মহানগর জমিয়তের কাউন্সিলে আল্লামা নূর হোসাইন ক্বাসেমী ॥ জমিয়তকে উপেক্ষা করে ক্ষমতায় যাওয়ার স্বপ্ন দুঃস্বপ্নে পরিণত হবে

107

জমিয়তে উলামায়ে ইসলাম বাংলাদেশের মহাসচিব ও হেফাজতে ইসলাম ঢাকা মহানগর আমির আল্লামা নূর City Jomiat Pic 29.08.17হোসাইন কাসেমী বলেছেন, জমিয়তে উলামায়ে ইসলাম এদেশের একটি সুসংগঠিত শক্তিশালী ইসলামী রাজনৈতিক দল। জমিয়তের ইতিহাস ঐতিহ্য রয়েছে। ব্রিটিশ বিরোধী আন্দোলন থেকে সকল নিয়মান্ত্রিক আন্দোলন জমিয়তের ভূমিকা ছিল উল্লেখযোগ্য। দেশের প্রতিটি ইসলামী বিরোধী আন্দোলনে জমিয়ত নেতৃবৃন্দ জীবন বাজী রেখে রাজপথে আন্দোলন সংগ্রাম করেছে। আজ সংসদে আলেম-উলামা না থাকার কারণে মুর্তাদ-নাস্তিকরা একের পর এক ইসলামী বিরোধী কার্যকলাপ করলে তাদের শাস্তির ব্যাপারে কোন আইন হচ্ছে না। ৯০ ভাগ মুসলিম অধ্যুষিত দেশে এটা বড়ই দুঃখজনক। মাওলানা নূর হোসাইন ক্বাসেমী বলেন, জমিয়তে উলামায়ে ইসলাম বাংলাদেশ ২০ দলীয় জোটের অন্যতম শরীক দল উল্লেখ করে বলেন, জাতীয় সংসদ নির্বাচনে আমাদের দলের তিনশ আসনে প্রার্থী দেয়ার যোগ্য রয়েছে। যোগ্যতার ভিত্তিতে জমিয়তকে অবশ্য ৫০টি আসন অবশ্যই ছাড় দিত হবে, নতুন আমরা বিকল্প চিন্তা করতে বাধ্য হবো। তিনি আরো বলেন, দেশে আজ গুম-খুনের মহোৎসব চলছে। দেশের মানুষের জান-মালের নিরাপত্তা নেই। দেশের প্রতিটি নাগরিকের মৌলিক অধিকার ভোটাধিকার হরণ করা হয়েছে। দেশে আজ গণতন্ত্র নেই। তাই অনেক সভার অনুমতিও মেলে না। আওয়ামীলীগ নেতাদের বক্তব্যে মনে হচ্ছে এ দেশের মালিক তারা। আর সবাই তাদের প্রজা। এই অবস্থা থেকে উত্তরণের একমাত্র পথ সুষ্ঠু ও নিরপেক্ষ জাতীয় নির্বাচন।
তিনি মঙ্গলবার বেলা ২টায় নগরীর কেন্দ্রীয় মুসলিম সাহিত্য সংসদের শহীদ সুলেমান হলে জমিয়তে উলামায়ে ইসলাম বাংলাদেশ সিলেট মহানগর শাখার ত্রিবার্ষিক কাউন্সিল অধিবেশন প্রধান অতিথির বক্তব্যে উপরোক্ত কথাগুলো বলেন।
সিলেট মহানগর জমিয়তের কাউন্সিল বাস্তবায়ন কমিটির আহবায়ক মাওলানা মুশাহিদ আলীর সভাপতিত্বে, সদস্য মাওলানা নুর আহমদ ক্বাসেমী ও সৈয়দ সলিম ক্বাসেমীর যৌথ পরিচালনায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন জমিয়তের কেন্দ্রীয় সহ সভাপতি মাওলানা শায়খ জিয়া উদ্দিন, মাওলানা আব্দুর রব ইউসুফী, মাওলানা জহিরুল হক ভূঁইয়া, সিনিয়র যুগ্ম মহাসচিব সাবেক এমপি এডভোকেট শাহীনুর পাশা চৌধুরী, সাংগঠনিক সম্পাদক মাওলানা উবায়দুল্লাহ ফারুক, যুগ্ম মহাসচিব মাওলানা বাহাউদ্দিন জাকারিয়া, মাওলানা তাফাজ্জুল হক আজিজ, সহকারী মহাসচিব মাওলানা আতাউর রহমান, সাহিত্য সম্পাদক মাওলানা ফয়যুল হাসান খাদিমানী, প্রচার সম্পাদক মাওলানা জয়নুল আবেদীন। অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন সিলেট মহানগর ইমাম সমিতির সভাপতি মাওলানা হাবীব আহমদ শিহাব, জমিয়তে উলামায়ে ইসলাম ইউরোপের প্রধান উপদেষ্টা মাওলানা শায়খ আছগর হোসেন, অর্থ সম্পাদক মাওলানা জসিম উদ্দিন, সহকারী যুব বিষয়ক সম্পাদক মাওলানা নাসির উদ্দিন প্রমুখ।
কাউন্সিল অধিবেশনে মাওলানা খলিলুর রহমানকে সভাপতি, হাফিজ ফখরুজ্জামানকে সাধারণ সম্পাদক ও সৈয়দ সালিম ক্বাসেমীকে সাংগঠনিক সম্পাদক করে ৬১ সদস্য বিশিষ্ট জমিয়তে উলামায়ে ইসলাম সিলেট মহানগর কমিটির নাম ঘোষণা করে সংগঠনের কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক মাওলানা উবায়দুল্লাহ ফারুক। বিজ্ঞপ্তি