জাতীয় শোক দিবস উপলক্ষে সিলেট ডায়াবেটিক সমিতির আলোচনা সভা ও দোয়া মাহফিল

31

জাতীয় শোক দিবস ও স্বাধীনতা মুক্তিযুদ্ধের মহান স্থপতি, হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালি, জাতির জনক, বঙ্গবন্ধু 01শেখ মুজিবুর রহমানের ৪২তম মৃত্যু বার্ষিকী উপলক্ষে রবিবার বেলা ১২টায় পুরানলেনস্থ সিলেট ডায়াবেটিক কর্তৃক আয়োজিত আলোচনা সভা ও দোয়া মাহফিলের আয়োজন করা হয়।
সিলেট ডায়াবেটিক সমিতির সভা কক্ষে আয়োজিত আলোচনা সভা ও দোয়া মাহফিলে সমিতির কার্যকরি কমিটির সদস্য সাংবাদিক সৈয়দ সুজাত আলী এর সঞ্চালনায় সভাপতিত্ব করেন সমিতির সহ-সভাপতি আ.ফ.ম. কামাল। আলোচনা সভার শুরুতে ৭৫’র এর ১৫ আগষ্ট বর্বরোচিত হত্যাকান্ডে নিহত বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানসহ তার পরিবারের অন্যান্যদের প্রতি গভীর সমবেদনা, শ্রদ্ধা ও তাদের রূহের আত্মার শান্তি কামনা করে এক মিনিট দাঁড়িয়ে নিরবতা পালন করা হয়।
স্বাগত বক্তব্যে সমিতির সাধারণ সম্পাদক লোকমান আহমদ বলেন পচাত্তরের ঘাতক দালালরা আবারও মাথাচাড়া দেওয়ার পাঁয়তারায় এখনও লিপ্ত তাই তারা একাত্তরের ঘাতকদের সমর্থন করে চলছে অবিরত। জননেত্রী প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে জাতির জনক, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আদর্শে অনুপ্রাণিত হয়ে সোনার বাংলাদেশ গড়তে সন্ত্রাস-জঙ্গিবাদ ও সাম্প্রদায়িক অপশক্তির বিরুদ্ধে সকলকে ঐক্যবদ্ধ হয়ে অসাম্প্রদায়িক শোষণমুক্ত বাংলাদেশ গড়ার সংগ্রামে ঝাঁপিয়ে পড়ার আহবান জানান।
সভাপতি বক্তব্য এড. আ.ফ.ম. কামাল বলেন দেশ ও জাতির কলংকময় অধ্যায়ের পরিসমাপ্তি লগ্নে একাত্তর এবং পচাত্তরের ঘাতক ও তাদের দোসরদের পরাজিত করে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বপ্নের সোনার বাংলাদেশ গড়তে সর্বকালের সুযোগ্য প্রধানমন্ত্রী, দেশমাতা শেখ হাসিনার নেতৃত্বে সবাইকে একযোগে কাজ করতে হবে।
সভায় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন ও উপস্থিত ছিলেন ডায়াবেটিক সমিতির কার্যকরি কমিটির সহ-সভাপতি ডা. মো. আলতাফুর রহমান, বিশিষ্ট রাজনীতিবিদ আ.ন.ম. শফিকুল হক, সদস্য বিশিষ্ট কলামিষ্ট আফতাব চৌধুরী, সিলেট ডায়াবেটিক হাসপাতালের তত্ত্বাবধায়ক ডা. এ.জেড. মাহবুব আহমদ, যুগ্ম-কোষাধ্যক্ষ শিবব্রত ভৌমিক চন্দন, সমিতির জীবন সদস্য আলাউদ্দিন আহমদ মুক্তা প্রমুখ।
সভা শেষে ১৫ আগষ্ট হত্যাকান্ডে শাহাদাত বরণকারী বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও তাঁর পরিবারের অন্যান্যদের রূহের মাগফেরাত ও  আত্মার শান্তি কামনা করে দোয়া মাহফিল পরিচালনা করেন মদন মোহন কলেজ মসজিদের মোয়াজ্জিন জনাব হাফিজ সিরাজুল ইসলাম। বিজ্ঞপ্তি