জোট সরকার সুকৌশলে রোহিঙ্গা শরনার্থীদের মানবিক দিক বিবেচনা করে আশ্রয় প্রদান করেছে। যা বিশে^র বিভিন্ন দেশ প্রসংশ করেছে। সুতরাং আমাদের সকলকে ঐক্যবদ্ধ ভাবে এই সমস্যা ও ষড়যন্ত্রের মোকাবেলা করতে হবে। অতিস্বল্প সময়ের মধ্যে যাতে রোহিঙ্গারা তাদের নিজ দেশে ফেরৎ যেতে পারে এবং সেখানে যাতে সম্মানের সাথে জীবন যাপন সহ নাগরিক অধিকার প্রতিষ্ঠিত হয় সেজন্য সরকারকে কুটনৈতিক জোর তৎপরতা চালিয়ে অং সান সুচিকে বাধ্য করতে সরকারের প্রতি আহবান জানান।
প্রতিবাদ সমাবেশে অন্যান্যের মধ্যে আরো বক্তব্য রাখেন পার্টির সিলেট জেলা সম্পাদকমন্ডলীর সদস্য কমারেড দিনবন্ধু পাল দিনু, যুবমৈত্রীর কেন্দ্রীয় সিলেট বিভাগীয় সাংগঠনিক সম্পাদক হিমাংশু মিত্র, সিলেট মহানগর সাধারণ সম্পাদক আব্দুল্লাহ খোকন, জাতীয় শ্রমিক ফেডারেশন সিলেট জেলা সাধারণ সম্পাদক কাজী আলফাজ হোসেন, পার্টির জেলা নেতা আব্দুস ছালাম, ইব্রাহিম আলী, মোঃ জসিম, ছাত্রমৈত্রী সিলেট জেলা সাধারণ সম্পাদক মাসুদ রানা চৌধুরী। আরো উপস্থিত ছিলেন নারী মুক্তি সংসদ সিলেট জেলা সহ সভাপতি সাবেত্রী সেন, সাধারণ সম্পাদক সায়েদা আক্তার, উত্তরা সেন পম্মা, শ্রমিক নেতা মুহিতোস চৌধুরী প্রসাদ, মবশি^র আলী, মোঃ খোককন, ডাঃ রফিকুল ইসলাম রতন, মোঃ জুয়েল মিয়া, মোঃ বিল্লাল হোসেন, যুবনেতা লিয়াকত আলী, আঙ্গুর আলী প্রমুখ। বিজ্ঞপ্তি