হবিগঞ্জ শহরে গ্রেফতারকৃত ৩ ছাত্রশিবির কর্মী কারাগারে, আরো দুজন গ্রেফতার

49

হবিগঞ্জ থেকে সংবাদদাতা :
হবিগঞ্জশহরের অনন্তপুর থেকে পৃথক অভিযানে গ্রেফতারকৃত ৩ ছাত্র শিবির কর্মীসহ ৪ জনকে কারাগারে প্রেরণ করা হয়েছে। বৃহস্পতিবার বিকেলে হবিগঞ্জ সদর মডেল থানা পুলিশ গ্রেফতারকৃত শিবির কর্মী মধবপুর উপজেলার করকী গ্রামের জিয়া উদ্দিনের পুত্র মাসুম বিল্লাহ (১৮), কিশোরগঞ্জের মিটামইন উপজেলার কাটখাল গ্রামের রেনু মিয়ার পুত্র নাজমুল হোসেন (১৯), হবিগঞ্জ শহরের শায়েস্তানগর এলাকার বিল্লাহ হোসেনের ছেলে সারোয়ার হোসেন (১৮) ও অনন্তপুরের আব্দুল ওয়াহেদের পুত্র পুত্র মামুনুর রশিদকে (৩২) আদালতের প্রেরণ করলে বিজ্ঞ আদালত তাদের জামিন নামঞ্জুর করে কারাগারে প্রেরণের আদেশ দেন।
পুলিশ সূত্র জানায়, গ্রেফতারকৃতদের বিরুদ্ধে অস্ত্র ও বিস্ফোরক আইনে হবিগঞ্জ সদর মডেল থানায় দুটি মামলা দায়ের করা হয়েছেন। মামলা দুটির বাদী হয়েছেন এসআই পার্থ রঞ্জন চক্রবর্তী এবং এসআই সুমন হাজরা। মামলার তদন্তকারী কর্মকর্তা গ্রেফতারকৃতদের ১০ দিনের রিমান্ড চেয়ে আদালতে আবেদন করেছেন। অপরদিকে জামাত শিবিরের নেতাকর্মীদের গ্রেফতারের জন্য পুলিশের অভিযান চলছে।
বুধবার বিকেলে হবিগঞ্জ শহরের অনন্তপুরে জেলা জামায়াতে ইসলামীর কার্যালয়ে অভিযান চালিয়ে মাসুম বিল্লাহ, নাজমুল হোসেন ও সারোয়ার হোসেনকে আটক করে পুলিশ। এ সময় পুলিশ জেলা জামাত কার্যালয়ে তল্লাসী চালিয়ে ১টি পাইপগান, ৫ রাউন্ড গুলি কার্তুজ, ৩টি রামদা, ১টি চাইনিজ কুড়াল, ৩টি মোটর সাইকেল, ৩ ডজন চকলেট বোমা, ব্যানার, ফেস্টুন ও বিপুল সংখ্যক জিহাদী বই উদ্ধার করে। এদিকে বৃহস্পতিবার ভোরে হবিগঞ্জ সদর মডেল থানার ওসি ইয়াছিনুল হকের নেতৃত্বে একদল পুলিশ অনন্তপুর এলাকায় শিবির নেতা হারুনুর রশীদের বাসায় অভিযান চালিয়ে তার ভাই মামুনুর রশিদকে গ্রেফতার করে। ওসি ইয়াছিনুল হক জানান, গ্রেফতারকৃত ছাত্র শিবিরের ৩ নেতাসহ শিবির নেতার ভাই মামুনকে কারাগারে প্রেরণ করা হয়েছে। গ্রেফতারকৃতদের বিরুদ্ধে অস্ত্র ও বিস্ফোরক আইনে দুটি মামলা দায়ের করা হয়েছে।