ভিডিও কনফারেন্সের মাধ্যমে ॥ সদর ও ফেঞ্চুগঞ্জ উপজেলার শতভাগ বিদ্যুতায়নের উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী

43

স্টাফ রিপোর্টার :
সদর ও ফেঞ্চুগঞ্জ উপজেলায় শতভাগ বিদ্যুতায়নের উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। রবিবার সকাল 95434১১টায় ভিডিও কনফারেন্সের মাধ্যমে এই উপজেলাগুলোতে প্রধানমন্ত্রী শেখ হাসিনা আনুষ্ঠানিকভাবে উদ্বোধন করেন।
শতভাগ বিদ্যুতায়ন উপলক্ষে জেলা প্রশািসকের কার্যালয়ের আয়োজিত অনুষ্ঠানে উপস্থিত ছিলেন অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত। সকাল ১১ টায় মুহিতসহ সিলেটের রাজনৈতিক নেতৃতবৃন্দ ও প্রশাসনের কর্মকর্তাদের সাথে টেলিকনফারেন্সে যোগ দেন প্রধানমন্ত্রী।
এ সময় জেলা প্রশাসক কার্যালয়ে আরও উপস্থিত ছিলেন, আওয়ামীলীগের কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক মিসবাহ উদ্দিন সিরাজ, মহানগর সভাপতি বদর উদ্দিন আহমদ কামরান, জেলা সাধারণ সম্পাদক শফিকুর রহমান চৌধুরী, সংসদ সদস্য মাহমুদ-উস-সামাদ চৌধুরী, আমাতুল কিবরিয়া কেয়া চৌধুরী, বিভাগীয় কমিশনার ড. নাজমানারা খানুমসহ আওয়ামী লীগের মহানগর ও জেলার নেতৃবৃন্দ ও প্রশাসনের বিভিন্ন স্তরের কর্মকর্তারা।
এ সময় সিলেট জেলা প্রশাসক রাহাত আনোয়ার বলেন, প্রধানমন্ত্রী সিলেটের উন্নয়নে অনেক অবদান রেখেছেন। সিলেটের উন্নয়নে বর্তমান সরকার কাজিরবাজার ব্রীজ, বুরহান উদ্দিন মাজার ও সড়ক সংস্করণ, আবুল মাল আব্দুল মুহিত ক্রীড়া কমপ্লেক্স, সিসিকের বহুতল ভবন, শামসুদ্দীন হাসপাতালকে বিশেষায়িত হাসপাতালে রূপান্তর, সিলেট সুনামগঞ্জে অনেকগুলো সেতু, বাধাঘাটে কারাগার নির্মাণ, মেরিন একাডেমীসহ বিভিন্ন প্রকল্পে সিলেটের উন্নয়নে অবদান রাখছেন। তিনি আরো বলেন, সিলেটের বিভিন্ন উপজেলায় বন্যার্তদের পর্যাপ্ত ত্রাণ সহায়তাসহ প্রধানমন্ত্রী নিজে বন্যার্তদের খোঁজ খবর নিচ্ছেন।
উল্লেখ্য, ২০২১ সালের মধ্যে দেশের সকল মানুষকে বিদ্যুৎ সুবিধার আওতায় নিয়ে আসার অংশ হিসেবে সরকার দেশের আরো ১০টি উপজেলা শতভাগ বিদ্যুতের আওতায় নিয়ে এসেছে। এই ১০টির মধ্যে রয়েছে সিলেটের দু’টি উপজেলা। এগুলো হচ্ছে সিলেট সদর ও ফেঞ্চুগঞ্জ। বাকি উপজেলাগুলো হচ্ছে, বাগেরহাটের মোল্লারহাট ও ফকিরহাট, দিনাজপুরের হাকিমপুর, ঝিনাইদহের কোটচাঁদপুর, কুষ্টিয়ার ভেড়ামারা, কিশোরগঞ্জের ভৈরব, চট্টগ্রামের সীতাকুন্ড ও নরসিংদী জেলার সদর উপজেলা।