ফেঞ্চুগঞ্জে নতুন ইউনিয়ন চলছে চেয়ারম্যান ও প্রশাসক ছাড়া, সাধারণ মানুষের ভোগান্তি

12

স্টাফ রিপোর্টার :
তিনটি ইউনিয়ন নিয়ে গঠিত সিলেট ফেঞ্চুগঞ্জ উপজেলা। পরবর্তীতে ফেঞ্চুগঞ্জ উত্তর জনপদে ৪ নং উত্তর কুশিয়ারা ইউনিয়ন ও ৫ নং উত্তর ফেঞ্চুগঞ্জ ইউনিয়ন করে নতুন দুটি ইউনিয়ন করে আলাদা করা হয়। কিন্তু নির্বাচনবিহীন ফেঞ্চুগঞ্জে প্রশাসক দিয়েই চলত নতুন দুই ইউনিয়ন। কিন্তু মেয়াদ শেষ হবার কারনে প্রায় মাসখানেক আগ থেকে ৫ নং উত্তর ফেঞ্চুগঞ্জ ইউনিয়নের প্রশাসক কামাল আহমেদকে দায়িত্ব থেকে সরানো হয়। এর পরে নতুন কাউকে নিয়োগ না দেওয়ায় এই দুটি ইউনিয়নের কার্যক্রম চলছে চেয়ারম্যান এবং প্রশাসক ছাড়া।
নতুন দুটি ইউনিয়নে চেয়ারম্যান এবং প্রশাসক বিভিন্ন কাজে দুর্ভোগ পোহাতে হচ্ছে ইউনিয়নের সাধারণ মানুষ। ইউনিয়নের অনেক ভুক্তভোগী অভিযোগ করে বলেন, আমাদের বিভিন্ন কাগজপত্র সাক্ষরের অভাবে আটকে আছে বার বার গিয়েও কোন কাজ হচ্ছে না। সঠিক সময়ে কাগজপত্রের কাজ না হওয়ায় আমাদের ক্ষতি ও দুর্ভোগ হচ্ছে।
ব্যবসায়ী আব্দুল মতিন বলেন, প্রায় দুই সাপ্তাহ থেকে আমার ট্রেড লাইসেন্স রি-নিউ করতে পারছি না যে কারনে জেলা সদররের কাজ আটকে আছে।
এ ব্যাপারে ৫নং ইউনিয়নের সচিব ও ফেঞ্চুগঞ্জ উপজেলা থেকে জানা যায়, আমরা জেনেছি আগের প্রশাসককে দায়িত্ব অব্যাহতি দেওয়া হয়েছে কিন্তু নতুন কাউকে নিয়োগের বিষয়ে জানা নেই। ইউনিয়নবাসী দ্রুত এ সমস্যার সমাধানের মাধ্যমে নাগরিক ভোগান্তি থেকে মুক্তি পেতে কর্তৃপক্ষের সুদৃষ্টি কামনা করেছেন।