ছাত্রলীগের দুই কর্মীর উপর হামলার ঘটনা ॥ সরকারী কলেজ শিবিরের সম্পাদকসহ ১১ নেতাকর্মী গ্রেফতার

93

স্টাফ রিপোর্টার :
নগরীর সোবহানীঘাটে ছাত্রলীগ নেতা শাহীন আহমদ ও আবুল কালাম আসিফের উপর হামলার ঘটনায় জড়িত Untitled-1 copyসন্দেহে ১১ শিবির নেতাকর্মীকে কোতোয়ালী এবং দক্ষিণ সুরমা থানা পুলিশ গ্রেফতার করেছে।
গত রবিবার দিবাগত রাতে শহরতলির শ্যামলি আবাসিক এলাকার বিভিন্ন মেসে ও বনকলা পাড়া এলাকায় পৃথক অভিযান চালিয়ে ৯ শিবির নেতাকর্মীকে এবং একই রাতে নগরীর কীন ব্রীজের প্রবেশ মুখ থেকে বিশেষ অভিযান চালিয়ে শিবিরের আরো ২ নেতাকে গ্রেফতার করা হয়। মেট্রোপলিটন পুলিশের অতিরিক্ত উপ-কমিশনার (মিডিয়া) জেদান আল মুসা শিবির নেতাসহ ১১ জন গ্রেফতার হওয়ার বিষয়টি নিশ্চিত করেছেন।
গ্রেফতারকৃতরা হচ্ছেন- বিশ্বনাথের মাহতাবপুর এলাকার করম আরীর পুত্র ও সিলেট সরকারী কলেজ শিবিরের সাধারণ সম্পাদক ফয়সল আহমদ (২৮), একই কলেজের শিবিরের সাথী ও সুনামগঞ্জের জামালগঞ্জ থানার নতুনপাড়া গ্রামের গিয়াস উদ্দিনের পুত্র তোফায়েল আহমদ (২৪), গোয়াইনঘাট উপজেলার দমদমা গ্রামের কবির মিয়ার পুত্র সেলিম উদ্দিন (২২)। কানাইঘাটের চড়িপাড়া গ্রামের অজই মিয়ার পুত্র রেজাউল করিম (২২),ছাতক উপজেলার আনুজানি গ্রামের মতিউর রহমানের পুত্র এমদাদ হোসেন (২১), গোয়াইনঘাটের বহর গ্রামের মবশ্বির আলীর পুত্র কামিল আহমদ সোহেল (২০), বিয়ানীবাজারের মাতুরা গ্রামের তারেক আহমদ (২২), নগরীর বনকলাপাড়ার নতুন মসজিদ কোয়ার্টারের বাসিন্দা আব্দুল¬াহ (২৩), একই এলাকার নুরানী ৮২/১৪ বাসার বাসিন্দা সফি উদ্দিন (২৩), ২৫ নং ওয়ার্ড শিবিরের সাবেক সভাপতি ও মহানগর জামায়াতের সদস্য দক্ষিণ সুরমার লাউয়াই উমরকবুল এলাকার মৃত দোলন মিয়ার পুত্র মো. মহিবুর রহমান (৩২) ও জালালাবাদ থানার কান্দিগাঁও ইউনিয়ন শিবিরের সাহিত্য সম্পাদক ও জালালাবাদ থানার গোপাল বড়বাড়ি এলাকার জাহেদ মামুন (২৫)। গতকাল সোমবার বিকাল ৩ টায় গ্রেফতারকৃত ৯ শিবির নেতাকর্মীকে নিয়ে সংবাদ সম্মেলনের আয়োজন করে কোতোয়ালি থানা পুলিশ।
সংবাদ সম্মেলনে কোতোয়ালি থানা পুলিশের সিনিয়র সহকারি পুলিশ কমিশনার সাদেক কাউসার দস্তগীর, ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) গৌছুল হোসেনসহ অন্যান্য কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন। এ সময় সাংবাদিকদের জানানো হয়- গ্রেফতারকৃতদের প্রাথমিক জিজ্ঞাসাবাদে তারা সোবাহানীঘাটে ২ ছাত্রলীগ কর্মীর উপর হামলার সাথে সম্পৃক্ত বলে তথ্য প্রদান করেছে। তাদেরকে আরোও ব্যাপক জিজ্ঞাসাবাদের জন্য রিমান্ডের আবেদন করা হবে।
কোতয়ালী থানার ওসি গৌছুল হোসেন জানান, গ্রেফতারকৃতদের মধ্যে ৩ জনকে (মামলা নং-(১৩(০৮)১৭) সোবহানীঘাটের মামলায় এবং বাকিদের শাহপরান থানায় বিশেষ ক্ষমতা আইনে দায়ের করা মামলায় গ্রেফতার দেখানো হবে। গ্রেফতারকৃতদের গতকাল সোমবার দুপুরে আদালতে প্রেরণ করা হয়েছে।