শোক র‌্যালীতে মারামারি, দোকান ও গাড়ী ভাংচুর

39

স্টাফ রিপোর্টার :
জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪২তম শাহাদাত বার্ষিকী ও জাতীয় শোক দিবস উপলক্ষে শহীদ নূর হোসেন ব্লক ছাত্রলীগের উদ্যোগে অনুষ্ঠিত শোক র‌্যালীতে সামনে অবস্থান নিয়ে নেতাকর্মীদের মধ্যে মারামারির ঘটনা ঘটেছে। এ সময় একটি দোকানসহ ২টি মোটরসাইকেল ও একটি প্রাইভেট কার ভাংচুর করা হয়। গতকাল বৃহস্পতিবার বিকেল সাড়ে ৩ টার দিকে এ ঘটনা ঘটে।
জানা যায়, বিশাল এ র‌্যালী শুরুর সময় নেতাকর্মীদের একটি অংশ জোরপূর্বক র‌্যালীর সামনে অবস্থান নিতে চাইলে অপর একটি অংশ বাধা দিলে দু’পক্ষের মধ্যে বাদানুবাদ শুরু হয়। এক পর্যায়ে তা হাতাহাতিতে রূপ নেয়। এ সময় র‌্যালীটি ছত্রভঙ্গ হয়ে পড়লে নেতাকর্মীরা দিগি¦দিক দৌড়াদৌড়ি করতে থাকেন। ঘটনার আকস্মিকতায় আতংক ছড়িয়ে পড়ে স্থানীয় ব্যবসায়ী ও সাধারণ মানুষের মধ্যে। ব্যবসায়ীরা ভয়ে আতংকে দোকানপাঠ বন্ধ করে দেন। এ সময় আর কে নামের একটি দোকান ভাংচুর ও একটি রংয়ের স্যানিটারী দোকান ক্ষতিগ্রস্ত হয়। মাইকে সিনিয়র নেতৃবৃন্দ নেতাকর্মীদের বিশৃঙ্খলা না করতে আহবান জানালে কিছুক্ষণের মধ্যে আবারও র‌্যালী শুরু হয়।
প্রত্যক্ষদর্শীরা জানিয়েছেন, র‌্যালীতে দু’পক্ষের হাতাহাতির সময় পড়ে গিয়ে আহত হন মিজান নামের এক কর্মী। আহত মিজানকে সিলেট ওসমানী হাসপাতালে নেওয়া হয়েছে।
এ ব্যপারে কেন্দ্রীয় ছাত্রলীগের গণযোগাযোগ বিষয়ক উপ-সম্পাদক মইনুল ইসলাম ফয়সাল বলেন, র‌্যালিতে সহস্রাধিক মানুষ ছিলেন। র‌্যালি শুরু হওয়ার সাথে সাথে পিছনে পড়ে যাওয়া কিছু কর্মী দৌড়ে সামনে আসার চেষ্টা করলে কিছুটা উত্তেজনার সৃষ্টি হয়। এসময় পড়ে গিয়ে এক ছাত্রলীগ কর্মীর মাথা ফেটে যায়। তাকে এখন চিকিৎসা দেওয়া হচ্ছে।
মহানগর ছাত্রলীগের সভাপতি আব্দুল বাছিত রুম্মান জানান, শোক র‌্যালীর সময় মাইকের ব্যাটারির বিস্ফোরণ ঘটে। এ সময় আতঙ্কে দৌড়াদৌড়ির সময় মিজান নামের এক কর্মী পড়ে গিয়ে আহত হন।