বর্ণিল আয়োজনে সিলেট সিক্সার্স’র যাত্রা শুরু

79

স্টাফ রিপোর্টার :
‘লাগলে….বাড়ি বাউন্ডারি’ শ্লোগানকে সামনে রেখে গতকাল রবিবার সিলেটে বর্ণাঢ্য আয়োজনের মধ্য দিয়ে _DSC0179আনুষ্ঠানিকভাবে ফ্র্যাঞ্চাইজিটির যাত্রা শুরু হলো। এ উপলক্ষে সিলেটে ছিলো দিনব্যাপী নানা আয়োজন। বিকেল সাড়ে ৪টায় ছিল সংবাদ সম্মেলন।
নগরীর মাছিমপুরে আবুল মাল আবদুল মুহিত ক্রীড়া কমপ্লেক্সে বিকেলে বর্ণাঢ্য আয়োজনের মধ্য দিয়ে ফ্র্যাঞ্চাইজিটির সূচনা ও লগো উন্মোচন করা হয়। লগো উন্মোচন করে অর্থমন্ত্রী ও সিলেট সিক্সার্সের প্রধান উপদেষ্টা আবুল মাল আবদুল মুহিত। এ সময় উপস্থিত ছিলেন সিলেট সিক্সার্সের অধিনায়ক ও আইকন খেলোয়াড় সাব্বির রহমান ও অলরাউন্ডার নাসির হোসেন।
এতোদিন বিপিএলে সিলেটের মালিকানায় কোনো টিম না থাকার আক্ষেপ ছিলো সিলেটের ক্রীড়াপ্রেমীদের। এবার সিলেট সিক্সার্সের মাধ্যমে সে আক্ষেপ ঘুচতে যাচ্ছে। এরই মধ্যে বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) গভর্ণিং বডির কাউন্সিলে সিলেট সিক্সার্স দল অনুমোদন পেয়েছে। সিলেট সিক্সার্স এর আত্মপ্রকাশ উপলক্ষে ঈদুল আযহার আগে থেকেই নগরী জুড়ে বর্ণিল আলোকসজ্জা করা হয়। আলোকসজ্জার মাধ্যমে জানান দেওয়া হয় নতুন এই টিমের।
সিলেট সিক্সার্সের চেয়ারম্যানের দায়িত্বে রয়েছেন অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিতের ছেলে সাহেদ মুহিত। সংবাদ সম্মেলনে তিনি জানান, সিলেট বিভাগের অধিবাসীদের খেলার সাথে সমপৃক্ত করা এবং ভালো খেলা উপহার দেয়া দেয়া সিলেট সিক্সার্সের লক্ষ্য। বাংলাদেশ প্রিমিয়ার লিগ (বিপিএল)-এর পঞ্চম আসরে সিলেটী মালিকানা পেলো সিলেট।
লগো উন্মোচন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত বলেন, আগামী তিন বছরের জন্য সিলেট সিক্সার্স সিলেটের হয়ে বিপিএলে অংশ গ্রহণ করবে। আমার বয়স বেড়েছে তাই তিন বছরের বেশী বলতে পারছি না। কি হবে। তবে আমি নিশ্চয়তা দিচ্ছি তিন বছর সিলেট সিক্সার্স দলটি সিলেটের প্রতিনিধিত্ব করবে। ভালো খেলা হবে। তিনি বলেন, গত ৭ বছরে সিলেট খেলাধুলার অনেক উন্নয়ন হয়েছে। হয়েছে আন্তর্জাতিক স্টেডিয়াম। এই মাঠেই এবার সিলেটের দল খেলবে। খেলাধুলার অনুপ্রেরণা পেয়েছি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের কাছ থেকে। তিনি (বঙ্গবন্ধু) জেল থেকে বেড়িয়েই ফুটবল কিংবা ক্রিকেটের মাঠে চলে যেতেন খেলতে। তাই উনাকে খুজে পাওয়া কষ্টের ছিলো না। তাঁর সুযোগ্য কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনাও খেলা প্রেমী। তাই তিনি খেলাধুলার ক্ষেত্রে বিশেষ গুরুত্ব দিচ্ছেন।pic
