নানা কর্মসূচির মধ্যদিয়ে শ্রীকৃষ্ণের শুভ জন্মাষ্টমী উৎসব পালিত

125

স্টাফ রিপোর্টার :
বর্ণাঢ্য আয়োজন ও উৎসবমুখর পরিবেশে নগরীতে শ্রীকৃষ্ণের ৫২৪৩তম জন্মাষ্টমী উৎসব পালিত হয়েছে। এ scc pic-14.8.17-1 (1)উপলক্ষে র‌্যালি ও আলোচনা সভার আয়োজন করা হয়। দিবসটি উপলক্ষে গতকাল সোমবার সকালে নগরীতে একটি র‌্যালি বের করা হয়।
এদিকে, হিন্দু ধর্মীয় কল্যাণ ট্রাস্ট সিলেটের উদ্যোগে ও সিলেট জেলা প্রশাসনের সহযোগিতায় শ্রীকৃষ্ণের ৫২৪৩তম জন্মাষ্টমী মহোৎসব উপলক্ষে শোভাযাত্রা ও এক আলোচনা সভা গতকাল সোমাবার বেলা ১১টায় জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে অনুষ্ঠিত হয়।
হিন্দু ধর্মীয় কল্যাণ ট্রাস্ট সিলেটের ট্রাস্টি শ্রী চন্দন রায়ের সভাপতিত্বে অনুষ্ঠিত আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন সিলেটের জেলা প্রশাসক মোঃ রাহাত আনোয়ার। বিশেষ অতিথির বক্তব্য রাখেন, স্থানীয় সরকার বিভাগের উপ-পরিচালক দেবজিত সিনহা, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মোঃ শহিদুল ইসলাম চৌধুরী, অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) মোঃ আমিনুর রহমান, ইসকন সিলেটের অধ্যক্ষ শ্রীপাদ নবদ্বীপ দ্বীজ গৌরাঙ্গ দাস ব্রহ্মচারী।
এদিকে ভগবান শ্রীকৃষ্ণের শুভ জন্মাষ্টমী। এ উপলক্ষে ইসকন সিলেটের উদ্যোগে নগরীতে বর্ণাঢ্য শোভাযাত্রা বের করা হয়েছে।
সোমবার (১৪ আগষ্ট) সকাল ৯টায় নগরীর কাজলশাস্থ ইসকন মন্দির থেকে শুরু হয়ে শোভাযাত্রাটি সিলেট নগরীরর প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে মির্জাজাঙ্গাল জন্মাষ্টমী উদযাপন পরিষদের শোভাযাত্রায় এসে মিলিত হবে।
জন্মাষ্টমী উপলক্ষে এই শোভাযাত্রায় ভক্তবৃন্দরা রং-বেরংয়ের প্লেকার্ড, ব্যানার, ফেস্টুন সহকারে পৃথক-পৃথকভাবে বর্ণাঢ্য শোভাযাত্রা করে।
ইসকন সিলেটের অধ্যক্ষ ও ইসকন বাংলাদেশের সহ-সভাপতি নবদ্বীপ দ্বিজ গৌরাঙ্গ দাস ব্রহ্মচারীর সভাপতিত্বে এসময় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন- সিলেট সিটি কর্পোরেশনের সাবেক মেয়র বদর উদ্দিন আহমদ কামরান।
শোভাযাত্রায় উপস্থিত ছিলেন- সিলেট মহানগর আওয়ামীলীগের সাধারণ সম্পাদক আসাদ উদ্দিন আহমদ, মেট্রোপলিটনের উপ-কমিশনার ফয়ছল আহমদ, ইসকন সিলেটের সাধারণ সম্পাদক ভাগবত করুনা দাস ব্রহ্মচারীসহ ভক্তবৃন্দ।
