গোলাপগঞ্জে ফলদ বৃক্ষমেলার উদ্বোধন ॥ নাগরিকদের সুস্থ ও সুন্দর জীবন যাপনে সরকার বদ্ধপরিকর

41

শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ বলেছেন, দেশের নাগরিকদের সুস্থ ও সুন্দর জীবন যাপনে বর্তমান সরকার Golapgonj Brekkhomela picবদ্ধপরিকর। বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলাদেশ গড়ার লক্ষ্যে প্রধানমন্ত্রী শেখ হাসিনা নিরলস কাজ করে যাচ্ছেন। খাদ্য নিরাপত্তা এবং সবুজ বনায়নে দেশকে সাজাতে উদ্যোগ গ্রহণ করছে সরকার। খাদ্য উৎপাদনে আধুনিক যন্ত্র ব্যবহার, বৃক্ষ রোপণ, বীজ বিতরণ সহ কৃষকদের উদ্বুদ্ধ করতে ব্যাপক কর্মসূচী হাতে নিয়ে শহর ও গ্রামে কাজ করে যাচ্ছে। এ অগ্রগতির ধারা অব্যহত রাখতে সকলের সহযোগিতা প্রয়োজন। তাই খাদ্যের নিরাপত্তা, প্রাকৃতিক দুর্যোগ মোকাবেলা ও বসবাস যোগ্য পরিবেশ গড়ে তোলার লক্ষ্যে প্রত্যেক নাগরিকের গাছ লাগাতে হবে। অন্যথায় প্রকৃতি ও পরিবেশের উপর বিরুপ প্রভাব পড়বে।
শুক্রবার সকালে গোলাপঞ্জ উপজেলা প্রশাসন ও কৃষি সম্প্রসারণ অধিদপ্তর এর উদ্যোগে উপজেলা পরিষদ চত্বরে আয়োজিত ফলদ বৃক্ষমেলা-২০১৭ এর উদ্বোধনী অনুষ্ঠানে তিনি একথা বলেন।
গোলাপগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ আলতাফ হোসেন এর সভাপতিত্বে স্বাগত বক্তব্য রাখেন উপজেলা কৃষি কর্মকর্তা মোঃ খায়রুল আমিন। অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, গোলাপগঞ্জ পৌর মেয়র সিরাজুজব্বার, গোলাপগঞ্জ উপজেলা নার্সারী মালিক কল্যাণ সমবায় সমিতির সাংগঠনিক সম্পাদক মোঃ আব্দুর রব, কোষাধ্যক্ষ শেখ আব্দুল হাই, সদস্য আব্দুল করিম, মোঃ বশর উদ্দিন। অনুষ্ঠানে গোলাপগঞ্জ উপজেলা নার্সারী মালিক কল্যাণ সমবায় সমিতির পক্ষ থেকে জাতীয় পুরস্কার প্রাপ্ত সিলেট নার্সরীর পরিচালক মলয় লাল ধর এর হাতে সম্মাননা ক্রেষ্ট তুলে দেন শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ। আয়োজিত মেলায় লিমন নার্সারী, আলী নার্সারী, নাঈম নার্সারী, লাকী নার্সারীসহ সরকারী স্টল অংশ গ্রহণ করছে। মেলা আগামী বৃহস্পতিবার পর্যন্ত চলবে। বিজ্ঞপ্তি