একমাত্র টি-২০ ম্যাচে আজ মুখোমুখি হবে শ্রীলঙ্কা ও ভারত

44

স্পোর্টস ডেস্ক :
তিন টেস্ট ও পাঁচ ম্যাচের ওয়ানডে সিরিজ শেষে সফরের একমাত্র টুয়েন্টি টুয়েন্টি ম্যাচে বুধবার মুখোমুখি হচ্ছে 249314_123শ্রীলঙ্কা ও ভারত। টেস্ট ও ওয়ানডেতে হোয়াইটওয়াশ হওয়া শ্রীলঙ্কা চায় এবারের সিরিজে প্রথম জয় মুখ দেখতে। অন্যদিকে, টেস্ট ও ওয়ানডের মত একমাত্র টি-২০ ম্যাচটিও জিততে মরিয়া ভারত। কলম্বোর আর প্রেমাদাসা স্টেডিয়ামে টি-২০ ম্যাচটি শুরু হবে বাংলাদেশ সময় সন্ধ্যা সাড়ে সাতটায়।
টেস্ট সিরিজের হোয়াইটওয়াশের লজ্জা নিয়ে ভারতের বিপক্ষে ওয়ানডেতে লড়াই শুরু করেছিলো শ্রীলংকা। কিন্তু রঙ্গিন পোশাকেও নিজেদের ভাগ্য বদলাতে পারেনি তারা। পাঁচ ম্যাচের সিরিজে হোয়াইটওয়াশ হয় লংকানরা। প্রথমবারের মতো দেশের মাটিতে তিন বা পাঁচ ম্যাচের ওয়ানডেতে হোয়াইটওয়াশ হলো শ্রীলংকা।
টেস্ট ও ওয়ানডে সিরিজে লজ্জাজনক হারের তেতো স্বাদ নিয়ে ভারতের বিপক্ষে একমাত্র টি-২০ ম্যাচে ভালো করতে মরিয়া শ্রীলংকার অধিনায়ক উপুল থারাঙ্গা। তিনি বলেন, ‘টেস্ট ও ওয়ানডের স্মৃতি ভুলে গিয়ে টি-২০ ফরম্যাটে জয় পেতে হবে আমাদের। টি-২০ ভিন্ন ধরনের ফরম্যাট। এখানে ভালো করতে দলগত পারফরমেন্স করতে হবে আমাদের। আশা করি, টি-২০ ম্যাচে জয় পাবো এবং অন্তত ভালোভাবে সিরিজ শেষ করতে পারবো। একটি ম্যাচে জয় আমাদের আত্মবিশ্বাস ফিরিয়ে আনতে সক্ষম হবে।’
টেস্ট ও ওয়ানডেতে দুর্দান্ত পারফরমেন্স করা ভারত টি-২০ ম্যাচেও ভালো খেলার ধারাবাহিকতা অব্যাহত রাখতে চায়। এমনটাই বললেন ভারতের অধিনায়ক বিরাট কোহলি, ‘শ্রীলংকা বিপক্ষে টেস্ট ও ওয়ানডে দুর্দান্ত পারফরমেন্স করেছে দল। আশা করি, একমাত্র টি-২০ ম্যাচেও ভালো পারফরমেন্স অব্যাহত থাকবে। জয় দিয়ে সিরিজ শেষ করতে পারলে দারুণ হবে। আর তাই এবারের সফরের শেষ কাজটা আমরা ভালোভাবে করতে চাই।’
টি-২০ ফরম্যাটে এখন পর্যন্ত ১০বার মুখোমুখি হয়েছে শ্রীলংকা ও ভারত। এর মধ্যে ৬টি জয় পেয়েছে ভারত। আর ৪টি ম্যাচ জিতেছে লংকানরা।
শ্রীলংকা দল : উপুল থারাঙ্গা (অধিনায়ক), এ্যাঞ্জেলো ম্যাথুজ, নিরোশান ডিকবেলা, দিলশান মুনাবেরা, দাসুন সানাকা, মিলিন্দা সিরিবর্দনা, বানিদু হাসারাঙ্গা, আকিলা দনঞ্জয়া, জেফরি ভার্ন্দাসে, ইসুরু উদানা, সেক্কুজে প্রসন্ন, থিসারা পেরেরা, লাসিথ মালিঙ্গা, সুরাঙ্গা লাকমল ও ভিকুম সঞ্জয়া।
ভারত দল : বিরাট কোহলি (অধিনায়ক), রোহিত শর্মা (সহ-অধিনায়ক), জসপ্রিত বুমরাহ, যুবেন্দ্রা চাহাল, মহেন্দ্র সিং ধোনি (উইকেটরক্ষক), কেদার যাদব, কুলদীপ যাদব, ভুবনেশ্বর কুমার, মনীষ পান্ডে, হার্ডিক পান্ডে, অক্ষর প্যাটেল, আজিঙ্কা রাহানে, লোকেশ রাহুল ও শারদুল ঠাকুর।