ফরমালিন মুক্ত ফল খেতে হলে বেশি বেশি ফলদ গাছ লাগান — মাহমুদ উস সামাদ এমপি

58

সিলেট-৩ আসনের এমপি, প্রতিরক্ষা মন্ত্রণালয়ের সংসদীয় স্থায়ী কমিটির সদস্য, মাহমুদ উস সামাদ চৌধুরী IMG_4050বলেছেন, ফরমালিন মুক্ত ফল খেতে হলে আমাদেরকে বেশি বেশি ফলদ বৃক্ষের চারা রোপণ করতে হবে। তাছাড়া প্রাকৃতিক দুর্যোগ ও পরিবেশের ভারসাম্য রক্ষায় বৃক্ষরোপণের বিকল্প নেই। বাড়ির আঙ্গিনা, শিক্ষা প্রতিষ্ঠান ও রাস্তার দ্বারে ফলদ ও বনজ বৃক্ষের চারা রোপণে মাধ্যমে পরিবেশের ভারসাম্য রক্ষা করা সম্ভব। বিশেষ করে ফলজ ও ঔষধি গাছ মানুষের জন্য উপকারী। নিজেদের উৎপাদিত ফলমূল স্বাস্থ্যের জন্য উপকারী। কারণ এতে কোন ফরমালিন থাকেনা। শুধু গাছের চারা রোপণ করলেই হবে না, তার পরিচর্যা করাও আমাদের দায়িত্ব।
এমপি মাহমুদ উস সামাদ চৌধুরী শনিবার ফেঞ্চুগঞ্জ উপজেলা কৃষি অফিসের উদ্যোগে তিন দিনব্যাপী ফলদ বৃক্ষের মেলা উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে উপরোক্ত কথাগুলো বলেন।
উপজেলা নির্বাহী অফিসার ভারপ্রাপ্ত আনিসুর রহমানের সভাপতিত্বে, উপ সহকারী কৃষি কর্মকর্তা মুহিবুর রহমানের পরিচালনায় অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন উপজেলা কৃষি কর্মকর্তা চন্দন কুমার মহাপাত্র। বিশেষ অতিথির বক্তব্য রাখেন উপজেলা পরিষদের উপজেলা পরিষদের প্যানেল চেয়ারম্যান শহিদুর রহমান রুমান, মহিলা ভাইস চেয়ারম্যান জাহানারা বেগম শ্যামা, জেলা সমাজসেবা কর্মকর্তা নিবাস চন্দ্র দাস, ফেঞ্চুগঞ্জ থানার ওসি নাজমুল হোসেন, জেলা আওয়ামীলীগের যুগ্ম সম্পাদক জাহিদ ইকবাল সুনাম, উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ডার আকরাম হোসেন, উপজেলা প্রাথমিক শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক শহিদুজ্জামান, সাংবাদিক মামুনুর রশিদ, উপজেলা সমাজসেবা কর্মকর্তা আবু সাঈদ মিয়া, উপজেলা স্বেচ্ছাসেবক লীগের সভাপতি বিজন কুমার দেব নাথ, সাধারণ সম্পাদক আব্দুল আউয়াল কয়েস, উপজেলা ছাত্রলীগের সভাপতি জুনেদ আহমদ। বিজ্ঞপ্তি