আজ মুখোমুখি হচ্ছেন সাকিব-মিরাজ

23

স্পোর্টস ডেস্ক :
ক্যারিবিয়ান প্রিমিয়ার লিগে (সিপিএল) আজ বৃহস্পতিবার মুখোমুখি হচ্ছেন দুই 242707_119টাইগার অলরাউন্ডার সাকিব আল হাসান ও মেহেদী হাসান মিরাজ।
বৃহস্পতিবার বাংলাদেশ সময় সকাল ৬টায় মুখোমুখি হবে জ্যামাইকা তালাওয়াহস ও ত্রিনবাগো নাইট রাইডার্স। বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব খেলছেন জ্যামাইকা তালাওয়াহসের হয়ে আর তরুণ টাইগার মিরাজ খেলছেন ত্রিনবাগো নাইট রাইডার্সের হয়ে।
চলতি আসরে দলের দুই ম্যাচেই মাঠে নেমেছেন সাকিব। প্রথম ম্যাচে নিজের নামের পাশে সুবিধা করতে পারেননি তিনি। তবে দ্বিতীয় ম্যাচে বার্বাডোজ ট্রাইডেন্টসের বিপক্ষে দুর্দান্ত ব্যাটিংয়ে দলকে জয় এনে দিয়েছেন তিনি। সেই ম্যাচে বাহাতি এই ব্যাটসম্যান অপরাজিত থাকেন ৪৪ রানে। ৩২ বলে ৫টি চার ও একটি ছক্কার সাহায্যে এ রান করেন সাকিব।
অপরদিকে এখনো ত্রিনবাগোর হয়ে মাঠে নাম হয়নি মিরাজের। অস্ট্রেলিয়ান স্পিনার ব্র্যাড হগের জায়গায় মিরাজকে দলে ভিড়িয়েছে শাহরুখ খানের দল ত্রিনবাগো নাইট রাইডার্স। তামিম ও সাকিবের পর বাংলাদেশের তৃতীয় খেলোয়াড় হিসেবে সিপিএলে খেলতে গেছেন মিরাজ।
সিপিএলের পঞ্চম আসর মাঠে গড়ায় ৪ আগস্ট। পর্দা নামবে ১০ সেপ্টেম্বর।
সবক’টি ম্যাচ হয়তো খেলতে পারবেন না সাকিব-মিরাজ। কারণ সামনেই রয়েছে অস্ট্রেলিয়ার বিপক্ষে বাংলাদেশের টেস্ট সিরিজ। দুই ম্যাচের ওই টেস্ট সিরিজে অংশ নিতে হচ্ছে তাদের। তাই ১৫ আগস্ট পর্যন্ত সিপিএলে খেলতে পারবেন তারা।
আর বেতনভাতা নিয়ে ঝামেলার কারণে অস্ট্রেলিয়া দল বাংলাদেশ সফরে না এলে সিপিএলের গোটা আসরই খেলতে পারবেন এ দুই টাইগার ক্রিকেটার।
পাঁচ দল নিয়ে হচ্ছে সিপিএল।
সিপিএলে মিরাজ পাঁচ ম্যাচ ও সাকিব চার ম্যাচ খেলতে পারবেন। ১৫ আগস্ট পর্যন্ত খেলার অনাপত্তিপত্র পেয়েছেন।
এক নজরে দুই ক্রিকেট তারকার সিপিএল ফিকশ্চার
সাকিব- জ্যামাইকা তালওয়াশ
তারিখ – সময় – প্রতিপক্ষ
৫ আগষ্ট রাত ১টা বার্বাডোজ ট্রাইডেন্টস
৬ আগষ্ট রাত ১টা বার্বাডোজ ট্রাইডেন্টস
৯ আগষ্ট ভোর ৬টা ট্রিনবাগো নাইট রাইডার্স
১৫ আগষ্ট ভোর ৪টা সেন্ট লুসিয়া স্টার্স
মিরাজ ট্রিনবাগো নাইট রাইডার্স
তারিখ – সময় – প্রতিপক্ষ
৪ আগষ্ট সকাল ৭টা সেন্ট লুসিয়া স্টার্স
৭ আগষ্ট ভোর ৬টা সেন্ট লুসিয়া স্টার্স
৯ আগষ্ট ভোর ৬টা জ্যামাইকা তালওয়াশ
১১ আগষ্ট সকাল ৭টা গায়ানা আমাজন ওয়ারিয়র্স
১২ আগষ্ট সকাল ৭টা বার্বাডোজ ট্রাইডেন্টস