অপর দিকে শ্রীকৃষ্ণ ভক্তবৃন্দ সম্মিলিত জন্মাষ্টমী উদযাপন পরিষদ, সিলেট এর আয়োজনে শ্রী শ্রী কৃষ্ণের শুভ জন্মাষ্টমী উপলক্ষে মিরাবাজারস্থ শ্রী শ্রী বলরাম জিউর আখড়ায় শোভাযাত্রা ও নগর পরিক্রমার উদ্বোধনী বক্তব্যে কথাগুলি বলেন, বাংলাদেশ আওয়ামীলীগের কেন্দ্রীয় কার্যনির্বাহী কমিটির সদস্য ও সিলেট সিটি কর্পোরেশনের সাবেক মেয়র বদর উদ্দিন আহমদ কামরান। তিনি বলেন, প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বে অসাম্প্রদায়িক চেতনায় ডিজিটাল বাংলাদেশ গড়ার জন্য সরকার কাজ করে যাচ্ছে। পরিষদের আহ্বায়ক জ্যোতি মোহন বিশ্বাস এর সভাপতিত্বে ও সদস্য সচিব অরুণ কুমার বিশ্বাস এর পরিচালনায় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, বিশিষ্ট সমাজসেবক মানবাধিকার কর্মী ড. আর কে ধর, হিন্দু-বৌদ্ধ-খৃষ্টান ঐক্য পরিষদ সিলেট জেলার শাখার সাধারণ সম্পাদক এডভোকেট শ্রী প্রদীপ কুমার ভট্টাচার্য্য, হিন্দু ধর্মীয় কল্যাণ ট্রাস্টের সিলেট বিভাগীয় সাবেক ট্রাস্টি নিহার রঞ্জন দাস বাচ্চু, কাশ্যপ কল্যাণ পরিষদ সিলেট জেলা সভাপতি সুসেন্দ্র চন্দ্র নম খোকন, কবি  ও সম্পাদক, সিলেট সদর উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার পুলিন রায়, ছাত্র যুব ঐক্য পরিষদ সিলেট জেলা সভাপতি ধনঞ্জয় দাস ধনু, মহালয়া উৎযাপন পরিষদ সিলেটের সহ সভাপতি চন্দন দাস, সাধারণ সম্পাদক জি. ডি. রুমু, যুগ্ম সম্পাদক নিরঞ্জন চন্দ্র চন্দ। বক্তব্য রাখেন, অধ্যক্ষ ব্রজেন্দ্র কুমার দাস, রঙ্গলাল বিশ্বাস, মুক্তিযোদ্ধা সুখময় বিশ্বাস যাদব, ডা. হিরণ মোহন বিশ্বাস, অধ্যাপক অনিরুদ্ধ বিশ্বাস, পুলিন সরকার, অধ্যাপক সত্য রঞ্জন বিশ্বাস, প্রভাত রায়, নিরেশ বিশ্বাস, ক্ষীতিশ সরকার, অধ্যাপিকা বীণা সরকার, মহিম বিশ্বাস, প্রাণেশ লাল বিশ্বাস, রাখাল সরকার, কাজল সরকার, সবুজ বিশ্বাস পাখি, রঞ্জিত বিশ্বাস, মনোরঞ্জন বিশ্বাস, ললিত মোহন বিশ্বাস, নেহার রঞ্জন রায়, ডা. বিমল কান্ত সরকার।
উপস্থিত ছিলেন, তপন কুমার দাস, সিতাংশু বিশ্বাস, কবিতা সরকার, শ্যামল রায়, বিজিত বিশ্বাস, ফনি ভূষণ বিশ্বাস, অভিরাম বিশ্বাস, লক্ষণ রায় কাজল, নির্মল বিশ্বাস, দুলাল সরকার, নিখিল বিশ্বাস, দুর্জয় বিশ্বাস, কনক শুভন সরকার, রজত বিশ্বাস, মিটন বিশ্বাস, লিটন সরকার, নারায়ন বিশ্বাস, দেবল দাস, হরেন্দ্র বিশ্বাস প্রমুখ।