১টি পাইপগান, ৫ রাউন্ড গুলি, ৮টি ছোরা ও রামদাসহ জিহাদী বই জব্দ ॥ হবিগঞ্জে শিবির কার্যালয়ে অভিযানে আটক ৩, তিন পুলিশ আহত

28

হবিগঞ্জ থেকে সংবাদদাতা :
হবিগঞ্জে শিবির কার্যালয়ে অভিযান চালিয়ে ৩ শিবির কর্মীকে আটক করেছে পুলিশ। এ সময় ধস্তাধস্তিতে ৩ Habiganj_Shibir Arrest Picপুলিশ সদস্য আহত হন। অভিযানকালে তাদের কার্যালয় থেকে ১টি পাইপগান, ৫ রাউন্ড গুলি, ৮টি ছোরা ও রামদাসহ বিপুল পরিমাণ জেহাদী বই জব্দ করা হয়।
আটককৃতরা হচ্ছেন কিশোরগঞ্জ জেলার মিঠামইন উপজেলার চরখাটখাল গ্রামের রেনু মিয়ার ছেলে নাজমুল হোসেন অপু, হবিগঞ্জের মাধবপুর উপজেলার খরকি গ্রামের জিয়াউদ্দিনের ছেলে মোস্তাকিন বিল্লা ও সদর উপজেলার শায়েস্তাগঞ্জের বিল্লাল হোসেনের ছেলে সারোয়ার হোসেন।
অভিযানকালে ধস্তাধস্তিতে আহত হন ওসি তদন্ত মানিকুল ইসলাম, এসআই অরূপ চক্রবর্তী ও এসআই রকিবুল হাসান। তাদেরকে প্রাথমিক চিকিৎসা দেয়া হয়েছে।
এ বিষয়ে তাৎক্ষণিক সাংবাদিকদের ব্রিফ করেন পুলিশ সুপার বিধান ত্রিপুরা। তিনি জানান, ছাত্র শিবিরের অফিসটি দীর্ঘদিন ধরে বন্ধ ছিল। অব্যবহৃত অবস্থায় ছিল। বুধবার সন্ধ্যায় গোয়েন্দা তথ্য পাওয়া যায় এখানে কিছু শিবিরের ছেলে জড়ো হয়েছে। তারা গোপন বৈঠক করছে। খবর পেয়ে পুলিশ তাৎক্ষণিক অভিযান চালিয়ে ৩ জনকে আটক করে। এছাড়াও আরও ৮/১০ জন ছিল। তারা পালিয়ে গেছে। তবে খুব শীঘ্রই তাদের গ্রেফতার করা সম্ভব হবে বলে আশা করা যাচ্ছে। তিনি বলেন, ধারণা করা হচ্ছে সামনে ২১ আগষ্ট ও ১৫ আগষ্টসহ বিভিন্ন গুরুত্বপূর্ণ দিবসকে কেন্দ্র করে বিভিন্ন জঙ্গি ও মৌলবাদী গোষ্ঠী বিভিন্ন ধরণের অপতৎপরতা চালানোর চেষ্টা করছে। আগামী ২১ আগষ্টকে কেন্দ্র করেই হয়তো তাদের পরিকল্পনা রয়েছে। তাদের জিজ্ঞাসাবাদ করে হয়তো আরও গুরুত্বপূর্ণ তথ্য মিলবে বলে তিনি আশা প্রকাশ করেন।