ওয়ার্ড পর্যায় থেকে বিএনপিকে শক্তিশালী করার বিকল্প নেই —— আলী আহমদ

52

সিলেট জেলা বিএনপির সাধারণ সম্পাদক আলী আহমদ বলেছেন- দেশ জাতি আজ চরম ক্রান্তিকাল অতিবাহিত করছে। আওয়ামী অবৈধ সরকারের দুঃশাসনে গণতন্ত্র আজ নির্বাসিত ও মানবতা মুখ থুবড়ে পড়ে আছে। স্বৈরাচারী সরকারের হাত থেকে গণতন্ত্রকে পুনরুদ্ধার ও আইনের শাসন প্রতিষ্ঠাকে বিএনপি চ্যালেঞ্জ হিসেবে গ্রহণ করেছে। এই চ্যালেঞ্জ মোকাবেলায় ওয়ার্ড পর্যায়ে তৃণমূল বিএনপিকে শক্তিশালী করার বিকল্প নেই। গণতান্ত্রিক আন্দোলনে আপামর জনতাকে ঐক্যবদ্ধ করতে তৃণমূল বিএনপি অগ্রণী ভূমিকা পালন করতে সক্ষম হবে। তাই তাদেরকে সেভাবে গাইড লাইনের মাধ্যমে গড়ে তুলতে হবে।
তিনি গতকাল দক্ষিণ সুরমা উপজেলা বিএনপির উদ্যোগে উপজেলার ১০টি ইউনিয়নে পৃথকভাবে ওয়ার্ড প্রতিনিধি সভার ধারাবাহিক কর্মসুচীর অংশ হিসেবে নবগঠিত ১০নং কামালবাজার ইউনিয়ন বিএনপির ওয়ার্ড প্রতিনিধি সভায় প্রধান অতিথির বক্তব্যে উপরোক্ত কথা বলেন। দক্ষিণ সুরমা নভাগী গ্রামস্থ জেলা বিএনপি নেতা এনামুল হক মাক্কুর বাড়ীতে অনুষ্ঠিত প্রতিনিধি সভায় উপজেলা, কামালবাজার ইউনিয়ন ও ইউনিয়নের ৯টি ওয়ার্ডের সভাপতি, সাধারণ সম্পাদক ও সাংগঠনিক সম্পাদকগণ উপস্থিত ছিলেন। দক্ষিণ সুরমা উপজেলা বিএনপি সভাপতি হাজী শাহাব উদ্দিনের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক শামীম আহমদের পরিচালনায় অনুষ্ঠিত সভায় ইউনিয়নের প্রতিটি ওয়ার্ডে বিএনপির সাংগঠনিক কার্যক্রমকে জোরদারের ব্যাপারে বিস্তারিত আলোচনা করে প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহণের সিদ্ধান্ত গৃহিত হয়।
প্রতিনিধি সভায় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন- জেলা বিএনপি নেতা আব্দুল লতিফ খান, জেলা সহ-প্রচার সম্পাদক বুরহান উদ্দিন, সহ-ক্ষুদ্র ঋণ বিষয়ক সম্পাদক এনামুল হক মাক্কু, জেলা সদস্য চৌধুরী মোহাম্মদ সোহেল, জেলা সদস্য মুহিবুর রহমান মুহিব, কামালবাজার ইউনিয়ন সভাপতি আব্দুস সালাম, সাধারণ সম্পাদক আব্দুল মান্নান, উপজেলা বিএনপি নেতা গোলজার আহমদ, ইউনিয়ন বিএনপির সিনিয়র সহ-সভাপতি আমিনুল ইসলাম সারো, সাংগঠনিক সম্পাদক আজাদ মিয়া, বিএনপি নেতা নিজাম উদ্দিন, কামালবাজার ইউনিয়নের ১নং ওয়ার্ডের সভাপতি মো: হাজী মকন মিয়া, সাধারণ সম্পাদক আব্দুল আহাদ ও সাংগঠনিক সম্পাদক মো: শাহজাহান, ৩নং ওয়ার্ড সভাপতি হাজী কালা মিয়া, সাধারণ সম্পাদক আব্দুল মালিক ও সাংগঠনিক সম্পাদক সাজ্জাদ আলী, ৪নং ওয়ার্ড সভাপতি মাসুক মিয়া, সাধারণ সম্পাদক শাহাব উদ্দিন ও সাংগঠনিক সম্পাদক লিলু মিয়া, ৫নং ওয়ার্ড সভাপতি হাজী বশির আহমদ, সাধারণ সম্পাদক আব্দুস শুকুর সফিক ও সাংগঠনিক সম্পাদক মতছির আলী, ৬নং ওয়ার্ড সভাপতি মো: আব্দুল বাছিত, সাধারণ সম্পাদক আমরুস আলী ও সাংগঠনিক সম্পাদক আমির আলী, ৭নং ওয়ার্ডের সাধারণ সম্পাদক মোবারক মিয়া ও সাংগঠনিক সম্পাদক আনসার আলী, ৮নং ওয়ার্ড সভাপতি ফজল মিয়া ও সাধারণ সম্পাদক সমছু মিয়া এবং ৯নং ওয়ার্ড সভাপতি হাজী চান মিয়া প্রমুখ। বিজ্ঞপ্তি