বন্যায় ক্ষতিগ্রস্তরা যে পরিমাণ ত্রাণ পেয়ে যাচ্ছেন অতীতে এর কোন নজির নেই ————– মাহমুদ উস সামাদ এমপি

44

সিলেট-৩ আসনের এম.পি, প্রতিরক্ষা মন্ত্রণালয় সংসদীয় স্থায়ী কমিটির সদস্য মাহমুদ উস-সামাদ চৌধুরী বলেছেন, এবারের দীর্ঘস্থায়ী বন্যায় সরকারের পক্ষ থেকে ক্ষতিগ্রস্তরা যে পরিমাণ ত্রাণ পেয়ে যাচ্ছেন অতীতে এর কোন নজির নেই। বর্তমান সরকারের প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা দেশের মানুষের দুঃখ কষ্ট লাগবে আন্তরিক। হত দরিদ্র লোকদের মধ্যে ১০ টাকা কেজি দরে চাল বিক্রি কার্যক্রম শীঘ্রই শুরু হবে। তিনি মিয়ানমার সরকারের সেনাবাহিনী কর্তৃক রোহিঙ্গা মুসলিমদের উপর নিপীড়ন, নির্মম নির্যাতন ও গণহত্যায় তীব্র নিন্দা ও ক্ষোভ প্রকাশ করে বলেন, প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা সীমা খোলে দিয়ে নির্যাতিত রোহিঙ্গা মুসলমানদের আশ্রয় প্রদান করায় বিভিন্ন বিশ^দেশে অভিনন্দন জানিয়েছে। নির্যাতিত রোহিঙ্গা মুসলমানদের নিরপদে স্বদেশে ফিরে যাওয়ার প্রয়োজনী ব্যবস্থা গ্রহণের জন্য তিনি জাতিসংঘের প্রতি উদাত্ত আহবান জানান।
এমপি মাহমুদ উস সামাদ চৌধুরী রবিবার সকালে ফেঞ্চুগঞ্জ উপজেলার ফেঞ্চুগঞ্জ ইউনিয়ন, মাইজগাঁও ইউনিয়ন, উত্তর ফেঞ্চুগঞ্জ ইউনিয়ন, উত্তর কুশিয়ারা ইউনিয়ন ও ঘিলাছড়া ইউনিয়নের বন্যায় ক্ষতিগ্রস্ত লোকদের মধ্যে প্রধানমন্ত্রী শেখ হাসিনার পক্ষ থেকে পৃথক পৃথক ত্রাণ বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে উপরোক্ত কথাগুলো বলেন।
এ সময় উপস্থিত ছিলেন ফেঞ্চুগঞ্জ ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান জাহিরুল ইসলাম মুরাদ, মাইজগাঁও ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান নুরুল ইসলাম বাছিত, উত্তর ফেঞ্চুগঞ্জ ইউনিয়ন পরিষদের প্রশাসক কামাল উদ্দিন, উত্তর কুশিয়ারা ইউনিয়ন পরিষদের প্রশাসক সাইদুর রহমান শামী ও ঘিলাছড়া ইউনিয়নের পরিষদের চেয়ারম্যান আশরাফ বাবুল, ফেঞ্চুগঞ্জ উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ডার আকরাম হোসেন, ঘিলাছড়া  ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি কমর উদ্দিন চৌধুরী, সাধারণ সম্পাদক মিছবাহ হোসেন চৌধুরী, মাইজগাঁও ইউনিয়ন আওয়ামীলীগের সাধারণ সম্পাদক আব্দুল মালিক সাইস্তা, উত্তর কুশিয়ার হাইস্কুলের প্রধান শিক্ষক শাহিদ আলী, আওয়ামীলীগ নেতা আব্দুল আহাদ, নাসির উদ্দিন, লোকমান আলী, আজাদ মিয়া, দোলা মিয়া, শাহজাহান মিয়া, রুমেল আহমদ, মিজানুর রহমান জুয়েল, বশারত আলী, ইছন মিয়া, আব্দুল আলী, পারভেজ আহমদ, উপজেলা ছাত্রলীগের সভাপতি জুনেদ আহমদ প্রমুখ। বিজ্ঞপ্তি