দক্ষিণ সুরমা থেকে কক্সবাজারের শীর্ষ ইয়াবা ব্যবসায়ীসহ ৩ জন গ্রেফতার

45

স্টাফ রিপোর্টার :
দক্ষিণ সুরমার মোগলবাজার থানার কুচাই থেকে কক্্রবাজারের শীর্ষ ইয়াবা ব্যবসায়ীসহ ৩ জনকে গ্রেফতার করেছে র‌্যাব। গ্রেফতারকৃতদের কাছ থেকে ২০০ পিছ ইয়াবা ট্যাবলেট ছাড়াও ৮টি বিভিন্ন ব্রান্ডের মোবাইল ফোন, ৯টি সিমকার্ড ও নগদ প্রায় এক লাখ টাকা উদ্ধার করা হয়। গত রবিবার রাত সাড়ে ৯টায় র‌্যাপিড এ্যাকশন ব্যাটালিয়ন-৯ এর সিপিসি-২, শ্রীমঙ্গল ক্যাম্পের অতিরিক্ত পুলিশ সুপার বিমান চন্দ্র কর্মকারের নেতৃত্বে এডি জে.এম ইমরানসহ এ অভিযান চালানো হয়।
গ্রেফতারকৃতরা হচ্ছে, কক্সবাজারের টেকনাফের উলুবুনিয়া রাস্তার মাথাগ্রামের মোঃ ফরিদ মিয়া (৩৫), কুমিল্লা জেলার বুড়চং থানার সদর ইছাপুরা গ্রামের মৃত রেশত আলীর পুত্র মো. আব্দুল হান্নান মিয়া ওরফে আশিক (৪৮)। এবং হবিগঞ্জ জেলার সদর থানার বগলাবাজার গ্রামের বিকাশ দেবের পুত্র বিশ্বজিৎ দেব ওরফে দেব (২৫)। এরা তিনজনই কুচাই এলাকায় ভাড়া বাসায় থাকতো। তাদের বিরুদ্ধে বিভিন্ন থানায় একাধিক মামলা রয়েছে।
র‌্যাবের পাঠানো প্রেস বিজ্ঞপ্তি থেকে জানা গেছে, ফরিদ মিয়া টেকনাফ থেকে ইয়াবা এনে ছড়িয়ে দিতো সিলেট জেলা-উপজেলার খুচরা বিক্রেতাদের হাতে। ওই অভিযানে ইয়াবা উদ্ধারসহ তার আরোও ২ সহযোগীকে গ্রেফতার করে র‌্যাব। তাদের সকলের বিরুদ্ধেই বিভিন্ন থানায় একাধিক মামলা রয়েছে। সিলেটের ইয়াবা ব্যবসার মূল হোতাদের মধ্যে ফরিদ মিয়া অন্যতম।অভিযানে গ্রেফতারকৃতরা প্রাথমিক জিজ্ঞাসাবাদে র‌্যাবের কাছে জানিয়েছে- ফরিদ মিয়া টেকনাফ থেকে ইয়াবার চালান সিলেটে নিসে আসে। পরে তারা সিলেটের বিভিন্ন জেলায় খুচরা হিসেবে ইয়াবা বিক্রি করে থাকে। গোপণ সংবাদের ভিত্তিতে র‌্যাবের শ্রীমঙ্গল ক্যাম্পের একটি অভিযানিক দল কুচাই গ্রামের রাজিউর রহমানের ভাড়াটিয়া বাড়ির আব্দুল মান্নানের ঘরে অভিযান চালায়। এ সময় ২শ’ পিছ ইয়াবা, ৮টি বিভিন্ন ব্রান্ডের মোবাইল ফোন, ৯টি সিমসহ নগদ ৯৯হাজার ৪শ’ টাকা উদ্ধারসহ জনকে গ্রেফতার করা হয়। উদ্ধাকৃত মাদক ও মালামাল মোগলাবাজার থানায় হস্তান্তর করা হয়েছে বলে বিজ্ঞপ্তিতে জানানো হয়।