বন্দর বাজার ও জেল রোড ব্যবসায়ী সমিতি’র মানববন্ধনে বক্তারা ॥ প্রয়োজনে মিয়ানমারের উপর সামরিক হস্তক্ষেপের দাবী

49

সিলেট নগরীর বন্দরবাজার জেল রোড়স্থ ‘বন্দর বাজার ও জেল রোড ব্যবসায়ী সমিতি’র উদ্যোগে মিয়ানমারে রোহিঙ্গা মুসলিমদের উপর বর্বরোচিত নির্যাতন-নিপীড়ন ও গণহত্যার প্রতিবাদে (১২ সেপ্টেম্বর) মঙ্গলবার বাদ জোহর স্থানীয় আবু তুরাব জামে মসজিদের সামনে বিশাল মানববন্ধন কর্মসূচি অনুষ্ঠিত হয়।
মানববন্ধন কর্মসূচিতে বক্তারা, মিয়ানমারের রোহিঙ্গা মুসলমানদের উপর বর্বরোচিত নির্যাতন ও গণহত্যার তীব্র নিন্দা এবং প্রতিবাদ জানিয়ে বাংলাদেশ সরকারের প্রতি কূটনৈতিক তৎপরতা জোরদার ও প্রয়োজনে সাময়িক হস্তক্ষেপ করার দাবী জানান। জাতিসংঘ ও ওআইসি কে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখার আহবান জানিয়েছেন।
বন্দর বাজার ও জেল রোড ব্যবসায়ী সমিতি’র সভাপতি  এ.কে.এম সাইফুদ্দিন লিপন’র সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক শাহিদ হোসেন’র পরিচালনায় মানব বন্ধন কর্মসূচিতে স্বাগত বক্তব্য রাখেন সিলেট চেম্বারের সাবেক পরিচালক ইফতেখার হোসেন সুহেল, আবু তোরাব জামে মসজিদের ইমাম ও খতিব হাফিজ মাওলানা আব্দুস শহিদ, খান মোহাম্মদ আব্দুল্লাহ আল মামুন। একরামুল আজিজ।
মানব বন্ধন কর্মসূচিতে আরো উপস্থিত ছিলেন  কাউন্সিলর ছাইফুল ইসলাম বাকের, ব্যবসায়ী আব্দুল্লাহ আল মামুন, বেলাল আহমদ চৌধুরী ওয়েছ, মুজিবুর রহমান, পলাশ আহমদ, জাবের আহমদ, রায়হান আহমদ, খলিল উল্লাহ দিলিপ, হাজী রইছ আলী, মোহাম্মদ হানিফ, সামছুজ্জামান, হাজী আব্দুল কাইয়ুম, মোজাম্মেল হক আশকার, আব্দুল মুকিত শাহিন, মুর্শেদ কামাল সহ কয়েক শতাধিক মুসল্লীহ উপস্থিত ছিলেন। মানববন্ধন শেষে রোহিঙ্গা ও দেশ জাতির মঙ্গল কামনা করে বিশেষ মোনাজাত পরিচালনা করেন আবুতুরাব জামে মসজিদের ইমাম ও খতিব হাফিজ মাওলানা আব্দুস শহিদ। বিজ্ঞপ্তি