সংবাদ সম্মেলনে দলের প্রধান নির্বাচক ফারুক আহমেদ জানান, আমরা আশাবাদী সিলেটের দল ভালো খেলা খেলবে। আর বিপিএলের গত আসর গুলোতে দুটি মাত্র ভেন্যু ছিলো তাই বোলারদের ফেবারে গেছে। এবার তিনটি ভেন্যু হয়েছে এর মধ্যে সিলেট বিভাগীয় স্টেডিয়াম অন্যতম। তাই আমরা আশাবাদি সিলেট দলের ভালো সমর্থক পাবো। শুধু সিলেটের নয় আমরা আশা করবো সব দলের সমর্থকরা খেলা দেখতে যাবেন। তিনি জানান, আগামী ১৬ সেপ্টেম্বর লটারির মাধ্যমে আরও ১০ জন খেলোয়াড় আমার পাবো। সাব্বির রহমান, নাসির হোসাইন, তাইজুল ইসলাম, কাজী নুরুল হাসান সোহানকে পেয়েছি। এই দলটি এবারের বিপিএলের অন্যতম শক্ত দল। পরে তিনি সংবাদিকদের বিভিন্ন প্রশ্নের উত্তর দেন।
সিলেট সিক্সার্সের আইকন প্লেয়ার সাব্বির রহমান জানান, আমি গর্বিত যে সিলেটের হয়ে খেলতে পারছি। আমাদের ভালো টিম হয়েছে। সিলেটের মাঠে খেলা থাকায় আশা করছি ভালো সমর্থন পাবো। আমরা আশাবাদী ভালো খেলা উপহার দিতে পারবো।
অবশ্য নাসির হোসেনের কণ্ঠে ছিল আশার দোলাচল, খেলায় হারজিত থাকে। আমরা মাঠে ১১ জন খেলবো, সবাই সমর্থন করবেন।
অনুষ্ঠানে অর্থমন্ত্রী ছাড়াও অতিথি হিসেবে অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন সিলেট সিক্সার্সের উপদেষ্টা ও গ্রিন ডেল্টা ইনস্যুরেন্স কোম্পানি লিমিটেডের প্রতিষ্ঠাকালীন ব্যবস্থাপনা পরিচালক নাসির আহমদ চৌধুরী, সিলেট সিটি কর্পোরেশনের মেয়র আরিফুল হক চৌধুরী, সিলেট সিক্সার্সের উপদেষ্টা নাসির আহমেদ চৌধুরী, লায়লা রহমান কবীর, সাবেক ক্রিকেটার গাজী আশরাফ হোসেন লিপু, সিলেট সিটি করপোরেশনের সাবেক মেয়র বদর উদ্দিন আহমদ কামরান, সিলেট সিক্সার্সের টিম ডিরেক্টর ফারুক আহমদ, হেড কোচ জাহিদ এহসান, টিম ম্যানেজার হাসিবুল হোসেন শান্ত, সাবেক সংসদ সদস্য শফিকুর রহমান চৌধুরী, সিলেটের বিভাগীয় কমিশনার নাজমানারা খানম, সিলেটের জেলা প্রশাসক মো. রাহাত আনোয়ার, সাবেক রাষ্ট্রদূত ড. একে মোমেন, সিলেট মেট্রোপলিটন পুলিশ কমিশনার মো. গোলাম কিবরিয়া, আওয়ামী লীগের কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক মিসবাহ উদ্দিন সিরাজ।
এদিকে, লগো উন্মোচনের পর সাংবাদিক সম্মেলনে বক্তারা বলেন, বিপিএলের আগের আসরে সিলেটের প্রতিনিধিত্ব করার মতো কোনো দল ছিলো না। এবার সেই অভাব পূরণ হয়েছে। মাঠে এই দল ভালো খেলো উপহার দেবে বলে আশা প্রকাশ করেন সবাই। সন্ধ্যায় সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়। এতে বিভিন্ন রাজনৈতিক নেতৃবৃন্দ, প্রশাসনের ঊর্ধ্বতন কর্মকর্তা, সাংবাদিকবৃন্দসহ বিভিন্ন শ্রেণী পেশার মানুষ উপস্থিত ছিলেন। এর আগে সিলেট সিক্সার্স’র চেয়ারম্যান অর্থমন্ত্রীপুত্র সাহেদ মুহিত নগরীর হাফিজ কমপ্লেক্্ের সাংবাদিকদের সম্মানে গতকাল মধ্যাহ্ন ভোজের আয়োজন করা হয়।