এমসি কলেজ ও সরকারি কলেজে ১০তলা একাডেমিক ভবনের ভিত্তিপ্রস্তর স্থাপনকালে শিক্ষামন্ত্রী ॥ দিন দিন এদেশের শিক্ষা ব্যবস্থার অগ্রগতি হচ্ছে

69

স্টাফ রিপোর্টার :
শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ বলেছেন, নতুন প্রজন্ম মেধার দিক দিয়ে দরিদ্র নয়। দিন দিন এদেশের শিক্ষা FB_IMG_1503749807036ব্যবস্থার অগ্রগতি হচ্ছে। শিক্ষার হার বৃদ্ধির পাশাপাশি শিক্ষার মানও বাড়ছে। গতকাল শনিবার সিলেট মুরারিচাঁদ (এমসি) কলেজ ও সিলেট সরকারি কলেজে ১০তলা একাডেমিক ভবনের ভিত্তিপ্রস্তর স্থাপনকালে শিক্ষামন্ত্রী এসব কথা বলেন। এমসি কলেজে বেলা দুইটার দিকে মন্ত্রী ১০তলা একাডেমিক ভবনের ভিত্তিপ্রস্তর স্থাপন করা হয়।
তিনি আরো বলেন, এমসি কলেজে মোট ৪৮ কোটি টাকার কাজ হবে। ২০২১ সালের আগে বাংলাদেশ বিশ্বের কাছে রুল মডেল হবে। সেই লক্ষে বর্তমান সরকার কাজ করে যাচ্ছে। মন্ত্রী বলেন, কলেজের ছাত্র ও ছাত্রী হোস্টেল, অডিটোরিয়াম, প্রশাসনিক ভবন ও একাডেমিক ভবনের সংস্কারের জন্য ৩ কোটি ৫৬ লাখ টাকা কাজের জন্য বরাদ্দ করা হয়েছে। মন্ত্রী এ সময় বিভিন্ন উন্নয়নের চিত্র তুলে ধরেন। ভিত্তি প্রস্তর স্থাপনের আগে মন্ত্রী এমসি কলেজের কেন্দ্রীয় শহিদ মিনারে জাতির পিতা বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পকস্তবক অর্পণ করেন।
এমসি কলেজের কর্মসূচীর পর সিলেট সরকারি কলেজে শিক্ষামন্ত্রী যান। প্রথমেই সিলেট সরকারি কলেজের শহিদ মিনারে পুষ্পকস্তবক অর্পণ করেন। কলেজের মসজিদের উত্তর পার্শ্বে আনুমানিক এক বিঘা জমির উপর একাডেমিক ভবন নির্মাণ হবে। শিক্ষামন্ত্রী বেলা পৌণে তিনটায় একাডেমিক ভবনের ভিত্তি প্রস্তর উদ্বোধন করেন। ভিত্তিপ্রস্তর স্থাপনের পর কলেজ অডিটোরিয়ামে আলোচনা সভায় অংশ নেন মন্ত্রী। সিলেট সরকারি কলেজে অনার্সের অধিভূক্ত ৫টি বিষয়ের আনুষ্ঠানিক ভাবে ঘোষণা দেন মন্ত্রী।
সিলেট মহানগর স্বেচ্ছাসেবক লীগের সাধারণ সম্পাদক দেবাংশু দাশ মিঠুর সঞ্চালনায় অনুষ্ঠানে সভাপতিত্ব করেন কলেজের অধ্যক্ষ আতাউর রহমান। শিক্ষামন্ত্রী ছাড়াও অনুষ্ঠানে উপস্থিত থেকে বক্তব্য রেখেছেন, শিক্ষা ও প্রকৌশলী অধিদপ্তরের প্রধান প্রকৌশলী দেওয়ান মো. হানজালা, আওয়ামীলীগের কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক এডভোকেট মিসবাহ উদ্দিন সিরাজ, সিলেট মহানগর আওয়ামীলীগের সভাপতি বদর উদ্দিন আহমেদ কামরান, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শফিকুর রহমান চৌধুরী, মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আসাদ উদ্দিন আহমদ, সিলেট সিটি কর্পোরেশনের ওয়ার্ড কাউন্সিলর আজাদুর রহমান আজাদ, এডভোকেট রনজিত সরকারসহ বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের অধ্যক্ষ, স্থানীয়, জেলা ও মহানগরের বিভিন্ন রাজনৈতিক নেতৃবৃন্দ।