ইবনে সিনা ডায়াগনষ্টিক এন্ড কনসালটেশন সেন্টারের যাত্রা শুরু

212

শনিবার সকাল ১০টায় দোয়া ও মোনাজাতের মাধ্যমে ইবনে সিনা ডায়াগনষ্টিক এন্ড কনসালটেশন সেন্টার Ibn Sina Diagnostic Pic-2রিকাবীবাজার শাখার কার্যক্রম শুরুর মাধ্যমে ১৮তম শাখার যাত্রা শুরু হল। হাসপাতালের ম্যানেজার (এডমিন) মোহাম্মদ আশরাফুল ইসলাম এর পরিচালনায়, প্রধান অতিথি বক্তব্যে রাখেন- ইবনে সিনা হাসপাতাল সিলেট লিঃ-এর ব্যবস্থাপনা পরিচালক প্রফেসর ড. এ.কে.এম সদরুল ইসলাম। তিনি বলেন- ইবনে সিনা জন্মলগ্ন থেকে মানবতার কল্যাণে কাজ করে আসছে। অসহায় মানুষের পাশে দাঁড়িয়ে স্বল্প মূল্যে স্বাস্থ্য সেবা জনগণের দৌড় গোরায় পৌছে দিয়েছে। এরই ধারাবাহিকতায় সিলেট অঞ্চলের ২য় শাখা হিসেবে অত্র শাখায় স্পাইরাল সিটি স্ক্যান, ৪উ আল্ট্রাসনোগ্রাম, ইকো, ইটিটি, এন্ডোস্কোপি-কলোনোস্কপি, ডিজিটাল এক্স-রে, অটোমেটেড ব্লাড কালচারসহ সর্বাধুনিক যন্ত্রপাতি সমূহ রয়েছে। এখানে সকল বিষয়ের বিশেষজ্ঞ চিকিৎসকগণও নিয়মিত চেম্বার করবেন। তিনি অত্র প্রতিষ্ঠানের সকল কর্মকর্তা-কর্মচারীদেরকে অত্যন্ত নিষ্ঠার সাথে শুধু মাত্র চাকুরীর মানিষকতা পরিহার করে আল্লাহর সন্তুষ্টি ও সওয়াবের উদ্দেশ্যে দায়িত্ব পালনের আহবান জানান।
সভাপতির বক্তব্যে- হাসপাতাল ম্যানেজমেন্ট কমিটির চেয়ারম্যান মাওলানা হাবিবুর রহমান বলেন-– এই ডায়াগনোস্টিক সেন্টার অত্র এলাকার রোগীদের সেবা প্রদানে নিরলস ভাবে কাজ করে যাবে। তিনি কর্মকর্তা-কর্মচারীদের উদ্দেশ্যে বলেন- মানুষ অসুস্থ হয়ে অসহায় ভাবে চিকিৎসকের কাছে আসে। আমাদের দায়িত্ব তাদেরকে উত্তম সেবার মাধ্যমে কোন রকম হয়রানী ছাড়া রোগীকে সার্ভিস প্রদান করা। তিনি অত্র অঞ্চলের সকল হাসপাতাল, ডায়াগনস্টিক, শিক্ষা প্রতিষ্ঠান, এনজিও এবং সরকারী-বেসরকারী প্রতিষ্ঠান সহ অত্র এলাকার সর্বস্তরের জনগণের সহযোগিতা কামনা করেন। উল্লেখ্য ইবনে সিনা ডায়াগনষ্টিক ও কনসালটেশন সেন্টারের কার্যক্রম চালু উপলক্ষে রোগীদের সকল পরীক্ষায় ৪০% ডিসকাউন্ট দেয়া হচ্ছে।
অনুষ্ঠানে আরো বক্তব্য রাখেন- ইবনে সিনা ট্রাস্টের জি.এম. মার্কেটিং এএনএম তাজুল ইসলাম, রিকাবীবাজার ব্যবসায়ী সমিতির সভাপতি- হাজী মোঃ আলাউদ্দিন। এছাড়াও উপস্থিত ছিলেন- হাসপাতালের পরিচালক- আব্দুল কাদির খান, ডাঃ মোদাব্বির হোসেন, ফয়েজ উল্যাহ, ইবনে সিনা হাসপাতাল, ঢাকার এক্সিকিউটিভ ডিরেক্টর ব্রিগে. জেনা. (অবঃ) ডাঃ অলিউর রহমান চৌধুরী, ইবনে সিনা ট্রাস্টের জি.এম (এডমিন) নুরুল করীম ও এজিএম (এইচআর) মোস্তাফিজুর রহমান, মাউন্ট এডোরা হাসপাতালের ব্যবস্থাপনা পরিচালক ও বিশিষ্ট চিকিৎসক ডাঃ কে.এম আক্তারুজ্জামান, ইএনটি বিশেষজ্ঞ প্রফেসর ডাঃ ফয়েজ উদ্দিন, সার্জারী বিশেষজ্ঞ ডাঃ এম.এ মান্নান, শিশু বিশেষজ্ঞ ডাঃ আনসার খান, অর্থোপেডিক্স বিশেষজ্ঞ ডাঃ আব্দুস সোবহান রাহীন, ডায়াবেটিস বিশেষজ্ঞ ডাঃ হোসাইন আহমদ, ইবনে সিনা হাসপাতালের ম্যানেজার (মার্কেটিং) মোহাম্মদ ওবায়দুল হক, সেন্টার ইনচার্জ মোবারক হোসেন, সিলেট সিটি কর্পোরেশনের ৩নং ওয়ার্ড কাউন্সিলর আমজাদ হোসেন, ১১নং ওয়ার্ড কাউন্সিলর রকিবুল ইসলাম ঝলক, সাবেক ১১নং ওয়ার্ড কাউন্সিলর এডভোকেট আব্দুর রকিব বাবলু, স্বাদ এন্ড কোম্পানীর ব্যবস্থাপনা পরিচালক- নুরুল আলম, বিশিষ্ট ব্যবসায়ী আব্দুল হাকিম, রিকাবীবাজার জামে মসজিদের খতিব হাফিজ মাওলানা শামসুদ্দিন, বিশিষ্ট ব্যবসায়ী আব্দুল হাকিম, বিশিষ্ট সমাজসেবক মানিক মিয়া, বিশিষ্ট সমাজসেবক মঈনুল হোসেন মুন্না ও মোহাইমিন শহীদ প্রমুখ। বিজ্ঞপ্তি