সাংবাদিকদের ওয়েজ বোর্ডের দরকার নেই – অর্থমন্ত্রী

51

কাজিরবাজার ডেস্ক :
সরকারি কর্মচারীদের চেয়ে বেতন বেশি হওয়ায় সাংবাদিকদের জন্য আর কোনো 242487_352ওয়েজ বোর্ডের দরকারই নেই বলে মন্তব্য করেছেন অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত।
নতুন বেতন কাঠামোর দাবিতে সংবাদকর্মীদের আন্দোলনের মধ্যে মঙ্গলবার সচিবালয়ে নিউজপেপার ওনার্স অ্যাসোসিয়েশন অব বাংলাদেশের (নোয়াব) প্রতিনিধিদের সঙ্গে বৈঠক শেষে এই মন্তব্য করেন তিনি।
অর্থমন্ত্রী আরো বলেন, ঢাকা শহরে চার শ’র মতো পত্রিকা আছে। এগুলো একবারে বোগাস। ২০টার মতো পত্রিকা থাকলে ওয়েজবোর্ড বাস্তবায়ন সম্ভব।
এর আগে অর্থ মন্ত্রণালয়ের সম্মেলনকক্ষে সংবাদপত্রের মালিকদের সংগঠন ‘নোয়াব’-এর নেতাদের সঙ্গে একান্তে বৈঠক করেন অর্থমন্ত্রী। বৈঠক শেষে অর্থমন্ত্রী ও তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু সাংবাদিকদের মুখোমুখি হন। অন্যদিকে নোয়াব নেতারা সম্মেলনকক্ষের অন্য দরজা দিয়ে চলে যান। তারা সাংবাদিকবদের সঙ্গে কোনো কথা বলেননি। সম্মেলনকক্ষে কোনো সাংবাদিককেও ঢুকতে দেয়া হয়নি।
এদিকে ওয়েজবোর্ড নিয়ে অর্থমন্ত্রীর বক্তব্যের একপর্যায়ে সাংবাদিকরা হৈ চৈ করে বলেন, আপনার কাছে যে তথ্য আছে, তা সঠিক নয়। এ পর্যায়ে অর্থমন্ত্রী বলেন, ‘কেন, আমাকে তো বলা হলো- একজন রিপোর্টারের প্রারম্ভিক বেতনই ২৫ হাজার টাকার বেশি। রিপোর্টিংয়ে যখনই কেউ ঢুকেন, ২৫ হাজার টাকার বেশি বেতন পান।’
এ সময় সাংবাদিকরা বলেন, আমরা আপনার সঙ্গে এই বিষয়ে খোলামেলা কথা বলতে চাই।
তখন অর্থমন্ত্রী বলেন, হু ইজ ইউর লিডার?
সাংবাদিকরা বলেন, তাদের প্রেসক্লাব আছে, সাংবাদিক ইউনিয়ন আছে, রিপোর্টার্স ইউনিটি আছে। এসব সংগঠনের নেতারা নবম ওয়েজ বোর্ডের দাবি জানিয়ে আসছেন।
এ পর্যায়ে তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু বলেন, ‘ওয়েজ বোর্ডের বিষয়ে এখনো চূড়ান্ত কোনো সিদ্ধান্ত নেয়া হয়নি। আরো মতামত নেয়া হবে।’