কোমলমতি শিক্ষার্থীদের কল্যাণে সবাইকে আরো এগিয়ে আসতে হবে – জয়নাল আবেদীন

31

জগন্নাথপুর থেকে সংবাদদাতা :
জগন্নাথপুর উপজেলা শিক্ষা কর্মকর্তা জয়নাল আবেদীন বলেছেন, দেশের প্রাথমিক বিদ্যালয়ের কোমলমতি শিক্ষার্থীদের কল্যাণে সরকারের পাশাপাশি স্থানীয় শিক্ষানুরাগী ধনাঢ্য ব্যক্তিদের আরো এগিয়ে আসতে হবে। তিনি বলেন, আল্লাহ মানুষকে সৃষ্টি করেছেন তাঁর এবাদতের জন্য, তবে শিশু শিক্ষার্থীদের বিভিন্ন শিক্ষা উপকরণ দান করলেও সওয়াব পাওয়া যায় এবং এবাদত হয়। তিনি শিক্ষকদের উদ্দেশ্যে বলেন, অন্তর দিয়ে ভালবেসে পাঠদান করলে শিশুরা সহজে লেখাপড়া বুঝতে পারে এবং আজকের শিশুরাই একদিন দেশের সম্পদ হিসেবে গড়ে উঠবে।
রবিবার বিকেলে জগন্নাথপুর পৌর এলাকার ২৫নং কেশবপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষার্থীদের মধ্যে যুক্তরাজ্য প্রবাসী জগন্নাথপুর উন্নয়ন সংস্থা ইউকে এর স্বাস্থ্য বিষয়ক সম্পাদক ও সৌরভ যুব সংঘের কোষাধ্যক্ষ আবদুল মোমিনের অর্থায়নে মিডডে মিল চালুর লক্ষ্যে টিফিন বক্স বিতরণ উপলক্ষে বিদ্যালয় ভবনে আয়োজিত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। এতে বিশেষ অতিথির বক্তব্য রাখেন উপজেলা সহকারি শিক্ষা কর্মকর্তা মাসুম বিল্লাহ, উপজেলা রিসোর্স সেন্টারের ইন্সট্রাক্টর হারুনুর রশীদ চৌধুরী ও অর্থদাতা যুক্তরাজ্য প্রবাসী আবদুল মোমিন।
বিদ্যালয় ম্যানেজিং কমিটির সহ-সভাপতি রেজাউল করিম রেদোয়ানের সভাপতিত্বে ও বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোশারফ হোসেনের পরিচালনায় অনুষ্ঠিত সভায় বক্তব্য রাখেন শিক্ষানুরাগী শাফি মুহাম্মদ প্রমুখ। এ সময় জগন্নাথপুর উপজেলা প্রেসক্লাবের সাধারণ সম্পাদক মো. শাহজাহান মিয়া, বিদ্যালয়ের দাতা সদস্য জসিম আহমদ, শিক্ষানুরাগী লিটন মিয়া, আলাল হোসেন, আলী আফরোজ, মশরফ হোসেন, আবু মিয়া, মাওলানা জামিল আহমদ, বিদ্যালয়ের সহকারি শিক্ষিকা হেপী রাণী দে, রাজিয়া সুলতানা, পারভীন আক্তার, জুবেদা বেগম, মাজেদা বেগম, সংবাদকর্মী বিপ্লব দেবনাথ সহ বিভিন্ন শ্রেণি-পেশার নেতৃবৃন্দ ও বিদ্যালয়ের কোমলমতি শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন।