গাড়ি চোর সিন্ডিকেটের ৫ সদস্য আটক ও চোরাই গাড়ি উদ্ধার

61

স্টাফ রিপোর্টার :
শাহপরাণ (রহ.) বাইপাস সংলগ্ন এলাকা থেকে র‌্যাপিড এ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব)-৯’র একটি টিম গাড়ি DSC_0211-1_resizedচোরচক্রের ৫ সদস্যকে আটক করেছে। এ সময় তাদের সাথে একটি চোরাই পিক আপ ভ্যানও উদ্ধার করা হয়। গতকাল বুধবার দুপুর ১২ টায় শহরতলীর ইসলামপুরে র‌্যাব-৯ এর সদর দফতরে আয়োজিত এক প্রেসব্রিফিংয়ে এ তথ্য জানানো হয়।
ব্রিফিংয়ে অভিযানের বিস্তারিত তথ্য জানান র‌্যাব-৯ ভারপ্রাপ্ত অধিনায়ক জামশেদ মিয়া ও র‌্যাব-৯ সিনিয়র সহকারী পরিচালক ও অতিরিক্ত পুলিশ সুপার মো. মনিরুজ্জামান।
তারা জানান, গত মঙ্গলবার র‌্যাব-৯’র একটি দল অতিরিক্ত পুলিশ সুপার মো. মনিরুজ্জামানের নেতৃত্বে এসএমপি এলাকায় গাড়িচুরি চক্রের বিরুদ্ধে অভিযান পরিচালনা করেন। অভিযানে এসএমপি’র বিভিন্ন এলাকা থেকে গাড়ি চোর চক্রের ৫ সদস্যকে ১ টি চোরাই পিকআপসহ আটক করতে সক্ষম হন।
আটককৃতরা হচ্ছে, বিমানবন্দর এলাকার মজুমদার মুন্না মিয়ার বাসার ভাড়াটিয়া হবিগঞ্জের মো. জুবায়ের আহম্মদ (১৯), আম্বরখানা এলাকার বাসিন্দা টাঙ্গাইলের রাঙ্গাচিরা সাত্তার হোসেন (২৪), জৈন্তাপুরের জীবন হোসেন বাপ্পী (৩২),  মোঃ সিদ্দিক (১৮), ও সাদিক আহম্মদ (১৮)।
র‌্যাবের প্রেসব্রিফিংয়ে জানানো হয়- আটককৃত গাড়িচোরেরা লোকচক্ষুর অন্তরালে দীর্ঘদিন যাবত দেশের বিভিন্ন স্থান থেকে গাড়ি চুরি করে ক্রয়-বিক্রয় করে আসছিল। তারা মোটরসাইকেল, সিএনজি, অটোরিক্সা, প্রাইভেট কার, পিকআপসহ আরো বিভিন্ন ধরণের যানবাহন চুরি করে বিক্রয় করে। যদি কোনো কারণে এই চোরাইকৃত গাড়িগুলো তারা বিক্রয় করতে না পারে, তাহলে তারা নম্বর প্লেট নকল করে ও রং পরিবর্তন করে রাস্তায় ভাড়া চালায়। আবার কখনো নিজ হেফাজতে রেখে এই গাড়ির যন্ত্রাংশ খুলে খুচরা ও পাইকারী দরে বিভিন্ন অটোমোবাইলস ওয়ার্কসপে বিক্রি করে এবং ভাঙাড়ি হিসেবেও বিক্রি করে বলে আটককৃতরা স্বীকার করে।
উল্লেখ্য, উদ্ধারকৃত গাড়িটি গত মাসে জালালাবাদ থানা এলাকা থেকে চুরি হয়। এ বিষয়ে উক্ত থানায় একটি মামলাও হয়েছে। উদ্ধারকৃত গাড়ি ও গ্রেফতারকৃতদের জালালাবাদ থানায় হস্তান্তর করা হয়েছে।