জলাবদ্ধতা নিরসনে জিন্দাবাজারে খালের উপর নির্মিত মার্কেট উচ্ছেদ

48

স্টাফ রিপোর্টার :
নগরীতে জলাবদ্ধতা নিরসনে আবারও ছড়া উদ্ধারে নেমেছেন সিলেট সিটি কর্পোরেশনর (সিসিক) মেয়র আরিফুল scc -14.9.17-02হক চৌধুরী। এর অংশ হিসেবে জিন্দাবাজার এলাকায় বলরাম ছড়ার শাখা খাল দখল করে নির্মিত সিটি কর্পোরেশন মালিকানাধীন তিনতারা মার্কেটের একটি অংশ ভাঙার মধ্য দিয়ে খালটি উদ্ধারের কাজ শুরু করেন মেয়র আরিফুল হক চৌধুরী। গতকাল বৃহস্পতিবার দুপুরে সিটি মেয়র আরিফুল হক চৌধুরীর নেতৃত্বে এ অভিযান পরিচালনা করা হয়।
এ সময় সিটি মেয়র আরিফুল হক চৌধুরী জানান, জিন্দাবাজার এলাকায় বলরাম ছড়ার শাখা খাল দখল করে নির্মিত তিনতারা সিটি মার্কেটটির কারণে নগরীর পানি নিষ্কাশন বাধাগ্রস্ত হচ্ছে। ফলে একটু বৃষ্টি হলেই জলাবদ্ধতা দেখা দেয়। এ উচ্ছেদ অভিযান সম্পন্ন হলে জিন্দাবাজার, হাওয়াপাড়া ও বারুতখানাসহ আশপাশ এলাকার জলাবদ্ধতা কমে আসবে বলে জানান তিনি। তাই খালটি উদ্ধার করে পানি চলাচল স্বাভাবিক করতে কর্পোরেশন অভিযান চালিয়েছে। ব্যবসায়ীরাও এ বিষয়ে সহযোগিতা করছেন। নগরীর ছড়া ও খাল দখল করে নির্মিত সব অবৈধ স্থাপনা উচ্ছেদে অভিযান চলবে বলে জানান সিটি মেয়র আরিফুল।
খাল উদ্ধার কার্যক্রম শুরুর সময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন- সিটি কর্পোরেশনের প্রধান প্রকৌশলী নূর আজিজুর রহমান, কাউন্সিলর তৌফিকুল হাদী ও শান্তুনু দত্ত সন্তু প্রমুখ।