রাতের আঁধারে জাফলংয়ে টাস্কফোর্সের অভিযান ॥ ২০টি শ্যালো ও বোমা মেশিন ধ্বংস

28

গোয়াইনঘাট থেকে সংবাদদাতা :
উচ্চ আদালতের নিষেধাজ্ঞা অমান্য করে অবৈধ পন্থায় পাথর উত্তোলন বন্ধ করতে রাতের আঁধারে জাফলংয়ে টাস্কফোর্সের অভিযান পরিচালনা করা হয়েছে। অভিযানে ১৩টি শ্যালো ও ৭টি বোমা মেশিন ধ্বংস করা হয়েছে। মঙ্গলবার রাত ৯টায় উপজেলা নির্বাহী অফিসার বিশ্বজিত কুমার পাল’র নেতৃত্বে পিয়াইন নদীর জাফলং চা বাগান সংলগ্ন এলাকা ও নয়াবস্তি এবং কান্দুবস্তি গ্রামে দুই ঘন্টাব্যাপী অভিযান চালিয়ে মেশিনগুলোতে অগ্নি সংযোগ ও হ্যামার দিয়ে বিনষ্ট করা হয়।
এ সময় উপস্থিত ছিলেন উপজেলা সহকারী কমিশনার(ভূমি) মো. জাকির হোসেন, গোয়াইনঘাট থানার ওসি দেলওয়ার হোসেন, সংগ্রাম সীমান্ত ফাঁড়ির ক্যাম্প কমান্ডার সুবেদার মো. হুমায়ুন কবিরসহ পুলিশ ও বিজিবি’র অর্ধশতাধিক সদস্য।
ইউএনও বিশ্বজিত কুমার পাল জানান, যে কোন উপায়ে জাফলং হতে অবৈধ পন্থায় পাথর উত্তোলন রোধ করা হবে। রাতের আঁধারে বোমামেশিন দিয়ে অবৈধ পন্থায় পাথর উত্তোলনের সংবাদ পেয়ে টাস্কফোর্সের অভিযান পরিচালনা করে ১৩টি শ্যালো ও ৭টি বোমা মেশিন ধ্বংস করা হয়েছে। পাশাপাশি তিনি এলাকার সচেতন মানুষকে পরিবেশ বিনষ্ট করে যান্ত্রিক পদ্ধতিতে পাথর উত্তোলনের মতো অপকর্মের বিরুদ্ধে প্রতিরোধ গড়ে তোলার আহ্বান জানান।