দক্ষিণ সুরমা থেকে হত্যা চেষ্টা মামলার আসামী গ্রেফতার

27

স্টাফ রিপোর্টার :
গোলাপগঞ্জের সাংবাদিক মাহবুবুর রহমান চৌধুরীর ওপর হামলা ও হুমকিসহ একাধিক মামলার গ্রেফতারী পরোয়নাভুক্ত পলাতক আসামী দিদারুল আলম দিদারকে গ্রেফতার করেছে পুলিশ। সোমবার বিকালে দক্ষিণ সুরমা থানার কদমতলী পুলিশ ফাঁড়ির ইনচার্জ কামাল হোসেনের নেতৃত্বে পুলিশ অভিযান চালিয়ে কদমতলী এলাকা থেকে তাকে গ্রেফতার  করে। পুলিশ জানিয়েছে আসামীর গতিবিধি নজরদারীতে রাখা হয়েছিলো।
পুলিশ সূত্রে জানা যায়, ২০১৬ সালের ১৫ ফেব্র“য়ারী সংবাদ প্রকাশের জের ধরে উপজেলা সদরের চৌমুহনীতে সাংবাদিক মাহবুবুর রহমান চৌধুরীকে  হত্যার উদ্দেশ্যে দেশীয় অস্ত্রসহ আসামী দিদারের নেতৃত্বে একদল সন্ত্রাসী অতর্কিত হামলা চালিয়ে মাহবুবের বাম হাত ভেঙে দেয়। এই ঘটনায় সাংবাদিক মাহবুবুর রহমান চৌধুরী দিদার সহ ৬জনকে আসামী করে গোলাপগঞ্জ মডেল থানায় হত্যা চেষ্টার অভিযোগে মামলা দায়ের করেন। মামলা নং১৫/২০১৬। মামলাটি বর্তমানে আদালতে বিচারাধীন। এরপর দিদার আদালতে আত্মসমর্পণ করে জামিন পেয়ে আবারো সাংবাদিকদের দেখে নেওয়ার হুমকি দেয় ।
গোলাপগঞ্জ মডেল থানার অফিসার ইনচার্জ (প্রশাসন) এ কে এম ফজলুল হক  শিবলী আসামী দিদারকে গ্রেফতারের বিষয়টি নিশ্চিত করে বলেন, দিদারকে তথ্য প্রযুক্তি আইনের একটি মামলা ও ওয়ারেন্টভূক্ত আসামী হওয়ায় গ্রেফতার করা হয়েছে । তাকে জিজ্ঞাসাবাদের জন্য রাতে গোলাপগঞ্জ থানায় নিয়ে আসা হবে। এদিকে জানা গেছে আসামী দিদারের বিরুদ্ধে গোলাপগঞ্জ মডেল থানায় সন্ত্রাসী কার্যকলাপের অভিযোগে আরো ৩টি মামলা রয়েছে।