সুস্থ ও নিরাপদ পরিবেশের জন্য গাছের বিকল্প নেই ———-আফতাব চৌধুরী

21

বৃক্ষরোপণে স্বর্ণপদক প্রাপ্ত ও সাংবাদিক-কলামিষ্ট আফতাব চৌধুরী বলেছেন, সুস্থ ও নিরাপদ পরিবেশের জন্য গাছের বিকল্প নেই। আমাদের পরিবেশ রক্ষার বনজ ও ফরমালিন মুক্ত পুষ্টির জন্য ফলজ গাছ লাগাতে হবে আজকের তাল গাছের বীজ বপন পরিবেশের জন্য একটি ভালো কাজ এ কাজে আমাদের সবাইকে এগিয়ে আসতে হবে।
তিনি গত ৬ সেপ্টেম্বর বুধবার বিকাল ৪ টায় ২৪ নং ওয়ার্ড কাউন্সিলর কার্যালয়ে মঈন উদ্দিন বৃক্ষ ও গবেষণা প্রকল্প আয়োজিত তাল গাছের বীজ বপন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে উপরোক্ত কথাগুলো বলেন।
প্রধান আলোচকের বক্তব্যে বিভাগীয় কৃষি তথ্য সার্ভিস আঞ্চলিক বেতার কৃষি অফিসার কৃষিবিদ মোহাইমিনুর রশিদ বলেন, তাল গাছ আমাদের পরিবেশ বান্ধব একটি গাছ, যা বজ্রপাত রোধক সহায়ক তিনি বলেন, পরিচর্যা করলে ২০ থেকে ২৫ বছরে গাছ গাছের ফল পাওয়া যায়। তাল গাছের পাশাপাশি পরিবেশ রক্ষায় আমাদের ফলজ, বনজ ও ভেষজ গাছ লাগাতে হবে। প্রকল্পের প্রতিষ্ঠাতা সভাপতি মৃত্তিকা বিজ্ঞানী গবেষক আলহাজ¦ এ.এইচ.এম. মঈন উদ্দিনের সভাপতিত্বে ও আমাদের ডাকের সম্পাদক কবি আলিম উদ্দিন আলমের উপস্থাপনায় বক্তব্য রাখেন সিলেট সিটি কর্পোরেশনের ২৪ নং ওয়ার্ড কাউন্সিলর সোহেল আহমদ রিপন, বাংলাদেশ পয়েটস্্ ক্লাবের সিলেট জেলা সাধারণ সম্পাদক কামাল আহমদ, জালালাবাদ কবি ফোরামের সভাপতি কবি সিদ্দিক আহমদ, রোটারিয়ান কবি রেবেকা জাহান রোজি, কবি তারেক মনোয়ার প্রমুখ। বিজ্ঞপ্তি