৪৪ মামলার আসামী গ্রেফতারকৃত আমিরুলকে জেল গেইটে জিজ্ঞাসাবাদের আদেশ

82

স্টাফ রিপোর্টার :
নগরী থেকে ৪৪ মামলার গ্রেফতারকৃত আসামী আমিরুল ইসলাম উরফে আমিনুলকে (৩৬) জেল গেইটে ২ দিন জিজ্ঞাসাবাদের আদেশ দিয়েছেন আদালত। গতকাল রবিবার সিলেট চীফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট মো: সাইফুজ্জামান হিরো এ আদেশ প্রদান করেন। কোতোয়ালী থানার জিআরও এসআই নিহার দাস বিষয়টি নিশ্চিত করেছেন।
এর আগে গত ১৬ আগষ্ট বিকেল ৫ টার দিকে কোতোয়ালী থানার এসআই অনুপ কুমার চৌধুরী  কোতোয়ালী থানার ২২ (১৬-০৮-১৭) নং মামলায় আসামী আমিরুল ইসলাম উরফে আমিনুলকে বন্দরবাজার রংমহল টাওয়ারের সামন থেকে গ্রেফতার করেন। পরদিন গ্রেফতারকৃত আমিরুল ইসলাম উরফে আমিনুলকে চীফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আদালতে ওই মামলায় হাজির করে এসআই অনুপ কুমার চৌধুরী তার বিরুদ্ধে ৭ দিনের রিমান্ডের আবেদন জানান। গতকাল রবিবার ওই আদাল তার রিমান্ড শুনানী শেষে তাকে জেল গেইটে ২ দিনের জিজ্ঞাসাবাদের আদেশ দেন। গ্রেফতারকৃত আমিরুল ইসলাম উরফে আমিনুল নেত্রকোনা জেলার খালিয়াজুরি থানার সাতগাঁও গ্রামের মো: আনফর আলীর পুত্র। বর্তমানে সে দক্ষিণ সুরমা এলাকার ছনুপাড়ার বাসিন্দা।
পুলিশ সূত্রে জানা যায়, সিলেট শহরের ভেতরে প্রবেশ করে আসামী আমিরুল ইসলাম উরফে আমিনুল বিভিন্ন অপরাধ জগতে পা রেখে অপহরণ, চাঁদাবাজী, চুরি, ছিনতাই, প্রতারণা করে আসছিল। তার বিরুদ্ধে সারাদেশে ৪৪টি মামলা রয়েছে। দীর্ঘদিন ধরে সে সিলেট শহরে মাদক সেবক এবং মাদক ব্যবসা বিভিন্ন চোরাকারবারীসহ রয়েছে সব ধরনের বিশাল নেটওয়ার্ক। তার বিরুদ্ধে ২০১৬ সালের ১১টি মামলার গ্রেফতারী পরোয়ানা রয়েছে। এর মধ্যে ঢাকা কোর্টের সি আর মামলা নং ৩৯৪/১৫ইং, মামলা নং ৩৯০/১৬ইং মামলা নং ৩৯২/১৫ইং, মামলা নং ৩৯১/১৫ইং, মামলা নং ৩৮৯/১৫ইং, মামলা নং ৩৬৫/১৫ইং , মামলা নং ৬৬৩/১৫ইং, মামলা নং ৩৬৪/১৫ইং, মামলা নং ৩৬১/১৫ইং, মামলা নং ৩৬২/১৫ইং, মামলা নং ৩৫৯/১৫ইং, মামলা নং, ৩৩৮/১৫ইং, মামলা নং ৩৩৭/১৫ইং , মামলা নং ৩৩৬/১৫ইং, মামলা নং ৩৯৩/১৫ইং, মামলা নং ৩৯২/১৫ইং, মামলা নং ৩৮৫/১৫ইং মামলা নং ৩৮৮/১৫ইং, মামলা নং ৩৮৬/১৫ইং মামলা নং  ৩৮৭/১৫ইং, অপহরণ মামলা নং জি আর ২২৩/ ৫/০৭/১৭ইং। কোতায়ালীতে চুরিসহ রয়েছে ৩৮টি মামলা। দক্ষিণ সুরমা থানা এফ আই আর নং ১৮, ২১-১১-২০১৪ইং, কোতোয়ালী থানা এফ আই আর নং – ৪৩/২১৮, ৩০-০৬-২০১৭ইং, কোতোয়ালী মডেল থানাএফ আই আর নং – ৪২/২১৭, ৩০-০৬-২০১৭ইং,  বিশেষ ক্ষমতা আইন। ডি এম,পি, চক বাজার থানা এফ আই আর নং-১/১৫৩, ০২-০৭-২০১৬ইং। ভেজাল কারখানা জদ্ধ করার মামলা নং-৬, ১৬-০১-২০১০ইং, কোতোয়ালী থানা মামলা নং ২২ জি আর ২৮৬, ১৬-০৮-২০১৭। এ ছাড়া কোতোয়ালী থানায় গ্রেফতারকৃত আমিরুলের বিরুদ্ধে বিশেষ ক্ষমতা আইনে এবং পরিবেশ সংরক্ষণ আইনেও একাধিক মামলা রয়েছে বলে জানান এসআই অনুপ কুমার চৌধুরী।