সিলেট প্রেসক্লাব-মহিবুন্নেছা সম্মাননা প্রদান অনুষ্ঠানে বক্তারা ॥ সাংবাদিকতায় আতাউর রহমান আতা এক জীবন্ত কিংবদন্তী

76

সিলেটের সাংবাদিকতার ইতিহাসে আতাউর রহমান আতা এক জীবন্ত কিংবদন্তী। জীবন সংগ্রামের পাশাপাশি SPC photo 19.08.17সিলেটের নানা ইতিহাসের সাক্ষী হয়ে আছে তাঁর চিত্রশিল্প। স্থানীয় সাংবাদিকতায় একটা সময় ছিলো আতা ছবি না দিলে ছবিবিহীন সংবাদপত্র প্রকাশিত হয়েছে।
জীবনের অনেকের সান্নিধ্য পেলেও লোভ লালসার ঊর্ধ্বে উঠে সাদাসিধে জীবনযাপন করেছেন তিনি। ফলে আর্থিকভাবে লাভবান না হলেও অর্জন করেছেন মানুষের ভালোবাসা। বক্তারা আতাউর রহমান আতা’র সুস্থ সুদীর্ঘ জীবন কামনা করেন।
১৯ আগষ্ট শনিবার সিলেট প্রেসক্লাব-মহিবুন্নেছা সম্মাননা অনুষ্ঠানে বক্তারা এসব কথা বলেন। সিলেট প্রেসক্লাবের আমীনূর রশীদ চৌধুরী মিলনায়তনে আয়োজিত অনুষ্ঠানে  প্রথিতযশা আলোকচিত্রী আতাউর রহমান আতার হাতে সম্মাননা তুলে দেয়া হয়। বক্তারা যুক্তরাষ্ট্র প্রবাসী সাংবাদিক ইব্রাহিম চৌধুরী খোকনকে ধন্যবাদ জানান এমন একটি সম্মাননা প্রদানের সুযোগ করে দেয়ায়। ক্লাব নেতৃবৃন্দ কৃতজ্ঞতা প্রকাশ করেন মহিবুন্নেছার পরিবার বর্গের প্রতি।
সিলেট প্রেসক্লাব সভাপতি ইকরামুল কবিরের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক আব্দুর রশিদ মো. রেনুর পরিচালনায় অনুষ্ঠানে বক্তব্য রাখেন সিলেট প্রেসক্লাবের সাবেক সভাপতি হারুনুজ্জামান চৌধুরী, মুকতাবিস উন নূর, ইকবাল সিদ্দিকী ও আহমেদ নূর, ক্লাবের সহ-সভাপতি মুহাম্মদ আমজাদ হোসাইন, সাবেক সহ-সভাপতি মোহাম্মদ বদরুদ্দোজা বদর ও আবদুল কাদের তাপাদার, সাবেক সাধারণ সম্পাদক মো. বশির উদ্দিন ও মোহাম্মদ সিরাজুল ইসলাম, দৈনিক কাজিরবাজারের নির্বাহী সম্পাদক সৈয়দ সুজাত আলী ও প্রেসক্লাবের ক্রীড়া ও সংস্কৃতি সম্পাদক আবদুল আহাদ।
ঐতিহ্যবাহী সিলেট প্রেসক্লাবের গৌরবময় ঐতিহ্য তুলে ধরে হারুনুজ্জামান চৌধুরী বলেন, সঠিক ও যোগ্য ব্যক্তিকে সম্মাননা দিলো সিলেট প্রেসক্লাব। শুধু আতাউর রহমান আতাই নয়, এতে আমরা সকলেই আনন্দিত। তিনি বলেন, প্রেসক্লাবের প্রতিষ্ঠাতা সদস্যদের সম্মাননার পাশাপাশি সাংবাদিকদের আজ ঐক্যবদ্ধ হওয়ার অনিবার্য প্রয়োজন মনে করি। তিনি এই সস্মাননা প্রদান অব্যাহত রাখার আহবান জানান।
এ সময় উপস্থিত ছিলেন, প্রেসক্লাবের সহ-সভাপতি বাপ্পা ঘোষ চৌধুরী, কোষাধ্যক্ষ মো. আফতাব উদ্দিন, সহ-সাধারণ সম্পাদক শাহাব উদ্দিন শিহাব, সাবেক সহ-সভাপতি আজিজুল হক মানিক, সাবেক কোষাধ্যক্ষ খালেদ আহমদ, ফটো জার্নালিস্ট এসোসিয়েশনের সভাপতি আব্দুল বাতিন ফয়সল, ক্লাব সদস্য জেড এম শামসুল, ছিদ্দিকুর রহমান, মো. মুহিবুর রহমান, মো. আমিরুল ইসলাম চৌধুরী এহিয়া, কবির আহমদ, মঈনুল হক বুলবুল, মো. আব্দুল মুকিত অপি, আহমদ মারুফ, দিগেন সিংহ, নৌসাদ আহমেদ চৌধুরী, বেলাল আহমেদ সহযোগি সদস্য সেলিম আওয়াল। বিজ্ঞপ্তি