ছাত্রলীগের দুই কর্মীকে কুপানোর ঘটনায় ১১ জনের বিরুদ্ধে মামলা ॥ হামলাকারীদের গ্রেফতারে ২৪ ঘন্টার আল্টিমেটাম, কলেজ ৩ দিনের বন্ধ ঘোষণা

54

স্টাফ রিপোর্টার :
নগরীর সোবহানীঘাটে ছাত্রলীগের ২ কর্মীকে কুপিয়ে গুরুতর আহত করার ঘটনায় ১১ জনের বিরুদ্ধে মামলা দায়ের করা হয়েছে। আহত ছাত্রলীগকর্মী আবুল কালাম আছিফের বড় ভাই আবুল কালাম আফাজ বাদী হয়ে ৭ জনের নাম উল্লেখ করে অজ্ঞাতনামা আরো ৩/৪ জনকে আসামী করে কোতোয়ালী থানায় এ মামলাটি দায়ের করেন। যার নং-১৩ (০৮-০৮-১৭)।
মামলার এজাহারনামীয় আসামীরা হচ্ছে-নগরীর সবুজবাগের আক্কাছ আলী (৪০), নগরীর শাহজালাল উপশহরের এবাদুর রহমান (৩৫), নগরীর সোনারপাড়ার শিবির কর্মী আব্দুল ফাত্তাহ (২০), শাহজালাল উপশহরের আকিব (২২), একই এলাকার ছাকিব (২০), আহমিদ (২৪) ও জাবেদ (২১)। আসামীদের মধ্যে জালালাবাদ ইউনিভার্সিটি কলেজের সহকারী শিক্ষক আক্কাছ আলী ও সহকারী শিক্ষক এবাদুর রহমান।
মহানগর পুলিশের অতিরিক্ত উপ-কমিশনার (মিডিয়া) জেদান আল মুসা জানান, পুলিশ আসামিদের গ্রেফতারের চেষ্টা অব্যাহত রেখেছে।
জানা গেছে, গত সোমবার দুপুর সাড়ে ১২ টার দিকে নগরীর সোবহানীঘাট এলাকার শিশু ক্লিনিকের সামনের রাস্তায় মদন মোহন কলেজ ছাত্রলীগের কর্মী ও সদর উপজেলার পীরপুর টুকেরবাজারের নূরুল আমিনের ছেলে শাহীন আহমদ (২২) এবং শাহজালাল উপশহরের জালাল উদ্দিনের ছেলে জালালাবাদ ইউনিভার্সি সিটি কলেজের দ্বিতীয় বর্ষের ছাত্র ছাত্রলীগকর্মী আবুল কালাম আছিফকে (২০) ধারালো দেশীয় অস্ত্র দিয়ে কুপিয়ে গুরুতর আহত করা হয়। গুরুতর আহত শাহীনকে এ্যাম্বুলেন্সে করে সোমবার রাতেই ঢাকায় প্রেরণ করা হয়। তাকে ঢাকার পঙ্গু হাসপাতালে ভর্তি করা হয়। তার একটি হাত ও একটি পা পুরোদমে বিচ্ছিন্ন হয়ে গেছে। পঙ্গু হাসপাতালে ভর্তি করার পর জানা গেছে শাহীনের অবস্থা সংকটাপন্ন। এখনো সে সম্পূর্ণ বিপদমুক্ত নয়। রাত ১টার দিকে তার অস্ত্রপচার শুরু হয়েছে বলে জানিয়েছেন সিলেট মহানগর ছাত্রলীগের সভাপতি আব্দুল বাছিত রুম্মান। তিনি জানান- ঢাকায় নেওয়ার পর শাহীনের প্রচুর রক্তের প্রয়োজন পরে। রক্ত ব্যবস্থা হওয়ার পর তাকে অস্ত্রোপচারের জন্য নেওয়া হয়েছে। তার সুস্থতার জন্য সকলের দোয়া কামনা করেন তিনি। এদিকে সামাজিক যোগাযোগ মাধ্যমগুলোতে শাহীনের শারীরিক অবস্থা নিয়ে নানান ধরনের পোস্ট করছেন ছাত্রলীগ নেতাকর্মীরা। না জেনে কোন ধরনের বিভ্রান্তি না ছড়ানোর জন্যও সকলের প্রতি আহবান জানান তিনি। আছিফ কলেজে অধ্যয়নরত এবং শাহীন কলেজের সাবেক শিক্ষার্থী। তারা দুজনই ছাত্রলীগের রাজনীতির সাথে যুক্ত।
কলেজ ৩ দিনের বন্ধ ঘোষণা: জালালাবাদ ইউনিভার্সিটি কলেজের সাবেক ও বর্তমান দুই শিক্ষার্থীকে কুপানোর ঘটনায় কলেজ আগামী ৩ দিনের জন্য বন্ধ ঘোষণা করা হয়েছে। মঙ্গলবার থেকে বৃহস্পতিবার কলেজ বন্ধ থাকার বিষয়টি জানিয়েছেন কলেজের অধ্যক্ষ অধ্যাপক বাকি চৌধুরী। কলেজ কর্তৃপক্ষ জানায়- কলেজের পরিস্থিতি কিছুটা থমথমে। এ জন্যই আগামী ৩ দিন কলেজ বন্ধ ঘোষণা করা হয়।
আসামী ধরতে ২৪ ঘন্টার আল্টিমেটাম: ছাত্রলীগের দুই কর্মী শাহিন আহমদ ও আবুল কালাম আছিফের ওপর হামলাকারী শিবিরের গ্রেফতারে ২৪ ঘন্টার আল্টিমেটাম দিয়েছে মহানগর ছাত্রলীগ। তাদের গ্রেফতারের দাবীতে চৌহাট্টা পয়েন্ট এলাকায় সড়ক অবরোধ করে ছাত্রলীগের নেতাকর্মীরা। গতকাল মঙ্গলবার বিকেল সাড়ে ৪টায় নগরীর আম্বরখানা পয়েন্ট এলাকা থেকে দুই ছাত্রলীগ কর্মীদের ওপর হামলার প্রতিবাদে ও হামলাকারীদের গ্রেফতারের দাবীতে মহানগর ছাত্রলীগের বিক্ষোভ মিছিল অনুষ্ঠিত হয়। মিছিলটি নগরীর চৌহাট্টা পয়েন্ট এলাকায় পৌছালে নেতাকর্মীরা চৌহাট্টা-জিন্দাবাজার-আম্বরখানা-মিরবক্সটুলা-রিকাবীবাজার সড়ক অবরোধ করে রাখে। পরে হামলাকারীদের ধরতে ২৪ ঘন্টার আল্টিমেটাম দিয়ে অবরোধ প্রত্যাহার করে নেয় নেতাকর্মীরা। বিক্ষোভ ও প্রতিবাদ মিছিলে উপস্থিত ছিলেন, মহানগর ছাত্রলীগের সভাপতি আব্দুল বাছিত রুম্মান,সাধারণ সম্পাদক আব্দুল আলীম তুষার, কেন্দ্রীয় ছাত্রলীগের সদস্য জায়েদুর রহমান জায়েদসহ প্রায় তিনশাতাধিক নেতাকর্মী।