কওমী মাদরাসাসমূহ হচ্ছে সন্ত্রাস ও জঙ্গিবাদের নির্মূল কেন্দ্র —————–প্রিন্সিপাল হাবিবুর রহমান

77

বাংলাদেশ খেলাফত মজলিসের আমির ও জামেয়া মাদানিয়া ইসলামিয়া কাজির বাজার মাদ্রাসার প্রিন্সিপাল আল্লামা kazir Bazar Madrasha Chattra Sangsad Pic 16-8-17হাবিবুর রহমান বলেছেন, ইসলাম মানুষকে শান্তির পথে আহবান করে আর জঙ্গিবাদ মানুষকে ধ্বংসের দিকে নিয়ে যায়। তাই জঙ্গিবাদ নির্মূলে ছাত্র সমাজকে অগ্রণী ভূমিকা পালন করতে হবে। তিনি বলেন, কওমী মাদরাসা আদর্শ নাগরিক তৈরি করে, শান্তির পতাকাবাহী আলেম উলামা গড়ে তোলে। যারা কওমী মাদরাসাকে এখনো জঙ্গিবাদের আখড়া বলে দাবি করেন তারা বোকার স্বর্গে বাস করেন। বস্তুত কওমী মাদরাসাসমূহ হচ্ছে সন্ত্রাস ও জঙ্গিবাদের নির্মূল কেন্দ্র। তিনি যুগের চ্যালেঞ্জ মোকাবেলায় ছাত্রদের সার্বজনীন ইসলামিক শিক্ষায় পারদর্শী হওয়ার আহবান জানিয়ে বলেন, দ্বীনি শিক্ষার পাশাপাশি জাগতিক শিক্ষায়ও মাদরাসা ছাত্রদের এগিয়ে আসতে হবে।
ঐতিহ্যবাহী জামেয়া মাদানিয়ায় আল ইসলাহ ছাত্র সংসদের নবগঠিত কমিটির অভিষেক অনুষ্ঠানে সভাপতির বক্তব্যে তিনি এ কথাগুলো বলেন। বুধবার দুপুর ১২টায় জামেয়া মিলনায়তনে এ অভিষেক অনুষ্ঠানের আয়োজন করা হয়। অভিষেক অনুষ্ঠানে তিনি নব মনোনিত ছাত্রসংসদ কর্মীদের শপথ বাক্য পাঠ করান।
ছাত্র সংসদের সাবেক জি.এস হাফিজ রাজু আমীন ও নবমনোনীত জি.এস হাফিজ ইকরামুল হক জুনাইদের যৗথ উপস্থাপনায় অনুষ্ঠানে বক্তব্য রাখেন, জামেয়ার হোস্টেল তত্ত্বাবধায়ক মাওলানা আব্দুস ছুবহান, শিক্ষা সচিব মুফতী শফিকুর রহমান, সাবেক জি.এস জামেয়ার মুহাদ্দিস মাওলানা শাহ মমশাদ আহমদ, জামেয়ার ভাইস প্রিন্সিপাল ছাত্র সংসদের সহ-সভাপতি ছামিউর রহমান মুছা, মাওলানা আব্দুস সালাম সুনামগঞ্জী, ক্বারী মাওলানা মুক্তার আহমদ, হাফিজ মাওলানা মুশফিকুর রহমান মামুন।
এ সময় উপস্থিত ছিলেন, সাবেক জি.এস মাওলানা ফাহাদ আমান, বর্তমান এ.জি.এস হাফিজ শরীফ হুসাইন, এ.জি.এস হাফিজ উবায়দুর রহমান নাহিদ, অর্থ সম্পাদক আব্দুল মালিক কয়েছ, সহ অর্থ সম্পাদক হাফিজ হোসাইন আহমদ, সাহিত্য সম্পাদক হাফিজ আহসান সাদী, সহসাহিত্য সম্পাদক আযিযুল ইসলাম মাহফুজ, পাঠাগার সম্পাদক হাফিজ আবু আনাস, সহপাঠাগার সম্পাদক হাফিজ সায়েম আহমদ, ছাত্র কল্যাণ সম্পাদক হাফিজ রেদওয়ান আহমদ, সহছাত্র কল্যাণ সম্পাদক হাফিজ মাহফুজ হুসাইন প্রমুখ। অনুষ্ঠানে সাবেক জি.এস হাফিজ রাজু আমীনকে আল ইসলাহ ছাত্র সংসদ’র নবগঠিত কমিটির পক্ষ থেকে সম্মাননা স্মারক প্রদান করা হয়। অনুষ্ঠানের শুরুতে পবিত্র কোরআন থেকে তেলাওয়াত করেন হাফিজ আবু আনাস ও সঙ্গীত পরিবেশন করেন হাফিজ তাওহীদুর রহমান। বিজ্ঞপ্তি