অপহরণ করে বিকাশের মাধ্যমে চাঁদা আদায়ের ঘটনায় ২ জন গ্রেফতার

19

স্টাফ রিপোর্টার :
দক্ষিণ কুশিঘাট থেকে অপহরণ করে বিকাশের মাধ্যমে চাঁদা আদায়ের ঘটনায় ২ জনকে গ্রেফতার করেছে পুলিশ। Untitled-1 copyগত শনিবার গভীর রাতে শাহপরান থানার বিভিন্ন এলাকায় অভিযান চালিয়ে তাদেরকে গ্রেফতার করা হয়। গ্রেফতারকৃতরা হচ্ছে- সৈয়দ নাদেল আলম ও মো: শামীম আহমদ।
এসএমপি’র অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার (মিডিয়া মো: জেদান আল মুসা স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তি থেকে জানা যায়, গত ২৩ আগষ্ট দক্ষিণ কুশিঘাটের হুমায়ূন কবিরকে তার পূর্ব পরিচিত একজন ব্যবসার কথা আছে বলে তাকে প্রথমে নগরীর আম্বরখানায় এবং পরে লাক্কাতুরা স্টেডিয়াম গেইটে নিয়ে যায়। সেখান থেকে অপরাধীরা হুমায়ুনকে চা বাগানের টিলার উপর নিয়ে গলায় ছুরি ধরে মৃত্যুর ভয় দেখিয়ে জিম্মি করে ৫০ হাজার টাকা চাঁদা দাবী করে। হুমায়ুন কবির এর আতœীয়ের মোবাইল নাম্বারে ফোন দিয়ে তাকে প্রাণে রক্ষা করতে হলে ৫০ হাজার টাকা চাঁদা দাবী করে একটি বিকাশ নাম্বার প্রদান করে। পরে আত্মীয়রা নিরুপায় হয়ে তার জীবন রক্ষার্থে পুলিশকে না জানিয়ে অপরাধীদের দেয়া বিকাশ নাম্বারে ৫০ হাজার টাকা বিকাশ করলে অপরাধীরা ভিকটিমকে ছেড়ে দেয়। পরে হুমায়ূন কবির বিষয়টি মোগলাবাজার থানার সিনিয়র সহকারি পুলিশ কমিশনার জ্যোতির্ময় সরকারকে অবগত করলে মোগলাবাজার থানা পুলিশ অপরাধীদের গ্রেফতার করতে মাঠে নামে।
এক পর্যায়ে গত ২৬ আগষ্ট মোগলাবাজার থানার সিনিয়র সহকারি পুলিশ কমিশনার জ্যোতির্ময় সরকার তথ্য প্রযুক্তির সহায়তায় অপরাধীদের অবস্থান সনাক্ত করেন এবং তারই নেতৃত্বে পুলিশের একটি টিম গত শনিবার গভীর রাতে শাহপরাণ (রহঃ) থানার বিভিন্ন এলাকায় অভিযান চালিয়ে ঘটনার সাথে জড়িত আসামী সৈয়দ নাদেল আলম ও মোঃ শামীম আহমদকে গ্রেফতার করে। গ্রেফতারকৃত আসামীদেরকে জিজ্ঞাসাবাদে তারা ঘটনার বিষয়ে জড়িত থাকার কথা স্বীকার করে এবং অন্যান্য অপরাধীদের নাম-ঠিকানা প্রকাশ করে। পলাতক অন্য অপরাধীদের গ্রেফতারে পুলিশী অভিযান অব্যহত রয়েছে বলে প্রেস বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়।  এ ঘটনায় হুমায়ুন কবির বাদী হয়ে মোগলাবাজার থানায় দ্রুত বিচার আইনে একটি মামলা দায়ের করেন। নং ১৩ (২৭-০৮-১৭)।