১৬তম মৃত্যুবার্ষিকী পালিত ॥ আজীবন অসাম্প্রদায়িক প্রজ্ঞাবান রাজনীতিবিদ আব্দুল হামিদের তুলনা ছিলেন তিনি নিজে

49

ভাষা সৈনিক, মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক, অসাম্প্রদায়িক ও প্রগতিশীল রাজনীতিবিদ, গণতন্ত্রী পার্টির কেন্দ্রীয় GP-1-17প্রেসিডিয়াম সদস্য ও জেলা কমিটির সাবেক সভাপতি, সিলেটের কৃতীসন্তান জননেতা আব্দুল হামিদের ১৬তম মৃত্যুবার্ষিকী উপলক্ষে জেলা গণতন্ত্রী পার্টি আয়োজিত স্মরণসভায় বক্তারা বলেছেন, আজীবন অসাম্প্রদায়িক এবং অতুলনীয় গুণের অধিকারী, প্রজ্ঞাবান রাজনীতিবিদ আব্দুল হামিদের তুলনা ছিলেন তিনি নিজে। তাঁর স্বপ্ন ছিল একটি গণতান্ত্রিক এবং শোষণহীন সমাজব্যবস্থায় সমৃদ্ধ বাংলাদেশ। তাঁর এই স্বপ্ন বাস্তবায়িত হলেই শুধু মরহুমের প্রতি প্রকৃত শ্রদ্ধা জ্ঞাপন করা সম্ভব হবে। ১০ সেপ্টেম্বর রবিবার বিকেলে নগরীর তালতলাস্থ দলীয় কার্যালয়ে আয়োজিত স্মরণসভায় বক্তারা একথা বলেন।
পার্টির জেলা শাখার অন্যতম সহ-সভাপতি আলহাজ্ব আব্দুল হান্নানের সভাপতিত্বে এবং কেন্দ্রীয় সদস্য ও জেলা শাখার সাধারণ সম্পাদক মোঃ আরিফ মিয়ার পরিচালনায় স্মরণসভায় স্মৃতিচারণ করেন সিনিয়র সহ-সভাপতি প্রকৌশলি আইয়ুব আলী, সহ-সভাপতি বিপুল বিহারী দে, আব্দুল কুদ্দুছ সরদার, মাছুম আহমদ ও সৈয়দ ছয়েফ আহমদ, যুগ্ম সাধারণ সম্পাদক মোঃ জুনেদুর রহমান চৌধুরী, সাংগঠনিক সম্পাদক গুলজার আহমদ, দফতর সম্পাদক চঞ্চল মাহমুদ ফুলর, সমাজকল্যাণ সম্পাদক আজিজুর রহমান খোকন, অন্যতম সদস্য ও সদর দক্ষিণ গণতন্ত্রী পার্টির সভাপতি আলহাজ্ব আব্দুস ছত্তার, অন্যতম সদস্য বীর মুক্তিযোদ্ধা রণলাল দাশ সুরেশ, রুস্তুম আলম কুদ্দুছ, শংকর ঘোষ, দুলাল মিয়া, আশরাফ আলী প্রমুখ।
এর আগে সকাল ১১টায় স্থানীয় কদমতলি জামে মসজিদ প্রাঙ্গণে বিভিন্ন রাজনৈতিক দল ও সামাজিক সংগঠনের নেতৃবৃন্দ জমায়েত হন। পরে তারা মসজিদ সংলগ্ন পারিবারিক কবরস্থানে মরহুমের কবর জিয়ারত এবং কবরে পুষ্পমাল্য অর্পণ করেন। নেতৃবৃন্দ মরহুমের কবরের পাশে দাঁড়িয়ে ফাতেহা পাঠ করে তাঁর বিদেহী আত্মার মাগফেরাত কামনা করেন। মোনাজাত পরিচালনা করেন গণতন্ত্রী পার্টির জেলা শাখার সাধারণ সম্পাদক মোঃ আরিফ মিয়া। পরে উপস্থিত রাজনৈতিক ও সামাজিক নেতৃবৃন্দ মরহুমের পরিবারের সাথে সৌজন্য সাক্ষাৎ করেন এবং তাদের খোঁজ-খবর নেন। এ সময় মরহুম জননেতার ছেলে এম এ হান্নান এবং প্রবীণ সাংবাদিক মোঃ সিরাজুল ইসলাম আগত নেতৃবৃন্দকে স্বাগত জানান। বিজ্ঞপ্তি