জাতীয় শোক দিবস উপলক্ষে শিল্পকলা একাডেমির নানা কর্মসূচি গ্রহণ

79

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান-এর ৪২তম শাহাদত বার্ষিকী ও জাতীয় শোক দিবস ২০১৭ উদ্যাপন উপলক্ষে বাংলাদেশ শিল্পকলা একাডেমির আয়োজনে এবং সিলেট জেলা শিল্পকলা একাডেমির ব্যবস্থাপনায় আগামী ১৩ আগষ্ট ২০১৭ তারিখ বিকাল ৪টায় পূর্ব শাহী ঈদগাহস্থ জেলা শিল্পকলা একাডেমিতে বঙ্গবন্ধুকে নিয়ে নির্মিত হৃদয়ে বঙ্গবন্ধু ও আমাদের বঙ্গবন্ধু শীর্ষক চলচ্চিত্র প্রদর্শনী এবং শিল্পের আলোয় বঙ্গবন্ধু শিরোনামে চিত্রাংকন ও ‘বঙ্গবন্ধুর ঐতিহাসিক ৭ মার্চের ভাষণ প্রতিযোগিতার আয়োজন করা হয়েছে। আগ্রহী প্রতিযোগীরা আগামী ১৩ আগষ্ট রবিবার দুপুর ১টায় সিলেট জেলা শিল্পকলা একাডেমিতে নাম রেজিস্ট্রেশন করতে পারবে।
শিল্পের আলোয় বঙ্গবন্ধু শিরোনামে চিত্রাংকন প্রতিযোগিতাটি তিন বিভাগে অনুষ্ঠিত হবে : ক বিভাগ কেজি থেকে ৩য় শ্রেণী, খ বিভাগÑ ৪র্থ থেকে ৬ষ্ঠ শ্রেণী, গ বিভাগÑ ৭ম থেকে দশম শ্রেণী পর্যন্ত। ১৬ ইঞ্চি ১১ ইঞ্চি সাইজের কাগজে রং পেন্সিল, পোস্টার রং, প্যাস্টেল রং ও জল রংসহ যে কোনো মাধ্যম ও বিষয়ে ছবি অংকন করা যাবে। জেলা পর্যায়ে অংশগ্রহণকারীদের মধ্য থেকে প্রতি বিভাগের প্রথম, দ্বিতীয় ও তৃতীয় স্থান অর্জনকারীদের অংকিত চিত্রকর্মটি জাতীয় পর্যায়ে অংশগ্রহণের জন্য বাংলাদেশ শিল্পকলা একাডেমিতে প্রেরণ করা হবে।
বঙ্গবন্ধুর ঐতিহাসিক ৭ মার্চের ভাষণ প্রতিযোগিতাটিও তিন বিভাগে অনুষ্ঠিত হবে : ক বিভাগ ৪র্থ থেকে ৭ম শ্রেণী, খ বিভাগÑ ৮ম থেকে ১০ম শ্রেণী, গ বিভাগÑ কলেজ/বিশ^বিদ্যালয়/অন্যান্য।
এছাড়া সকল প্রতিযোগিতায় প্রতি বিভাগে ১ম, ২য় ও ৩য় স্থান অধিকারী প্রতিযোগীকে ১৫ আগষ্ট ২০১৭ তারিখ সকাল ১০:৩০ ঘটিকায় রিকাবীবাজারস্থ কবি নজরুল অডিটোরিয়ামে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান-এর ৪২তম শাহাদত বার্ষিকী ও জাতীয় শোক দিবস ২০১৭ উদ্যাপন উপলক্ষে আয়োজিত আলোচনাসভায় সনদপত্র ও পুরস্কার প্রদান করা হবে। আয়োজিত কর্মসূচিতে সকলের অংশগ্রহণ, উপস্থিতি ও সহযোগিতা কামনা করেছেন জেলা কালচারাল অফিসার (ভারপ্রাপ্ত) কাজী আরিফুর রহমান। বিজ্ঞপ্তি