জেলা ও মহানগর মহিলা আ’লীগের আলোচনা সভায় বদর উদ্দিন কামরান ॥ যারা এখনো দেশকে পাকিস্তান বানানোর স্বপ্ন দেখছে তারা গ্রেনেড হামলা করেছে

69

বাংলাদেশ আওয়ামীলীগের কেন্দ্রীয় সদস্য ও সিলেট মহানগর আওয়ামীলীগ সভাপতি, সাবেক মেয়র বদর উদ্দিন DSC_0718আহমদ কামরান বলেছেন, আগস্ট মাসে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে হত্যা করা হয়েছে। আবার এই মাসেই প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনাকে হত্যার উদ্দেশ্যে গ্রেনেড হামলা চালানো হয়। উক্ত হামলায় ২৪ জন নিহত হন এবং শতাধিক আহত হন। এই জঘন্য হত্যাকান্ডের সাথে জড়িতদের দৃষ্টান্তমূলক শাস্তি দিলেই নিহতদের আত্মা শান্তি পাবে। তিনি বলেন, যারা এখনো বাংলাদেশকে পাকিস্তান বানানোর স্বপ্ন দেখছে তারাই আগস্ট মাসে গ্রেনেড হামলা করে। দুষ্কৃতিকারীদের বিরুদ্ধে মহিলাদেরকেও নিজ নিজ অবস্থান থেকে প্রতিরোধ গড়ে তুলতে হবে। শোকের এই মাসকে শক্তিতে পরিণত করে সবাইকে একযোগে কাজ করার আহবান জানান।
তিনি গত ২৪ আগষ্ট বৃহস্পতিবার জেলা পরিষদ মিলনায়তনে বাংলাদেশ আওয়ামীলীগের মহিলা বিষয়ক সম্পাদক এবং মহিলা আওয়ামীলীগের সভানেত্রী বেগম আইভি রহমানের শাহাদাত বার্ষিকী এবং ২১ আগস্টে নিহতদের স্মরণে সিলেট জেলা ও মহানগর মহিলা আওয়ামীলীগের যৌথ উদ্যোগে আলোচনা সভা ও দোয়া মাহফিলে প্রধান অতিথির বক্তব্যে উপরোক্ত কথাগুলো বলেন।
মহিলা আওয়ামীলীগের কেন্দ্রীয় সদস্য ও জেলা মহিলা আওয়ামীলীগের সভাপতি রুবি ফাতেমা ইসলামের সভাপতিত্বে এবং মহানগর মহিলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক আছমা কামরান ও জেলা সাধারণ সম্পাদক এডভোকেট সালমা সুলতানার যৌথ পরিচালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন সিলেট জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক সাবেক এমপি আলহাজ¦ শফিকুর রহমান চৌধুরী, মহিলা বিষয়ক সম্পাদক নাজনিন হোসেন, মহানগর মহিলা আওয়ামীলীগের সভাপতি, ১৬, ১৭ ও ১৮নং ওয়ার্ড কাউন্সিলর শাহানারা বেগম, সহ সভাপতি মারিয়ান চৌধুরী মাম্মী, জেলা মহিলা আওয়ামীলীগের সহ সভাপতি সালমা বাসিত, শামসুন নাহার মিনু, কাউন্সিলর জাহানারা খানম মিলন। স্বাগত বক্তব্য রাখেন জেলা মহিলা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক, জেলা পরিষদের প্যানেল চেয়ারম্যান আমাতুজ জাহুরা রওশন জেবিন রুবা। বক্তব্য রাখেন জেলা পরিষদের সদস্য সাজনা সুলতানা হক চৌধুরী, সাবেক কাউন্সিলর আছমা বেগম, জেলা স্বেচ্ছাসেবকলীগের সাধারণ সম্পাদক জালাল উদ্দিন আহমদ কয়েছ, বঙ্গবন্ধু ফাউন্ডেশন সিলেট জেলা শাখার স্বাস্থ্য বিষয়ক সম্পাদিকা ডা. নাজরা চৌধুরী, মাধুরী গুণ, মহানগর মহিলা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক নুরুন নেছা হেনা, নার্গিস সুলতানা রুমী, প্রচার সম্পাদক কাউন্সিলর শামীমা স্বাধীন, বন ও পরিবেশ সম্পাদক পারুল মজুমদার, আইন বিষয়ক সম্পাদক মোছাঃ আছমা বেগম এস, ২২নং ওয়ার্ড সভাপতি শামীম আরা বেবী, ক্ষমা দে, বীনা সরকার, হালিমা বেগম, হামিদা খান লনি, হাসিনা বেগম, রতœা বেগম প্রমুখ। এছাড়াও সিলেট জেলা ও মহানগর আওয়ামীলীগের নেতাকর্মীবৃন্দ উপস্থিত ছিলেন। শুরুতে পবিত্র কুরআন থেকে তেলাওয়াত করেন স্বপ্ন বেগম, গীতা পাঠ করেন অঞ্জনা সরকার।
অনুষ্ঠানে মরহুমা বেগম আইভি রহমান সহ নিহত রূহের মাগফেরাত কামনা করে দোয়া পরিচালনা করেন মাওলানা হামিদ আহমদ। বিজ্ঞপ্তি