ইসলামিক ফাউন্ডেশনের পুরস্কার বিতরণী অনুষ্ঠানে ড. মোমেন ॥ বঙ্গবন্ধু জাতির পিতার কাজই করে গেছেন

42

একজন জাতির পিতার যা যা করা দরকার জাতির জনক বঙ্গবন্ধু বাংলাদেশের জন্য বাঙালি জাতির জন্য তা করে গেছেন। তিনি আমাদের একটি দেশ একটি পতাকাই শুধু দিয়ে যাননি, স্বল্প সময়ে একটি শাসনতন্ত্র ও দিয়ে গেছেন। তাঁর প্রখর ব্যক্তিত্বের কারণে মিত্রবাহিনী পৃথিবীর ইতিহাসের সবচেয়ে স্বল্পসময়ের মধ্যে বাংলাদেশ ছেড়ে চলে যায়। যুদ্ধ বিধ্বস্ত একটি দেশকে তিনি সর্বক্ষেত্রে এগিয়ে নিতে কাজ করে যাচ্ছিলেন এমনই এক গুরুত্বপূর্ণ সময়ে তাকে স্বপরিবারে স্বপরিবারে নির্মমভাবে হত্যা  করা হয়।
জাতিসংঘে নিয়োজিত বাংলাদেশের সাবেক প্রতিনিধি ড. এ কে এম আব্দুল মোমেন গতকাল জাতীয় শোক দিবস উপলক্ষে ইসলামিক ফাউন্ডেশন আয়োজিত বিভাগীয় পর্যায়ের হিফয প্রতিযোগিতার সনদ ও পুরস্কার বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে  এ সব কথা বলেন।
তিনি আরো বলেন বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা তার পিতার পথ ধরেই কাজ করে যাচ্ছেন। উন্নয়নের এ ধারাবাহিকতা বজায় রাখতে তিনি দেশের ইমাম সমাজের প্রতি উদাত্ত আহবান জানান। প্রসঙ্গক্রমে তিনি বঙ্গবন্ধুর সাথে তাঁর সরকারে কাজ করার স্মৃতি রুমন্থন করেন এবং তাঁর গুণবৈষ্ট্যি তুলে ধরেন।
ইসলামিক ফাউন্ডেশন সিলেটের পরিচালক ফরিদ উদ্দিন আহমেদের সভাপতিত্বে ও ইফা’র ফিল্ড অফিসার আব্দুল বাকীর পরিচালনায় অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন ইফার সহকারী পরিচালক শাহ মুহাম্মদ নজরুল ইসলাম। অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন জেলা আওয়ামীলীগের স্বাস্থ্য বিষয়ক সম্পাদক  ডা. আরমান আহমদ শিপলূ, মহানগর আওয়ামীলীগ  নেতা জাবেদ সিরাজ প্রমুখ।
সভাপতির বক্তব্যে ফরিদ উদ্দিন আহমেদ বলেন-বাংলাদেশি হাফেয ও কারিরা আন্তর্জাতিক হিফয ও কিরআত প্রতিযোগিতায় প্রায় প্রতি বছরই পুরস্কৃত হচ্ছেন। এজন্য প্রতিযোগিদের এখন থেকে ভালো প্রস্তুতি নেয়া প্রয়োজন। যাতে জাতীয় পর্যায়ে সিলেট বিভাগের সুনাম অক্ষুন্ন থাকে।
পরে প্রধান অতিথি প্রতিযোগিতায় বিজয়ীদের মধ্যে সনদ ও পুরস্কার তুলে দেন, পরে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও তাঁর শহীদ পরিবারবর্গের রূহের মাগফেরাত কামনা করে বিশেষ মোনাজাত পরিচালনা করেন মাওলানা নুরুল আমীন। সভার শুরুকে পবিত্র কুরআন তিলাওয়াত করেন হাফিয মাওলানা আবিদ হাসান। পুরস্কার প্রাপ্ত প্রতিযোগীদের তালিকা নি¤œরূপ-
সিলেট বিভাগীয় পর্যায় জাতীয় হিফজ প্রতিযোগিতায় বিজয়ীরা : গ্র“প : ( ক ) ১ থেকে ১০পারা (১) মো ঃ রফিবুল ইসলাম ( হবিগঞ্জ) (২) আবু মুসা  (সিলেট) (৩)  সাদিকুর রহমান( সুনামগঞ্জ) গ্র“প : ( খ ) (১ থেকে ২০ পারা ) (১ম ) আদনান আহম ( সিলেট ) (২) আব্দুল্লাহ আল মাহদী ( সিলেট) (৩)  কাওসার আহমদ  (হবিগঞ্জ) গ্র“প : (গ )( ১ থেকে ৩০ পারা ) (১) মোহাসিন আহমদ ( মৌলভীবাজার) (২) মিফতাহ উদ্দিন রেদুয়ান (সিলেট ) (৩) মুহসিন আহমদ (মৌলভীবাজার)। বিজ্ঞপ্তি