সিলেটে আজ-কাল

32

কানাইঘাট : বার্মায় রোহিঙ্গা মুসলমানদের উপর নির্বিচারে গণহত্যার প্রতিবাদে আল্লামা শায়খে লক্ষ্মীপুরীর আহ্বানে sylhet-division-mapএবং কানাইঘাটের সর্বস্তরের মুসলিম জনতার ডাকে আগামীকাল মঙ্গলবার দুপুর ১২টায় কানাইঘাট উত্তর বাজারে অনুষ্ঠিত হবে গণমিছিল ও প্রতিবাদ মহা-সমাবেশ।
উক্ত গণমিছিল ও প্রতিবাদ মহাসমাবেশ সফলের লক্ষ্যে রবিবার বাদ যোহর কানাইঘাট বাজার মসজিদ মিলনায়তনে গণমিছিল ও প্রতিবাদ সমাবেশ বাস্তবায়ন কমিটির এক সভা প্রবীণ মুরব্বী মাওঃ ইসমাইল দুর্লভপুরীর সভাপতিত্বে এবং বাস্তবায়ন কমিটির সদস্য সচিব মাওঃ শামসুদ্দীন দুর্লভপুরীর পরিচালনায় অনুষ্ঠিত হবে। সমাবেশ সফলের লক্ষ্যে সার্বিক বিষয়ে আলোচনা হয়। সভায় বক্তব্য রাখেন, বাজার কমিটির সাবেক সভাপতি সিরাজুল ইসলাম খোকন, বিশিষ্ট ব্যবসায়ী আলহাজ¦ আলতাফ হোসেন, হাবিব আহমদ, মোহাম্মদ আলী, মাওঃ ফজলুল করিম, মাওঃ আব্দুল হক, মাওঃ ক্বারী হারুনুর রশীদ চতুলী সহ আলীম-উলামা, ব্যবসায়ী, জনপ্রতিনিধি ও গণ্যমান্য ব্যক্তিবর্গ।
বাংলাদেশে ছাত্র মৈত্রী ও যুব মৈত্রী : মিয়ানমারে রোহিঙ্গাদের উপর পাশবিক নির্যাতন ও গণহত্যার প্রতিবাদে বাংলাদেশে ছাত্র মৈত্রী ও যুব মৈত্রীর যৌথ উদ্যোগে আজ সোমবার বেলা ৩টায় সিলেট কেন্দ্রীয় শহীদ মিনার সম্মুখে এক মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হবে।
উক্ত মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশে যথা সময়ে সংগঠনের নেতৃবৃন্দ সহ সিলেটের সর্বস্তরের জনসাধারণকে উপস্থিত থাকার জন্য বিশেষভাবে অনুরোধ জানানো হয়েছে। বিজ্ঞপ্তি
জেলা বিএনপি : বাংলাদেশ জাতীয়তাবাদী দল বিএনপি’র চেয়ারপার্সন সাবেক ৩ বারের সফল প্রধানমন্ত্রী দেশনেত্রী বেগম খালেদা জিয়া ও বিএনপির সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমানের ১০ম কারামুক্তি দিবস উপলক্ষে সিলেট জেলা বিএনপির উদ্যোগে আজ ১১ সেপ্টেম্বর সোমবার বেলা ৩টায় নগরীর কেন্দ্রীয় মুসলিম সাহিত্য সংসদের হল রুমে (নিচ তলায়) আলোচনা সভা অনুষ্ঠিত হবে।
আলোচনা সভা সফলের লক্ষ্যে জেলা বিএনপি, অঙ্গ ও সহযোগী সংগঠন সমূহের সর্বস্থরের নেতাকর্মীদের যথাসময় উপস্থিত থাকার জন্য অনুরোধ জানিয়েছেন সিলেট জেলা বিএনপি’র সভাপতি আবুল কাহের চৌধুরী শামীম ও সাধারণ সম্পাদক আলী আহমদ। বিজ্ঞপ্তি