ন্যায়বিচার প্রতিষ্ঠা করার জন্য মরহুম তুরন মিয়া সোচ্চার ছিলেন ————–বদর উদ্দিন আহমদ

31

আওয়ামী লীগের কার্যনির্বাহী সংসদের সদস্য, মহানগর সভাপতি ও সাবেক মেয়র বদর উদ্দিন আহমদ কামরান Mayor Kamran Picবলেছেন, মরহুম তুরন মিয়া ছিলেন একজন সালিশী ন্যায়বিচারক। সমাজে ন্যায়বিচার প্রতিষ্ঠা করার জন্য তিনি সবসময় সোচ্চার ছিলেন। তিনি মহান স্বাধীনতার সময় তৎকালীন ই.পি.আর. এর জোয়ান হিসেবে পাকিস্তানি হানাদারদের বিরুদ্ধে প্রতিরোধ গড়ে তোলেন। তিনি ব্যবসায়ীদের সমস্যাগুলো বের করে সমাধানের চেষ্টা করতেন। সাধারণ ব্যবসায়ীদের জন্য তিনি রাজপথের আন্দোলনে নেতৃত্ব দিয়েছিলেন। তিনি মানুষের জন্য কাজ করতে ভালবাসতেন। তিনি ও মখন মিয়া ছিলেন মানিকজোড়। তাদের নিয়ে অনেক বড়বড় সমস্যার সমাধান করেছি।
সিলেট জেলা ব্যবসায়ী ঐক্য কল্যাণ পরিষদের সাধারণ সম্পাদক, ট্রেড সেন্টার ভেজিটিবিল মার্কেট ও মধুবন মার্কেটের প্রতিষ্ঠাতা সভাপতি, সিলেট বিভাগ গণদাবী পরিষদের কেন্দ্রীয় সভাপতি, দক্ষিণ সুরমা নাগরিক কমিটির আহবায়ক, মহানগর আওয়ামী লীগের উপদেষ্টা বীর মুক্তিযোদ্ধা মরহুম মো. তুরন মিয়া স্মরণে ট্রেড সেন্টার ভেজিটিবিল মার্কেটের উদ্যোগে আলোচনা সভা ও দোয়া মাহফিলে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথাগুলো বলেন। মার্কেট প্রাঙ্গণে গত ২৮ আগষ্ট মঙ্গলবার রাতে এই সভা ও দোয়া মাহফিলের আয়োজন করা হয়।
মার্কেট কমিটির সহ-সভাপতি মো. ছালেক মিয়ার সভাপতিত্বে এবং সহ-সাধারণ সম্পাদক এইচ.এ. তাফাদার রুহেলের পরিচালনায় সভায় স্বাগত বক্তব্য রাখেন মো. আলেক মিয়া। বিশেষ অতিথির বক্তব্য রাখেন জেলা ব্যবসায়ী ঐক্য কল্যাণ পরিষদের সভাপতি শেখ মো. মখন মিয়া, মার্কেটের এম.ডি. মাওলানা হাবিবুর রহমান, সিলেট চেম্বার অব কর্মাসের সিনিয়র সহ-সভাপতি মো. এমদাদ হোসেন, ১৫ নম্বর ওয়ার্ড কাউন্সিলর ছাইফুল আমীন বাকের, মার্কেটের সাধারণ সম্পাদক মো. ছাদ মিয়া, সহ-সভাপতি মো. কয়ছর আলী, মরহুমের বড়ভাই হাজী বশির মিয়া ও শাহ আলম, ব্যবসায়ী ঐক্য ক্যলাণ পরিষদের উপদেষ্টা এড. মুজিবুর রহমান চৌধুরী, আলহাজ্ব মতছির আলী, সিলেট বিভাগ গণদাবী পরিষদের কেন্দ্রীয় সাধারণ সম্পাদক এড. আব্দুল মালিক, মহানগর ব্যবসায়ী ঐক্য কল্যাণ পরিষদের সভাপতি চন্দন সাহা, সাধারণ সম্পাদক নাজমুল হক, ব্রম্ময়ীবাজার কমিটির সভাপতি আতিকুর রহমান আতিক, জেলার ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক মো. আব্দুল আহাদ, মহানগরের সাংগঠনিক সম্পাদক আব্দল হাদী পাবেল। অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন জেলা ব্যবসায়ী ঐক্য কল্যাণ পরিষদের সহ-সাধারণ সম্পাদক আব্দুল কাইয়ুম মুকুল, মহানগরের সহ-সাধারণ সম্পাদক আব্দুর রহমান রিপন, রিয়াদুল হাসান রুহেল, সুহেল আহমদ সাহেল, আলাউদ্দিন আলো, কবিরুল ইসলাম কবির, দক্ষিণ সুরমা গণদাবী পরিষদের সভাপতি মো. পংকি মিয়া, সিলেট ক্যলাণ সংস্থার প্রতিষ্ঠাতা সভাপতি এহসানুল হক তাহের, আন্তর্জাতিক কোরআন তেলাওয়াত পরিষদের মহাসচিব মুফতি ফয়জুল হক জালালাবাদী, দরগাহ বাজার ব্যবসায়ী সমিতির সহ-সভাপতি মুফতি নেহাল উদ্দিন, লুৎফুর রহমান লিলু, সৈয়দ রাজন আহমদ, আনিসুল হক তিতাস, কয়েছ আহমদ সাগর, খসরুজ্জামান, শাহ আহমুদুর রব, সিরাজুল ইসলাম সিরাজ, আশরাফুর রহমান পাঠান, মুক্তিযোদ্ধা সিরাজ মিয়া চুনু, নজরুল ইসলাম চুনু, মো. আলাউদ্দিন, সাংবাদিক ইসলাম আলী, রাজু আহমদ, দুলাল আহমদ, খসরু মিয়া, মঞ্জুর হোসেন, আব্দুর রব, জাহেদুর রহমান, মাসুম আহমদ হারিস মিয়া, জলিল মিয়া, মো. বশির মিয়া প্রমুখ। বিজ্ঞপ্তি