মিয়ানমারে মুসলিম গণহত্যার প্রতিবাদে ইসলামী ঐক্যজোটের মানববন্ধন ॥ সাম্প্রদায়িক ও জাতিগত নিপীড়ন বন্ধের দাবী

67

ইসলামী ঐক্যজোট সিলেট জেলা ও মহানগর শাখার যৌথ উদ্যোগে মিয়ানমারের মুসলিম গণহত্যার প্রতিবাদে গত DSC_0261৩১ আগষ্ট দপুরে নগরীর কোর্ট পয়েন্টে এক মানববন্ধন কর্মসূচি অনুষ্ঠিত হয়।
ইসলামী ঐক্যজোট সিলেট বিভাগীয় সমন্বয়কারী, সিলেট জেলা সভাপতি মাওলানা আছলাম রহমানীর সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক সাধারণ সম্পাদক ডাঃ হাবিবুর রহমানের পরিচালনায় মানববন্ধন চলাকালে বক্তব্য রাখেন দারুস সালাম মাদরাসার শায়খুল হাদীস মাওলানা মাসুক আহমদ সালামী, কুদরত উল্লাহ জামে মসজিদের ইমাম ও খতিব ক্বারী মাওলানা জমিরুদ্দীন, বুরহান উদ্দীন মাদরাসার প্রিন্সিপাল মাওলানা শেখ নাসির উদ্দিন, মুফতী সাদিকুর রহমান, মাদানী কাফেলা বাংলাদেশের সভাপতি মাওলানা রুহুল আমীন নগরী, নেজামে ইসলাম পার্টি সিলেট জেলা সভাপতি ক্বারী আবু ইউসুফ চৌধুরী, ইসলামী ঐক্যজোট সিলেট মহানগরের আহবায়ক হাফিজ ক্বারী আব্দুল বাসিত, সদস্য সচিব হাফিজ আব্দুল মালিক, জমিয়ত নেতা মাওলানা মুখতার হোসেন, ময়নুল ইসলাম আল মামুন, নুরুজ্জামান চৌধুরী, কাজী এনাম প্রমুখ। এছাড়াও ইসলামী ঐক্যজোট সিলেট জেলা ও মহানগর শাখার নেতৃবৃন্দ মানববন্ধনে উপস্থিত ছিলেন।
মানববন্ধনে বক্তারা বলেন, মায়ানমারে রোহিঙ্গা মুসলিম গণহত্যাকান্ড অতীতের যে কোন সময়ে চাইতে মর্মান্তিক। যা বিশ^ মিডিয়া এড়িয়ে যাচ্ছে। পৈশাচিক আর নির্মমতার কোন নজির নেই। মুসলমানদের ঘর-বাড়ী সহ মসজিদ ও মাদরাসাগুলো জ¦ালিয়ে দিচ্ছে। নারীদেরকে যৌন নির্যাতন করে হত্যা করা হচ্ছে। নারী-শিশু সহ সব বয়সী মানুষগুলোকে দা দিয়ে কুপিয়ে মারছে। এমনকি মরে যাওয়ার পর তদের দেহগুলো টুকরো টুকরো করা হচ্ছে। বক্তারা জাতিসংঘ, ওআইসি ও ইউরোপী ইউনিয়নকে মায়ানমারের এই সাম্প্রদায়িক ও জাতিগত নিপীড়ন বন্ধের জোর দাবী জানান। অন্যথায় ইসলামী সংগঠনগুলো তৌহিদী জনতাকে সাথে নিয়ে কঠোর কর্মসূচী দিতে বাধ্য হবে। বিজ্ঞপ্তি