ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে নতুন জরুরী বিভাগের উদ্বোধন

51

সিলেট এম এ জি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে আগত রোগিদের আরো বেশি সেবা দানের জন্য নতুন 2জরুরী বিভাগ উদ্বোধন করা হয়েছে। মঙ্গলবার বেলা ১১ টায় বর্তমান জরুরী বিভাগের পিছনের আই সি ইউ  ও ক্যাজুয়ালিটি ইউনিট ভবনে  ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল এ কে মাহবুবুল হক এ জরুরী বিভাগের উদ্বোধন করেন।
এ সময় উপস্থিত ছিলেন,উপ পরিচালক ডা: দেবপদ রায়, সহকারী পরিচালক ডা: আলাউদ্দিন, সহকারী অধ্যাপক  মেডিসিন) ডাঃ শিশির চক্রবর্তী,আরএম জেনারেল ডা: অরুন কুমার বৈষ্ঞব, আরপি (মেডিসিন) ডাঃ আবু নাঈম, আর এস জেনারেল ডাঃ অরুণ, আর এস শিশু ডাঃ তানজিনা, আর এস চক্ষু ডাঃ শাহরিয়ার, আর এস অর্থপেডিকস ডাঃ শ্যামল,ডা: মুশফিকুজ্জামান, ডা: জুবায়ের,ডা: অসীম,ডা: আফজালুল আলম, ডা: রণি. ডিপ্লমা নার্সেস এর সভাপতি পরিমল বনিক,সাধারণ সম্পাদক রেখা রানী বনিক, পিএটু পরিচালক মোঃ রুহুল আমিন, নার্সিং কর্মকর্তা ইসরাইল আলি, শিউলি আক্তার, প্রসাসনিক কর্মকর্তা সাইফুল মালেক খান, মোঃ রওশন হাবিব, ওয়ার্ড মাস্টার শামীম আহমদ, শুধাংস কুমার, আবুল খায়ের, ওয়াহিদুর রহমান, জাহাঙ্গির হোসেন হাওলাদার, আতিয়ার রহমান, আব্দুল হাসিম সুমন, আলাউদ্দিন, মতিউর রহমান, জুবায়ের হোসেন, সফিউল আলম, মিসবাহ উদ্দিন প্রমুখ।
উদ্বোধন পরবর্তী হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল এ কে মাহবুবুল হক বলেন, এখানে জরুরী বিভাগ চালু হওয়ার ফলে হাসপাতালে আগত রোগিদের আরো ভাল সেবা দেয়া যাবে। এখানে বেশি জায়গা থাকায় বেশি ডাক্টারগণ বসতে পারবেন, এবং এখান থেকেই অনেক রোগিকে প্রাথমিক চিকিৎসা শেষে ছেড়ে দেয়া সম্ভব হবে। এ ছাড়াও এখানে ওটি থাকায় ছোট খাট অপারেশন এখানেই করা হবে, এতে ঐ রোগি  প্রয়োজন না হলে হাসপাতাল ত্যাগ করতে পারবেন। অপর দিকে হাসপাতালে দর্শনার্থীদের চাপ কমবে। দীর্ঘদিন পর হলেও একটি বড় জায়গায় জরুরী বিভাগটি আসায় সিলেটের সেবা প্রার্থীরা আরো ভাল সেবা পাবেন। বিজ্ঞপ্তি