শাহী ঈদগাহে পাশাপাশি দুটি অবৈধ পশুর হাট, সংঘর্ষের আশংকা

39

স্টাফ রিপোর্টার :
নগরীর শাহী ঈদগাহে ক্ষমতাসীন দল আওয়ামীলীগ ও তাদের প্রধান প্রতিপক্ষ বিএনপি-জামায়াত এক জোট হয়ে Cowকোরবানীর অবৈধ পশুর হাট বসিয়েছে। কোন ধরণের সরকারী টেন্ডার ছাড়াই পাশাপাশি দু’টি হাট বসিয়েছে দু’টি পক্ষ। স্থানীয়রা আশংকা করছেন এ নিয়ে যেকোন মুহূর্তে রক্তক্ষয়ি সংঘর্ষের ঘটনা ঘটতে পারে।
সংশ্লিষ্ট সূত্রে জানা যায়, মঞ্জুজ্জামান চৌধুরী, শরিফুজ্জামান চৌধুরী, কামাল আহমদ ও আকাশ এদের নেতৃত্বে নজির কমপ্লেক্্র লালটিলা মাঠ শাহী ঈদগাহে হাট বসানো হয়েছে। এরা সকলেই আওয়ামীলীগ বিএনপি ও জামায়াত এদের অঙ্গসংগঠনের রাজনীতির সাথে জড়িত। অপরদিকে শাহী ঈদগাহে লাগানো শেখ রাসেল স্টেডিয়ামের নাম ফলক ঢেকে দিয়ে ও একটি শিক্ষা প্রতিষ্ঠানের ভূমিতে হাট বসিয়েছে ছাত্রদলের হিরো ও সামাদসহ ছাত্রলীগ ছাত্রদলের একটি গ্র“প। এ দু’টি হাটেরই সরকারী কোন ইজারা নেই। শুধুমাত্র পেশীশক্তির ব্যবহার, সদর উপজেলা প্রশাসন বিশেষ করে সদর উপজেলা চেয়ারম্যান ও ইউএনওকে ম্যানেজ এবং আইনশৃংখলা বাহিনী (পুলিশ)কে হাত করে এরা এ দু’টি জায়গায় হাট বসিয়েছে।
এদিকে নগরীর অতি গুরুত্বপূর্ণ সরকারি বিভিন্ন প্রতিষ্ঠান ছাড়াও একাধিক শিক্ষা প্রতিষ্ঠান অধ্যুষিত এলাকায় বিগত বছরগুলোর মত এবারও কোরবানীর পশুর হাট বসানোয় ক্ষুব্ধ হয়েছেন স্থানীয় এলাকাবাসী সহ ব্যবসায়ীরা। তাদের মতে এতে করে এলাকার আইন শৃঙ্খলার অবনতি ঘটে। শুধু তাই নয় শাহী ঈদগাহ  হাটে যে তোরণ নির্মাণ করা হয়েছে তাতে আয়োজনে এলাকাবাসী দেওয়ায় তাদেরকে আরো বেশি ক্ষুব্ধ করেছে। কারণ এর সাথে এলাকাবাসীর ন্যূনতম সম্পর্ক নেই।