রোডমার্চের নামে অর্থ আত্মসাতের অভিযোগ, অবস্থান বুঝাতে আজ শাহীনুর পাশার সংবাদ সম্মেলন

23

স্টাফ রিপোর্টার :
হিউম্যানিটি ফর রোহিঙ্গা’র ব্যানারে সিলেট-টেকনাফ রোডমার্চে অর্থ সংগ্রহ এবং কোটি টাকা আত্মসাতের অভিযোগ উঠেছে সংগঠনটির আহবায়ক অ্যাডভোকেট মাওলানা শাহীনূর পাশা চৌধুরীর বিরুদ্ধে। তাই তিনি নিজের অবস্থান পরিষ্কার করতে এক সংবাদ সম্মেলনের আয়োজন করেছেন। আজ রবিবার (২৪ সেপ্টেম্বর) সকাল ১১টায় নগরীর জিন্দাবাজারস্থ হোটেল গোল্ডেন সিটিতে এক সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হবে।
প্রসঙ্গত, মিয়ানমারে রোহিঙ্গা নির্যাতন ও হত্যার প্রতিবাদ জানাতে হিউম্যানিটি ফর রোহিঙ্গা’র ব্যানারের উদ্যোগে সিলেট-টেকনাফ রোডমার্চের সিদ্ধান্ত নেয় উদ্যোক্তা সংগঠনটি। এরই প্রেক্ষিতে গত বৃহস্পতিবার (২১ সেপ্টেম্বর) পূর্ব নির্ধারিত স্থান হুমায়ূন রশীদ চত্বর থেকে ৬৮টি গাড়ির বহর নিয়ে শুরু হয় রোডমার্চ। কয়েক কিলোমিটারের মাথায় রশিদপুর যাওয়ার আগেই রোডমার্চ থামিয়ে দেয় পুলিশ। পুলিশের বক্তব্য, রোডমার্চের কোন প্রশাসনিক অনুমোদন নেয়া হয়নি। শুধু ত্রাণ বিতরণের জন্য নেয়া হয়েছে অনুমোদন।
কিন্তু আগেরদিন রোডমার্চের আহ্বায়ক ও ‘হিউম্যানিটি ফর রোহিঙ্গা বাংলাদেশের চেয়ারম্যান, মওলানা শাহীনূর পাশা চৌধুরী গণমাধ্যমকে জানিয়েছিলেন প্রশাসনের উপর মহল থেকে অনুমতি নেয়া হয়েছে। তাই বিক্ষিপ্তভাবে হলেও রোড মার্চ করবেন। কিন্তু লংমার্চে পুলিশি অনুমতি না থাকায় টেকনাফ অভিমুখী ৬৮ গাড়ির মধ্যে ৬৭ গাড়িকে পুলিশ ফেরত পাঠায়, একটি গাড়িতে ত্রাণ সামগ্রী থাকায় সেটিকে টেকনাফ যাওয়ার অনুমতি দেয় পুলিশ।
লংমার্চ পন্ড হয়ে যাওয়ার পর সংগঠনটির আহবায়ক ও জমিয়তে উলামায়ে ইসলামের কেন্দ্রীয় যুগ্ম মহাসচিব সাবেক সাংসদ মাওলানা শাহীনুর পাশা চৌধুরীর বিরুদ্ধে অভিযোগ ওঠে রোহিঙ্গা নির্যাতনের প্রতিবাদে ডাকা লংমার্চের নামে কোটি টাকা আত্মসাতের। তাই তিনি তাঁর নিজের অবস্থান পরিষ্কার করতেই আজ রবিবার এ সংবাদ সম্মেলনের আয়োজন করেছেন।